Advertisement
school reopen wb bratya basu
Advertisement

রাজ্য সরকারের ঘোষণা অনুযায়ী আগামী ১৬ নভেম্বর থেকেই খুলছে স্কুল (WB School Reopen)। স্কুল খোলা নিয়ে জনস্বার্থ মামলায় রাজ্যের সিদ্ধান্ত বহাল রাখল হাইকোর্ট ( Calcutta High Court)। তবে পড়ুয়াদের স্কুলে আসা বা না আসা সম্পূর্ণ ঐচ্ছিক করে দিয়ে অভিবাবকদের সিদ্ধান্তের উপর ছেড়ে দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

Advertisement

রাজ্য একাধিক বার জানিয়েছে, পড়ুয়াদের স্বাস্থ্যই অগ্রাধিকার।(WB School Reopen) আর সেই কথাকে মান্যতা দিয়ে কার্যত সেই কথারই পুনরাবিত্তি করলেন শিক্ষামন্ত্রী, অভিভাবকরা চাইলে তবেই স্কুলে আসবে পড়ুয়ারা। স্কুলে আসা বাধ্যতামূলক নয়। বৃহস্পতিবার জানিয়ে দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি বলেন, স্কুলে আসা নিয়ে কোনও রকম জোরাজুরি করা হবে না। অভিভাবকরা চাইলে তবেই স্কুলে আসবে পড়ুয়ারা।

অন্যদিকে হাইকোর্টের রায়ের পর ইতিমধ্যেই স্কুল খোলার (WB School Reopen) প্রস্তুতি শুরু হয়েছে, আর বিগত দুই বছরে যে ক্লাস হয়নি, সেই পড়া গুলোকে আগে শুরু করতে হবে। তার মধ্যে কোন কোন চ্যাপ্টার গুলো পড়ানো হবে, সেই ব্যাপারে ইতিমধ্যেই নীতিমালা গ্রহণ করা হয়েছে। পাশাপাশি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের অনেক বিষয়ই নবম ও একাদশ শ্রেণীর সাথে যুক্ত থাকে, সেই বিষয়গুলোকে পড়ানোর উপর গুরুত্ব দেওয়া হচ্ছে।

Advertisement

এদিকে অভিভাবকদের একাংশ মনে করছেন, স্কুলে আসা বাধ্যতামূলক হোক তবে স্কুলের সময় কমানো হোক। স্কুল থেকে বাড়িতে এসে যেন আরেকবার স্নান করতে পারে পড়ুয়ারা, কিন্তু যেহেতু এখন শীতকাল, তাই সাড়ে চারটের পর বাড়িতে ফিরে স্নান করে অনেকের ঠাণ্ডা লেগে যেতে পারে। অন্যদিকে উচ্চমাধ্যমিকের মতো মাধ্যমিক ও নিজের স্কুলে যেন হয়, সেই আবেদন ও রাখছেন অভিভাবকেরা।

আরও পড়ুন, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে ৮০% নম্বর পাওয়ার গোপন টিপস

EK24 News
Advertisement
Advertisement
One thought on “WB School Reopen Rules – পড়ুয়াদের স্কুলে আসা বাধ্যতামূলক নয়, জানালেন শিক্ষামন্ত্রী”
  1. উচ্চ মাধ্যমিক সাজেশন চাই পিডিএফ এর মাধ্যমে তাড়াতাড়ি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement