WB School Reopen NEWS – সরস্বতী পূজোর আগেই খুলছে রাজ্যের স্কুল।

WB School Reopen NEWS – সরস্বতী পূজোর আগেই স্কুল খোলার চিন্তাভাবনা।

দরজায় কড়া নাড়ছে মাধ্যমিক পরীক্ষা (WB School Reopen NEWS)। দীর্ঘ দেড় বছর স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার পর পুনর্বার খোলা হয়েছিল শিক্ষা সংস্থা গুলি কিন্তু করোনা অতিমারীর কারণে আবারও বন্ধ করতে হয়েছে সব। তাতে যে শুধু ছাত্রছাত্রীদের পড়াশোনার ক্ষতি হচ্ছে তাই নয়।

Advertisement

তারা বিভিন্ন মানসিক সমস্যার সম্মুখীনও হচ্ছে। (WB School Reopen NEWS) এদিকে উন্নত প্রযুক্তিতে অনলাইনে ক্লাস করায় পক্ষপাতী নয় ছাত্রছাত্রীর একাংশ। কিছু অসুবিধা হচ্ছে বলেও জানিয়েছে বারংবার। তবে অভিভাবকদের পক্ষ থেকে প্রশ্ন উঠে এসেছে বারবার যে কবে স্কুল খোলা হবে? সোশ্যাল মিডিয়াতেও শুরু হয়েছে স্কুল কলেজ খোলার দাবি। এমতাবস্তায় স্কুল খোলা নিয়ে শিক্ষা দফতর নতুন সিদ্ধান্ত নিয়েছে।

Advertisement

২৩শে জানুয়ারি থেকে একটি ওয়েবিনার হওয়ার প্রস্তাব রাখা হয়েছে। যার নাম উজ্জীবন চর্চা (WB School Reopen NEWS)। এই ওয়েবিনারে শিক্ষাবিদের সাথে থাকবেন মনোবিদরাও। এই কর্মসূচির দ্বারা ছাত্রছাত্রীদের কাছ থেকে প্রয়োজনীয় মতামত নেবে শিক্ষাদফতর।

তার উপরই নির্ভর করে শিক্ষা দফতর পরবর্তী সিদ্ধান্তে অগ্রসর হবে। অন্যদিকে সরস্বতী পুজোর আগেই আংশিকভাবে স্কুল খোলার ব্যাপারেও ব্রতী হয়েছে সরকার (WB School Reopen NEWS)। সংবাদসুত্রে জানা গেছে, গত কালই বিভিন্ন বিশেষজ্ঞ এবং শিক্ষাবিধ দের পরামর্শ চাওয়া হয়েছে। কিভাবে শুরু করা যায় আবার ক্লাস।

মুখ্যমন্ত্রী স্কুল খোলা নিয়ে কি বললেন আজ?

তবে সরস্বতী পুজোর আগেই আবার ক্লাস শুরুর প্রস্তুতি নিয়ে এগোচ্ছে শিক্ষাদপ্তর (WB School Reopen NEWS)। সব কিছু ঠিক ঠাক থাকলে আগামী মাসেই আবার বাজতে চলেছে বিদ্যালয়ের ঘণ্টা। আপনার কি মনে হয়, এই মুহূর্তে ক্লাস চালু করা উচিৎ? নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন।

Advertisement

Garena Free Fire 10000 Diamond Giveaway, Click Here

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment