Advertisement
wb teacher recruitment
Advertisement

শিক্ষক নিয়োগের ফল প্রকাশ নিয়ে পুজোর আগে প্রাইমারী টেট (WB Teacher Recruitment) এর রেজাল্ট দেওয়া হবে ঘোষণা করেছিলেন খোদ পর্ষদ সভাপতি। কিন্তু প্রাথমিক শিক্ষক নিয়োগ ও টেট এর রেজাল্ট (WB Primary TET Result Date) নিয়ে একাধিক অডিও ভাইরাল হয়। যাতে স্পষ্টতই বোঝা যায় যে পুজোর আগে রেজাল্ট বেরোবে না। এবং সেই সাথে আরেকটি জল্পনা যুক্ত হয়, যে ২০১৪ সালের রেজাল্ট নিয়ে নতুন করে ভাবছে সরকার। তাহলে কি হবে ২০১৭ সালের টেট পরীক্ষার্থীদের রেজাল্ট এর ভবিষ্যৎ (primary tet 2017)? এবং ফলশ্রুতিতে তা না হওয়ায় হতাশা ও ক্ষোভ দুইই বাড়ছে প্রার্থীদের।

Advertisement

অন্যদিকে দীর্ঘদিন ধরে নিয়োগের (WB Teacher Recruitment) দাবীতে ধর্না ও অনসনে বসেছে SSC টেট প্রার্থীরা। এদিকে দুর্নীতির অভিযোগে এসএসসি গ্রুপ ডি নিয়োগ নিয়ে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে। সব মিলিয়ে রাজ্যের শিক্ষক নিয়োগ নিয়ে কার্যত সন্তুষ্ট নন চাকরী প্রার্থী থেকে আদালত। অন্যদিকে নিয়োগ দুর্নীতিতে দায় কার তাই নিয়ে চলছে চাপান উতোর।

এদিকে ২০১৭ প্রাথমিক টেট এর ফল প্রকাশ এবং ২০১৪ সালের ননইঙ্কলুডেড প্রার্থীরা নিয়োগের দাবিতে আলাদা ভাবে আন্দলন করছে। গত সপ্তাহে ২০১৪ (primary tet 2014 non included) এর প্রার্থীরা এবং গতকাল ২০১৭ এর প্রার্থীরা এপিসি ভবন অভিযান করে। কিন্তু তার আগেই আটকে দেয় পুলিশ। (WB Teacher Recruitment)

Advertisement

তখনই প্রার্থীরা সংবাদমাধ্যমকে জানায়, মুখ্যমন্ত্রী একের পর এক প্রকল্প চালু করছেন, লক্ষ্মীর ভাণ্ডার চালু করছেন। কিন্তু সরস্বতীর ভাণ্ডার চালু করছেন না। রাজ্যে ১ লাখ ১১ হাজার শিক্ষক পদ খালি। কিন্তু শিক্ষক নিয়োগ করছেন না।

প্রসঙ্গত টেট ও শিক্ষক নিয়োগ নিয়ে জটিলতা দীর্ঘদিনের, আর প্রাইমারী থেকে হায়ার সেকেন্ডারী সমস্ত শ্রেণীর শিক্ষক নিয়োগে বছরের পর বছর আটকে নিয়োগ। আর যার জেরে বার বার আদালতের কাছে বার বার তোপের মুখে পড়েছে রাজ্য ও পর্ষদ। আর এবার ২০১৭ সালের প্রাইমারী টেট নিয়ে প্রার্থীদের ধীরে ধীরে ক্ষোভ বাড়ছে। স্যোশাল মিডিয়া থেকে শুরু করে জেলায় জেলায় DPSC অফিসে ডেপুটেশন জমা দিচ্ছে চাকরী প্রার্থীরা। (WB Primary TET Result Date)

EK24 News

আরও পড়ুন, পশ্চিমবঙ্গে স্কুল নিয়োগ নিয়ে সেরা খবর

Advertisement

অন্যদিকে ২০১৪ সালের নিয়োগে পর্ষদ নিজেই ননইঙ্কলুডেড (non included 2014) নামে একটি ক্যাটাগরি সৃষ্টি করে ২০১৭ সালের প্রার্থীদের রেজাল্ট নিয়ে তালবাহানা হচ্ছে বলে অভিযোগ প্রার্থীদের। প্রার্থীদের আক্ষেপ হাতখরচ লক্ষ্মীর ভাণ্ডার চালু করছেন। কিন্তু স্বাবলম্বী হওয়ার জন্য সরস্বতীর ভাণ্ডার চালু করছেন না। (WB Primary TET Result Date)

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement