WB SSC – শিক্ষক নিয়োগের সুখবর, অবশেষে তালিকা প্রকাশ করলো SSC

পশ্চিমবঙ্গে শিক্ষক নিয়োগের (WB SSC) জট কার্যত ধীরে ধীরে কাটতে চলেছে। উচ্চ প্রাথমিকে (Upper Primary) শিক্ষক নিয়ােগের জন্য ইন্টারভিউয়ে ডাক না পাওয়া প্রার্থীদের আরও একটি তালিকা প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন। উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়ােগের জন্য ইন্টারভিউয়ে ডাক না পাওয়া প্রার্থীদের অভিযােগের শুনানি শুরু হয়েছে গত ১০ আগস্ট থেকে। সল্টলেক করুণাময়ীর কাছে, প্রাথমিক শিক্ষা পর্ষদের পাশে কমিশনের দ্বিতীয় ক্যাম্পাসে শুনানি হচ্ছে।

Advertisement

সংবাদ সূত্রে জানা গেছে, যে সমস্ত চাকরি প্রার্থী অভিযোগ জমা দিয়েছিলেন তাদের জন্য এই তালিকাপ্রকাশ করা হয়েছে (তালিকাটি ডাউনলোড করার লিঙ্ক নিচে আছে) (WB SSC) । ১৭ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত শুনানির জন্য প্রার্থীদের আরও একটি তালিকা প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন। ৬ষ্ঠ গ্ৰিভেন্স লিস্ট প্রকাশিত হল। মোট ১১৭৭ জন প্রার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে।

Advertisement

প্রসঙ্গত, উচ্চপ্রাথমিকের ইন্টারভিউ তালিকা নিয়ে প্রায় ২৬ হাজার অভিযােগ জমা পড়েছিল স্কুল সার্ভিস কমিশনের (WB SSC) কাছে। কমিশনের প্রাথমিক অনুমান ছিল, এক প্রার্থীর একাধিকবার অভিযােগ এবং ভিত্তিহীন অভিযােগগুলি যাচাই করে বাছাইয়ের পর প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল ১০ থেকে ১২ হাজার অভিযােগের শুনানি হতে পারে। যদিও সেই সংখ্যা বেড়েছে। কমিশন সূত্রে জানা গিয়েছে, সব মিলিয়ে প্রায় ১৭ হাজার প্রার্থীর অভিযোগের শুনানি হতে পারে।

আরও পড়ুন, পশ্চিমবঙ্গে শিক্ষক নিয়োগের দারুন সুখবর

গত ১০ আগস্ট থেকে শুরু হয়েছে শুনানি প্রক্রিয়া। কমিশন সূত্রে খবর, প্রথম দফায় ২১১০, দ্বিতীয় দফায় ১০০৫, তৃতীয় দফায় ৩৪৮৩, চতুর্থ দফায় ৩৮১৪ ও পঞ্চম দফায় ২৪০০ জনকে ডাকা হয়েছিল অভিযোগের নিষ্পত্তির জন্য।  এবার আরও একটি তালিকা প্রকাশ করেছে কমিশন। এই দফায় ১১৭৭ জনকে ডাকা হয়েছে। (WB SSC)

Advertisement

নির্বাচিত প্রার্থীরা কিভাবে শুনানিতে অংশগ্রহণ করবেন

প্রথমে, অফিশিয়াল এই লিঙ্কে  ক্লিক করুন। এরপর আপনার অ্যাপ্লিকেশন আইডি বা টেট রোল নম্বর এবং জন্মতারিখ সিলেক্ট করুন। এরপর ভেরিফিকেশন করতে ক্যাপচা কোড পূরণ করে লগিন করুন। এরপর সমস্ত ডিটেইলস পেয়ে যাবেন। তালিকাটি ডাউনলোড করুন

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment