Advertisement
wb students day
Advertisement

প্রতিবছর পহেলা জানুয়ারী বিদ্যালয় (WB School) সহ সরকারী অফিস ছুটি থাকে। কিন্তু এবার থেকে আর পহেলা জানুয়ারীতে কার্যত বিদ্যালয় ছুটি থাকবে না। পহেলা জানুয়ারী এবার থেকে ২৬ সে জানুয়ারী কিম্বা ১৫ই আগস্টের মতই পালনীয় হবে। গতকাল পশ্চিমবঙ্গের ছাত্রছাত্রীদের ফের বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee)।

Advertisement

পড়ুয়াদের স্বার্থে একাধিক প্রকল্পও চালু করেছেন তিনি। আর এবার মধ্যমগ্রামে প্রশাসনিক সভামঞ্চ থেকে মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন, এবার থেকে প্রতি বছর ১ জানুয়ারি স্টুডেন্টস ডে (Students Day) অর্থাৎ ছাত্র দিবস হিসেবে পালন করা হবে। আর তাই পহেলা জানুয়ারীতে এবার থেকে বিদ্যালয়ে পড়ুয়াদের নিয়ে বিশেষ অনুষ্ঠান পালন করতে হবে। কি কি করতে হবে রইলো বিস্তারিত। (WB School)

গতকাল মুখ্যমন্ত্রী ( Mamata Banerjee) বলেন, বছরের প্রথমদিন পড়ুয়াদের জন্য উৎসর্গ করব আমরা। আমরা ১২ জানুয়ারি যুব দিবস (Youth day) পালন করি। কন্যাশ্রী দিবস (kanyashree day) পালন করি। কিন্তু ছাত্রদের জন্য কোন দিন নেই। বছরের প্রথম দিন, ১ জানুয়ারি তাই ছাত্র দিবস হিসেবে পালন করা হবে।

Advertisement

প্রতি বছর ৫ই সেপ্টেম্বর যেমন করে শিক্ষক দিবস পালিত হয়, সেইরুপে পহেলা জানুয়ারীতে ও এবার থেকে ছাত্র দিবস পালিত হবে। এইজন্য বিদ্যালয় খোলা রাখতে হবে। শিক্ষা দপ্তর সুত্রের খবর, পালন করা কর্মসূচীর ছবি তুলে বাংলার শিক্ষা স্কুল ওয়েবসাইটে আপলোড করতে হবে। সনবাদ সুত্রে আরও জানা যাচ্ছে, পড়ুয়াদের বিশেষ উপহার দেওয়া হতে পারে ওইদিন। মুখ্যমন্ত্রীর কাছ থেকে শুভেচ্ছাপত্র অ দেওয়া হতে পারে।

আরও পড়ুন,  ডিসেম্বরেই খুলছে প্রাথমিক থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত, ঘোষণা শিক্ষামন্ত্রীর

EK24 News

ওইদিন পড়ুয়াদের জন্য বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা যেতে পারে। নতুন শিক্ষাবর্ষের দিনপঞ্জিতে এই দিনটি পালনীয় হিসাবে উল্লেখ থাকবে।

Advertisement

আরও পড়ুন, প্রথম থেকে নবম শ্রেণীর বার্ষিক পরীক্ষা এবং মূল্যায়ন কিভাবে হবে, নির্দেশিকা শিক্ষাদপ্তরের

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement