Advertisement
wb teacher recruitment all detais
Advertisement

পশ্চিমবঙ্গে পার্ট টাইম শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি (WB Teacher Recruitment)। শুন্যপদ, শিক্ষাগত যোগ্যতা, আবেদনের শেষ তারিখ ও কিভাবে আবেদন করবেন, রইলো বিস্তারিত তথ্য।

Advertisement

পশ্চিমবঙ্গের (West Bengal) অনগ্রসর শ্রেণি কল্যাণ ও আদিবাসী উন্নয়ন দফতরের অধীনে অতিথি শিক্ষক নিয়োগের (Guest Teachers) বিজ্ঞপ্তি জারি হয়েছে। বীরভূমে একলব্য মডেল রেসিডেন্সিয়াল স্কুলে এই শিক্ষক পদে নিয়োগ করা হবে (WB Teacher Recruitment)। যোগ্য এবং আগ্রহী চাকরিপ্রার্থীদের আগামী ৮ নভেম্বরের মধ্যে এই পদের জন্য আবেদন করবেন।

female teacher classroom

শুন্য পদের বিবরণ
বীরভূমে একলব্য মডেল রেসিডেন্সিয়াল স্কুলে এই বিভিন্ন বিষয়ের শিক্ষক পদে ৭ জন অতিথি শিক্ষক নিয়োগ করা হবে।
Life Science: 01, Geography: 01, Chemistry: 01, Santali: 01, Bengali: 01 , English: 01, History: 01

Advertisement

য়স, অভিজ্ঞতা ও শিক্ষাগত যোগ্যতা
পোস্ট গ্র্যাজুয়েট টিচার (PGT), ট্রেইনড গ্যাজুয়েট টিচার (TGT) রা এই পদের জন্য আবেদন করতে পারবেন। চাকরিপ্রার্থীদের  B.Ed উত্তীর্ণ ও কমপক্ষে ২ বছর কোনও স্বীকৃত স্কুলে পড়ানোর অভিজ্ঞতা থাকতে হবে। অতিথি শিক্ষক বা গেস্ট টিচার পদে আবেদনের জন্য কোনও প্রার্থীর বয়স সীমা ৪০ পার করলে চলবে না।

অনলাইন আবেদন এবং প্রার্থী বাছাই প্রক্রিয়া
জেলা ভিত্তিক বাছাই কমিটি এই শিক্ষক নিয়োগের পরীক্ষা নেবে। সেই ক্ষেত্রে পরীক্ষার্থীদের লিখিত পরীক্ষার পাশাপাশি ইন্টারভিউ দিতে হবে। পরীক্ষার তারিখ, সময় ও কেন্দ্র সম্পর্কে West Bengal Backward Classes Welfare & Tribal  Development, Office-এর অফিশিয়াল সাইট ক্লিক করুন– এই বিষয়ে বিশদে জানতে পারবেন। ২৫ অক্টোবর থেকে শুরু হয়েছে এই পদে আবেদন। আগামী ৮ অক্টোবরের মধ্যে চাকরিপ্রার্থীদের উপযুক্ত যোগ্যতার প্রমাণপত্র সহ এই অফিশিয়াল ওয়েবসাইটে আবেদন করতে হবে।

EK24 News

আরও পড়ুন দ্রুত শিক্ষক নিয়োগের নির্দেশ

Advertisement
Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement