Advertisement
west bengal upper primary tet
Advertisement

রাজ্যের WB SSC Upper Primary এর প্রার্থীদের (শিক্ষক পদপ্রার্থীদের) জন্য গুরুত্বপূর্ণ খবর। ২০০ দিন অনসন অতিক্রান্ত হওয়ার সাথে সাথে বিভিন্ন কর্মসূচী ও গ্রহন করছেন প্রার্থীরা। এর মধ্যেই এদিন শিক্ষক পদপ্রার্থীদের সিঙ্গুর থেকে নবান্ন অভিযান আটকে দিল পুলিশ। সপ্তাহের প্রথম দিনে পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী SSC চাকুরি প্রার্থীরা সিঙ্গুর স্টেশনে নামেন। সেখানেই মিছিল শুরু আগে পুলিশ তাঁদের আটক করে।

Advertisement

সংবাদ সূত্রে জানা গেছে, পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে অসুস্থ হয়ে পড়েন দুই মহিলা। তাঁদের হাসপাতালে পাঠান হয়।প্যানেলভুক্ত হয়েও এখনও নিয়োগ পত্র হাতে পাননি প্রায় ১৮০০ কর্মপ্রার্থী। তারই প্রতিবাদে ১২ নভেম্বর সিঙ্গুরের পরিত্যক্ত টাটা প্রকল্পের সামনেই আন্দোলন করতে চেয়েছিলেন SSC যুব ছাত্র অধিকার মঞ্চের কর্মশিক্ষা, শারীরশিক্ষা সংগঠন।তখনই তাঁরা ঘোষণা করেছিলেন ১৫ নভেম্বর, সপ্তাহের প্রথম দিনে তাঁরা সিঙ্গুর থেকে নবান্ন পর্যন্ত মিছিল করে যাবেন (WB SSC Upper Primary)। মুখ্যমন্ত্রীর কাছে আবেদন নিয়ে। সেই মতো এ দিন সিঙ্গুর স্টেশনে নামেন SSC চাকরি প্রার্থীরা। সংলগ্ন এলাকায় ব্যানার নিয়ে দাঁড়াতেই তাঁদের আটকে দেয় হুগলি গ্রামীণ পুলিশ।

কিন্তু ,আন্দোলনে অনড় থাকেন সদস্যরা। তারপরেই পুলিশ বিক্ষোভকারীদের আটক করে। আটক করার সময় গাড়িতে তুলতে গেলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন আন্দোলনকারীরা। তাতেই অসুস্থ হয়ে পড়েন দুই মহিলা আন্দোলনকারী। তাঁদের সিঙ্গুর গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। প্রায় ৪০ জন বিক্ষোভকারীকে আটক করা হয় বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

অন্যদিকে, অনশনের ২০০ দিন পার হওয়ার পর প্রার্থীদের প্রশ্ন, মুখ্যমন্ত্রী বঞ্চিত সকল মেধাতালিকাভুক্ত (WB SSC Upper Primary) চাকরী প্রার্থীর চাকরি সুনিশ্চিত করার প্রতিশ্রুতি দিলেও আজ ও কেনো তাদের কাটাতে হয়? কেনো আত্মঘাতী হয় মেধাতালিকাভুক্ত বঞ্চিত প্রার্থী? কেনো কৃষক মেহেনতি মজদুর সমাজের ছেলেমেয়েরা পরীক্ষায় পাশ করে দুর্নীতির শিকার হয়ে বঞ্চিতই থেকে যায়? কেনো দুর্নীতির বলি হতে হয় শিক্ষিত মেধার? এটাই কি পশ্চিমবঙ্গের শিক্ষিত মেধার চরম পরিণতি? অসহায় সন্তান হারা মায়ের কান্না শুনতে পাচ্ছেন মাননীয়া? ন্যায়ের প্রতীক বাংলার জননী আপনার সুবিচার কি তবে অধরাই থেকে যাবে? বঞ্চিতদের সমস্যা সমাধানের জন্য মাননীয়া মুখ্যমন্ত্রীর পুনরায় হস্তক্ষেপ চাইলেন তার প্রতিশ্রুতির উপর ভরসা করে সম্পুর্ণ অরাজনৈতিকভাবে ২০০ দিন অতিক্রান্ত আন্দোলনকারী মেধাতালিকায় প্রথম দফায় ডাক পেয়েও সুপরিকল্পিত ভাবে বঞ্চিত হবু শিক্ষকরা।

Must Read,  ২০১৪ ও ২০১৭ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগ

EK24 News
Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement