স্কুল খোলার পর আর ছুটি নিতে পারবেন না শিক্ষকেরা – WB School Teacher

আগামী ১৬ নভেম্বর থেকে কার্যত রাজ্যে খুলে যাচ্ছে স্কুল কলেজ (WB School Teacher) (West Bengal School College Reopen)। যার জন্য ইতিমধ্যেই শুরু হয়েছে তোড়জোড়, রাজ্যের শিক্ষকেরা (WB School Teacher) ও ইতিমধ্যেই নির্দেশিকা পেয়েছেন। এর আগেই আগেই বুকলেট প্রকাশ করে নির্দেশিকা দেওয়া হয়েছিল বিকাশ ভবনের তরফে। এবার ফের সব জেলার জেলাশাসকদের পাঠানো হল বিশেষ নির্দেশিকা। স্কুল খোলার সময় কী কী মানতে হবে, তার তালিকা পাঠানো হল বিকাশ ভবনের তরফে। পাশাপাশি কলেজ খোলার জন্যও নির্দেশিকা পাঠানো হল।

Advertisement

সংবাদ সূত্রে জানা গেছে, এদিন শিক্ষকদের সাথে এক ভিডিও কনফারেন্সে স্কুলের পঠন পাঠন কিভাবে হবে সেই আলোচনায় শিলিগুড়ির জেলা বিদ্যালয় পরিদর্শক জানান, আর কোন অজুহাতে বাড়িতে বসে থাকা যাবে না। তিনি বলেন, সকল শিক্ষক শিক্ষিকাদের স্কুলে উপস্থিত থাকতে হবে। অতিমারী আবহে স্কুল বন্ধ থাকলেও চালু ছিল মিড ডে মিল, কিন্তু বিভিন্ন অজুহাতে অনেক শিক্ষকই (WB School Teacher) এই কর্মসূচীতে অংশগ্রহণ করেননি। প্রধান শিক্ষক ডাকলেও তারা নানান অজুহাতে এড়িয়ে গেছেন।

Advertisement

তিনি আরো যোগ করেন, এবার আর স্কুলে না আসা চলবে না। এখন থেকে নিয়ম করে প্রতিদিন স্কুলে আসতে হবে। তিনি প্রধান শিক্ষক শিক্ষিকাদের নির্দেশ দেন, কোনও শিক্ষক শিক্ষিকা স্কুলে না এলে ছুটি কাটবেন, প্রয়োজনে আইনানুগ ব্যাবস্থা নেবেন। এখন থেকে আর যখন তখন ছুটি নেওয়া যাবে না।

খবরটি সর্বপ্রথম বর্তমানে প্রকাশিত হওয়ার পর স্যোশাল মিডিয়ায় শিক্ষকদের একাংশের প্রতিক্রিয়া, শিক্ষকেরা স্কুলে না এলে ছুটি কাটা যাবে, এটা নতুন কিছু নয়। আর তাছাড়া স্কুল বন্ধ থাকার জন্য শিক্ষকেরা তো দায়ী নয়, তাই শিক্ষকেরা বাড়িতে বসে আছেন ব্যাপারটি উচ্চ পদস্থ অফিসার এর মন্তব্য সমীচীন নয়। আর তাছাড়া আগে শিক্ষকবিহীন স্কুলগুলোতে শিক্ষক মহাশয় নিয়োগ করে শূন্য পদ পুরণ করা হোক, বহু স্কুল শিক্ষক শূন্যতায় ভুগছে, আর সেই সমস্ত শিক্ষকের কাজ বাকি শিক্ষকেরা করছেন, এমনকি হাজার হাজার প্রধান শিক্ষক পদ খালি, সেই সমস্ত স্কুলের প্রধান শিক্ষকের কাজগুলো সহকারী শিক্ষকেরা করে যাচ্ছেন, সেই ব্যাপারে কি কেউ খোজ রাখেন?

Must Read, ছুটির মধ্যেই শিক্ষকদের স্কুলে আসার নির্দেশ

Advertisement

Must Read, স্কুল খুললে এই নির্দেশ মানতে হবে, বিজ্ঞপ্তি প্রকাশ।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment