WB School Reopen Case Update – পশ্চিমবঙ্গে স্কুল খোলা নিয়ে কি নির্দেশ দিলো হাইকোর্ট কবে খুলবে স্কুল

WB School Reopen Case Update – স্কুল খোলা নিয়ে সর্বশেষ আপডেট

করোনার তৃতীয় ঢেউয়ের (ওমিক্রণ) প্রভাবে স্কুল খুলতে নারাজ রাজ্য সরকার (WB School Reopen Case Update)। কিন্তু এই সিদ্ধান্ত মানতে চাইছেন না অভিভাবকরা। এবার এই ব্যাপারে নির্দিষ্ট সিদ্ধান্তে আসতে কিছুটা সময় চেয়ে নিল কলকাতা হাইকোর্ট।

Advertisement

কিছুদিন আগে এই মামলার শুনানিতে রাজ্য সরকারের তরফে অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় জানান, রাজ্য সরকার স্কুল খুলতে আগ্রহী থাকলেও এরকম গুরুত্বপূর্ণ সিদ্বান্ত নিয়ে কোনও তাড়াহুড়ো করতে চায় না রাজ্য (WB School Reopen Case Update) ৷ অন্তত পক্ষে ৮৫ শতাংশ ছাত্রছাত্রীর টিকাকরণ সম্পূর্ণ না হওয়া পর্যন্ত স্কুল খুলতে চায় না রাজ্য। এর জন্য আরও কিছুটা সময় চায় রাজ্য৷ রাজ্যের এই আবেদন মেনে নিল কলকাতা হাইকোর্ট।

Advertisement

আগামী ১৪ ফেব্রুয়ারি স্কুল খোলা নিয়ে হাইকোর্টকে নিজেদের সিদ্ধান্ত জানাবে রাজ্য সরকার এবং সেই দিনই মামলার পরবর্তী শুনানি হবে বলে জানিয়ে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ (WB School Reopen Case Update) ৷ রাজ্য সরকারের তরফে অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় ঘোষণা করেন, রাজ্য সরকার স্কুল খুলতে আগ্রহী থাকলেও এরকম গুরুত্বপূর্ণ সিদ্বান্ত নিয়ে কোনও তাড়াহুড়ো করতে চায় না রাজ্য সরকার৷

দেখুন – এবার মুভি ডাউনলোড করুণ মাত্র এক সেকেন্ডে, 420mb/s ডাউনলোড স্পীডের সাথে।

বর্তমান পরিস্থতিতে ফিজিক্যাল ভাবে স্কুলে যাওয়া নিয়ে ভিন্ন মতামত সকলের। শিক্ষা প্রতিষ্ঠানের সাথে জড়িয়ে আছে হাজার হাজার ছাত্রছাত্রীর জীবন। প্রতিষ্ঠানের সাথে জড়িত সকলের কথা সরকারকে ভাবতে হচ্ছে (WB School Reopen Case Update)। রাজ্যে ১৫ থেকে ১৮ বছর বয়সি ৩,৩৯,৯১৯৭ জনকে প্রথম ডোজের টিকা দেওয়া হয়েছে৷ কয়েকটি জেলায় টিকাকরণের হার খুব ভালো৷ তথ্যানুসারে কালিম্পং জেলায় ৯৮ শতাংশ টিকাদানের কাজ সম্পূর্ণ হয়েছে বলে জানা যাচ্ছে।

Advertisement

শুনানিতে অ্যাডভোকেট জেনারেল যুক্তি অনুসারে, “গবেষণা বলছে টিকা গ্রহণের ২-৩ সপ্তাহ পর প্রতিরোধ ক্ষমতা বাড়ে৷ কাজেই এই সময়কাল রাজ্যকে মাথায় রাখতে হচ্ছে। তার মধ্যে আবার ওমিক্রানের প্রভাব পড়েছে (WB School Reopen Case Update) । ইনস্টিটিউট অফ চাইল্ড হেল্থ শিশুদের স্বাস্থ্য নিয়ে সতর্ক করেছে ওমিক্রন ও ডেল্টা নিয়ে। ১৫ নিচে টিকা দেওয়া হয় নি। সেটা মাথায় রাখতে হবে৷”

যদিও মামলাকারীদের তরফে আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য সওয়াল করতে গিয়ে যুক্তি দেন, (WB School Reopen Case Update) “স্কুল, কলেজ না খুললে ছাত্র ছাত্রীরা মানসিক ভাবে বিপর্যস্ত হচ্ছে। দূরত্ব বজায় রেখে করোনা বিধি মেনে চালু হোক শিক্ষা প্রতিষ্ঠান।”

প্রতিবেদনটি ভালো লাগলে কমেন্ট করুন এবং নিজেদের মতামত জানান।

আরও দেখুন – পুরনো হলেও নতুন যুগকে হতভম্ব করে দিয়েছে এই কম্পিউটার।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment