Advertisement
wb school mid day meal january
Advertisement

অতিমারী পরিস্থিতিতে স্কুল (WB School) কলেজ বন্ধ থাকার পর ধাপে ধাপে খুলছে স্কুল। নবম থেকে দ্বাদশের ক্লাস চালু হলেও এখনও স্কুল বিমুখ নিচু ক্লাসের পড়ুয়ারা। অন্যদিকে নতুন বছরের একাডেমিক ক্যালেন্ডার এবং ছুটির তালিকা প্রকাশ হয়ে গেছে। আর এরই মধ্যে নতুন বিতর্ক দানা বাধলো শিক্ষা মহলে।

Advertisement

প্রাথমিক ভাবে মনে করা হচ্ছিলো নতুন বছরের শুরু থেকে খুলবে সমস্ত ক্লাস। তবে ওমিক্রন এবং তৃতীয় ঢেউয়ের আশংকায় আরও কিছুটা সময় নিতে চাইছে রাজ্য স্কুল শিক্ষা দপ্তর (WB School Education Department)। ইতিমধ্যেই রাজ্যে নতুন স্ট্রেন এর খোঁজ মিলেছে তাই এই মাসে স্কুল খুলছে না শিক্ষা দপ্তর।

আর সেই কারনেই বই দেওয়ার দিনক্ষণ এবং জানুয়ারী মাসের মিড ডে মিল এর সূচী ঘোষণা করা হয়েছে পৃথক ভাবে। কিন্তু সেই বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পর বিতর্ক সৃষ্টি হয়েছে।

Advertisement

পড়তে ক্লিক করুন, বড় খবর ৩ জানুয়ারী থেকে বন্ধ স্কুল কলেজ

শিক্ষা দপ্তর এবং মিড ডে মিল এর পৃথক বিজ্ঞপ্তিতে দেখা যাচ্ছে পহেলা জানুয়ারী থেকে ৭ই জানুয়ারী পর্যন্ত বই দিতে হবে, এদিকে অন্য একটি বিজ্ঞপ্তিতে দেখা যাচ্ছে ১ লা জানুয়ারী থেকে ৩ রা জানুয়ারী পর্যন্ত প্রথম শ্রেণী থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত মিড ডে মিল দিতে হবে (WB School)।

EK24 News
wb school mid day meal

অন্যদিকে শিক্ষা দপ্তরের প্রকাশিত একাডেমিক ক্যালেন্ডারের বিজ্ঞপ্তি অনুযায়ী পহেলা জানুয়ারী সরকারী ছুটি এবং ২ রা জানুয়ারী রবিবার। তাই পর পর দুদিন ছুটির দিনে এই সরকারী নির্দেশিকা দেওয়ায় প্রশ্ন উঠছে শিক্ষক ও অবিভাবক মহলে (WB School)।

Advertisement

আরও পড়ুন, প্রথম থেকে স্নাতক পড়ুয়ারাদের জন্য নতুন স্কলারশীপ ঘোষণা

পশ্চিমবঙ্গ বঙ্গীয় শিক্ষক শিক্ষাকর্মী সমিতির সহ সাধারন সম্পাদক স্বপন মন্ডল জানান, মধ্যশিক্ষা পর্ষদ ছুটি ঘোষণা করা সত্ত্বেও ১লা জানুয়ারি ও তার পরদিন রবিবার স্কুল (WB School) খুলতে বাধ্য করা হচ্ছে। সৈরাচার একেই বলে। হিটলার ক্ষমতায় আসার আগে শ্রমিক কৃষকদের মহল্লায় গিয়ে নিজেকে সমাজতান্ত্রিক বলে দাবি করতো। তার পরবর্তী ইতিহাস তো সবার জানা আছে। ঠিক আমাদের রাজ্যে ও ইতিহাসের সেই পুনরাবৃত্তি।

পড়তে ক্লিক করুন, বড় খবর ৩ জানুয়ারী থেকে বন্ধ স্কুল কলেজ

Advertisement
Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement