Advertisement
school reopen wb
Advertisement

এক সপ্তাহ হয়ে গেল  রাজ্য স্কুল শিক্ষা দপ্তরের অধীনে সরকারী ও সরকারী সাহায্য প্রাপ্ত স্কুল খুলে গেছে (wb school reopening)। কিন্তু স্কুল খোলার পরই একাধিক বিতর্ক যেন পিছুই ছাড়ছে না। আর এবার নতুন সমস্যা দেখা দিল পড়ুয়াদের মধ্যে। যার দরুন কার্যত বিপাকে পড়েছে বহু পড়ুয়া।

Advertisement

দীর্ঘ পৌনে দুই বছর পর খুলেছে স্কুল। আর এতদিন স্কুল বন্ধ থাকায় স্কুল ইউনিফর্মের প্রয়োজন পড়েনি। এবার স্কুল (wb school reopening) খোলার পরই সেই ইউনিফর্ম পরতেই দেখা দিল নতুন বিড়ম্বনা। উঠতি বয়সী পড়ুয়াদের গত দুই বছরের আগের ইউনিফর্ম যে ছোট হয়ে গেছে! এই নিয়ে প্রথম প্রতিবেদন প্রকাশিত হয় নিউজ 18 বাংলা নিউজ চ্যানেলে গত 18 ই নভেম্বর, কলকাতার একটি স্কুল থেকে। তারপরই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে একই খবর আসতে থাকে।

আরও পড়ুন, আগামীকাল থেকে স্কুলে মানতেই হবে এইসব নিয়ম

Advertisement

ব্রেকিং নিউজ, দাবী মেনেই কমে গেল স্কুলের সময়, একদিন পর একদিন ক্লাস

সংবাদ সূত্রে জানা যাচ্ছে প্রতি বছরই স্কুল ইউনিফর্ম এর জন্য টাকা দেয় সরকার। কিন্তু স্কুল বন্ধ থাকায় এই বছর ইউনিফর্ম তৈরী করেননি অনেক পড়ুয়া। আর অনেক স্কুল রেডিমেট ইউনিফর্ম পড়ুয়াদের হাতে তুলে দেয়। কিন্তু এতদিন পর স্কুল খোলায় সেই ড্রেস ও ছোট হয়ে গেছে অনেকেরই। (wb school reopening)

EK24 News

তাই নতুন স্কুল ইউনিফর্ম বানাতে হিমশিম খাচ্ছেন অভিভাবক, স্কুল এবং টেলার্স আর স্বনির্ভর গোষ্ঠীর ইউনিফর্ম প্রস্তুতকারকেরা। অন্য দিকে নতুন বছরের ইউনিফর্ম বানানোর চাপ তো আছেই। school reopen

Advertisement

তাই গত ১৬ তারিখ থেকে স্কুলে পড়ুয়ারা গেলেও অনেকেই স্কুল ইউনিফর্ম পরতে পাচ্ছে না। রাহুল জানা নামে কলকাতার এক স্কুলের এক নবম শ্রেণির ছাত্রের জামা ঠিক থাকলেও প্যান্ট নিয়ে অসুবিধা। দুই বছর আগের প্যান্ট এখন পড়লেও দেখা যাচ্ছে মোজা, আদতে ছোট প্যান্ট পড়েই অগত্যা স্কুলে আসতে হচ্ছে রাহুলকে। দীপকেরও একই অবস্থা,  তার প্যান্ট একটু ম্যানেজ করা গেলেও সমস্যা জুতো ও বেল্টের। কোমড় ও পা বড় হওয়ায় স্কুলেও নেই সেই মাপের জুতো ও বেল্ট।

আরো পড়ুন, সময়সীমা কমছে স্কুলের

অন্যদিকে সংবাদ সূত্রে জানা যাচ্ছে, এই সমস্যাটা হচ্ছে সরকারী ও সরকারী সাহায্য প্রাপ্ত একাধিক স্কুলে। প্রাইভেট স্কুলে নিয়মিত অনলাইন ক্লাস হয়েছে যেখানে স্কুল ইউনিফর্ম পরেই ক্লাস করতে হতো।

Advertisement
Advertisement
Advertisement
2 thoughts on “WB School Reopening – স্কুল খুলতেই উদয় হলো নয়া সমস্যা, বিপাকে হাজার হাজার পড়ুয়া”
  1. এই পরিস্থিতি তে স্কুল অনলাইন এ হওয়া টাই ভালো ছাত্র ছাত্রী দের জন্য ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement