Advertisement
wb primary school reopen date
Advertisement

আজ নবম থেকে দ্বাদশ শ্রেণীর ক্লাস (School Reopen) চালু হওয়ার পরই প্রাথমিক থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত ক্লাস চালু হওয়ার ঘোষণা করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। অতিমারী পরিস্থিতিতে দীর্ঘ কুড়ি মাস পর খুললো রাজ্যের শিক্ষাপ্রতিষ্ঠান। গত মাসে স্কুল খোলার কথা ঘোষণা হয়, এবং পাশাপাশি নবম থেকে দ্বাদশের ক্লাস স্কুলে গিয়ে হবে এবং অষ্টম শ্রেণী পর্যন্ত অনলাইনেই পঠন পাঠন হবে, জানানো হয় শিক্ষাদপ্তরের তরফ থেকে।

Advertisement

অন্যদিকে গত রোববার শিক্ষামন্ত্রী ঘোষণা করেন খুব শীঘ্রই খুলছে নিচু ক্লাস গুলোও (School Reopen)। এবং ধারনা করা হয়, হয়তো নতুন শিক্ষাবর্ষের শুরু থেকেই প্রাথমিক ও উচ্চ প্রাথমিকের ক্লাস শুরু হবে। কিন্তু আজ সারা রাজ্যের পরিস্থিতি এবং প্রথম দিনেই পড়ুয়াদের উল্লেখযোগ্য উপস্থিতির পর শিক্ষামন্ত্রী আজ ঘোষণা করলেন, সামনের বছর নয়, বরং ডিসেম্বরেই খুলছে প্রথম থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত।

সংবাদসূত্রে জানা গেছে, আজ শিক্ষামন্ত্রী বলেন, সম্পূর্ণ স্কুল খোলার প্রবল ইচ্ছা রয়েছে রাজ্য সরকারের। পড়ুয়াদের স্বাস্থ্যের বিষয়টা তো দেখতে হবে। বড়রা যতটা স্বাস্থ্যবিধি মেনে চলে, ছোটদের ক্ষেত্রে তারচেয়ে কঠিন।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে আলোচনা করে সঠিক দিন জানাবো। চূড়ান্ত সিদ্ধান নেবেন মুখ্যমন্ত্রী। (School Reopen)

Advertisement

এবং ২৫ শে ডিসেম্বরের আগে স্কুল খোলার প্রস্তুতি নিচ্ছে রাজ্য স্কুল শিক্ষা দপ্তর। এবং আসা করা যাচ্ছে আগামী সপ্তাহেই সঠিক দিনক্ষণ জানা যাবে। অন্যদিকে আজ অতিমারিতে দীর্ঘদিন বন্ধ থাকার পর স্কুল খুলতেই দেখা গেল পুরনো বন্ধুকে ফিরে পাওয়ার ছবি। শারীরিক দূরত্ব থাকলেও পুরনো বন্ধুদের কাছে পেয়ে আত্মহারা পড়ুয়ারা। এত দিন পর স্কুলে আসতে পেরে তারা কতটা খুশি, তা তাদের কথাতেও ফুটে উঠেছে। (WB School Reopen)

স্কুল খুলতেই এদিন দেখা গিয়েছে ক্লাস শেষ করে শিক্ষক বা শিক্ষিকারা বেরিয়ে যেতেই নিজেদের মধ্যে আড্ডায় মেতেছে পড়ুয়ারা। কেউ কেউ আবার ক্লাসের মধ্যেই শুরু করেছে খেলা। যতই থাকুক অতিমারীর ভয়, দুরন্ত কৈশোরের কাছে সবই হার মানে।(WB School Reopen) আর এরপর প্রাথমিক থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত ক্লাস চালু হলেই শিক্ষাপ্রতিষ্ঠান কার্যত অতিমারীর ভয় কাটিয়ে আবার আগের ছন্দে ফিরবে। আপনার কি মনে হয়, ছোট ক্লাস কি এখনই খোলা উচিত, নিচে কমেন্ট করে জানাবেন।

EK24 News

আরো পড়ুন, কেমন গেল আজ স্কুলের প্রথম দিন দেখুন লাইভ

Advertisement
Advertisement
Advertisement
10 thoughts on “WB School Reopen – ডিসেম্বরেই খুলছে প্রাথমিক থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত, ঘোষণা শিক্ষামন্ত্রীর”
  1. হ্যা দাদা ঠিক বলেছেন, এইমাত্র ক্যালকাটা নিউজে দেখালো। ধন্যবাদ।

  2. Advertisement
  3. Akdom tik decision. Akhon sabaii kom bashi baire berocchei, bairer khaber o kacche, public transport o jatheshto baboher korche, bacchader niya. Te chara bacchader mental health tao valo thakbe…..school e gale

  4. করোনার ভ্যাকসিন না দিয়ে বাচ্চাদের স্কুল বন্ধ থাকা ভালো। বাচ্চাদের প্রাণের ঝুঁকি নেওয়া ঠিক হবে না। আরো কয়েক মাস অপেক্ষা করা দরকার।

  5. Advertisement
  6. I think govt. Should watch few more days to re open primary section.
    Though the govt discussion is final where as what they want to do .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement