Advertisement
primary tet result
Advertisement

WB Primay TET Result, নিয়ে গত ২৯ জুন ২০২১ তারিখে সংবাদমাধ্যমের সামনে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্য ঘোষণা করেছিলেন, ২০১৭ সালের টেট পরীক্ষার ফলপ্রকাশ পুজোর আগেই করে দেওয়া হবে। এবং এরপর বিভিন্ন সংবাদ মাধ্যমে এই নিয়ে খবর প্রকাশিত হয়। স্যোসাল মিডিয়ায় আরও রংবেরঙ্গের খবর ছড়াতে থাকে। কিন্তু এদিকে পুজো তো শুরু হয়ে গিয়েছে। রেজাল্টের কথা কি বেমালুম ভুলে গিয়েছে পর্ষদ, কার্যত নজিরবিহীন প্রতারণা হবু শিক্ষকদের সাথে, মন্তব্য চাকরী প্রার্থীদের।

Advertisement

প্রসঙ্গত এই বছর যেই পরীক্ষাটি হয় তা ২০১৭ সালে হওয়ার কথা ছিল। চারবছর পর অবশেষে চলতি বছরের ৩১ জানুয়ারি এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে অনিয়ম এবং ক্ষোভ দীর্ঘদিনের (WB Primay TET Result)। প্রার্থীদের অভিযোগ মামলা ছাড়া চাকরী হয়না এই রাজ্যে। এছাড়াও নিয়োগ নিয়ে অসন্তোষ প্রকাশ করে বছরের পর বছর মামলা চলছে টেট নিয়ে। এই পরিস্থিতিতে পরীক্ষায় স্বচ্ছতা বজায় রাখা এখটি বড় চ্যালেঞ্জ পর্ষদের কাছে। অন্যদিকে ফল প্রকাশের আগাম ঘোষণা দিয়ে নীরব থাকা কার্যত বেকার ছেলেমেয়েদের ভবিষ্যৎ নিয়ে কার্যত উপহাস করা।

পর্ষদের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী প্রায় আড়াই লক্ষ পরীক্ষার্থী টেট (WB Primay TET Result) দিয়েছিলেন। আর পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য জানিয়েছিলেন, প্রাথমিকের টেটের ফলপ্রকাশ নিয়ে সতর্ক রয়েছে পর্ষদ। ফলপ্রকাশের আগেই মডেল উত্তরপত্র ওয়েবসাইটে আপলোড করা হবে। এছাড়াও গত ২৯ জুন তিনি বলেছিলেন, ফলপ্রকাশের আগে সমস্ত প্রশ্নের উত্তর ওয়েবসাইটে আগে দেওয়া হবে। তার পরেই চূড়ান্ত ফল প্রকাশ করা হবে। কিন্তু উত্তর পত্র কিম্বা রেজাল্ট কোনটার দেখাই আজ পর্যন্ত মিললো না।

Advertisement

অন্যদিকে ২০১৭ সালের পরীক্ষায় শুন্যপদ নিয়েও আভাষ দিয়েছিলেন তিনি, মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন পুজোর আগে ১০ হাজার ৫০০ জনকে প্রাথমিক শিক্ষক হিসেবে নিয়োগ করা হবে। সোমবার শিক্ষা মন্ত্রী ও শিক্ষা সচিবের সঙ্গে বৈঠক হয়েছে। ওই বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী পুজোর আগেই সেই নিয়োগ প্রক্রিয়া শেষ করা হবে।” (WB Primay TET Result)

এছাড়া অবশ্যই পড়ুন কবে বেরোবে টেট এর নতুন বিজ্ঞপ্তি শূন্যপদ কত?

EK24 News

কিন্তু পুজোর আগে ফলপ্রকাশ না করায়, আজ সোস্যাল মিডিয়ায় স্ট্যাটাস আপডেট দেখা যায়, কেউ কথা রাখে নি, আর তার সাথে কার্টুন ক্যাপশন। শুধুমাত্র স্ট্যাটাসেই থেকে থাকেন নি প্রার্থীরা। সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়, পর্ষদ সভাপতির উদ্যেশ্যে খোলা চিঠি, (WB Primay TET Result)

Advertisement

এতগুলো ছেলেমেয়ের সাথে প্রতারণা করলেন স্যার (মাণিক ভট্টাচার্য)! আপনি তো আমাদের ডিএলএড দের অভিভাবক। আমাদের সার্টিফিকেটে সই টাও আপনারই। ৩ মাস আগে বললেন পুজোর আগে নিশ্চিত রেজাল্ট দেবেন। এত বড় পদে আসীন, একজন পর্ষদ সভাপতি, একজন বিধায়ক হয়ে ন্যাশনাল মিডিয়াতে বসে এরকম মিথ্যাচার করলেন? আপনিও তো একজন পিতা। সন্তানসম ছাত্রছাত্রীদের সাথে এরকম প্রতাড়না করতে একটুও বিবেকে বাঁধলো না? পুজোর আগে ছেলেমেয়েগুলোর থেকে হাসি আনন্দ সবকিছু কেড়ে নিলেন। এই পাপের বোঝা বইতে পারবেন? এতজনের চোখের জল এত অভিশাপ নিয়ে শান্তিতে থাকতে পারবেন স্যার? ২০১৪ সালের একটা টেট (WB Primay TET Result) থেকে ৫ বছর ধরে দফায় দফায় বারে বারে ৭০০০০ নিয়োগ করে গেলেন, এখনো অন্যায্য, অযৌক্তিক কথা বলে অযুহাত দেখিয়ে আমাদের সাথে প্রতারণা করতে পারলেন? ছিঃ ছিঃ ছিঃ।

৭০০০০ নিয়োগ হওয়ার পরেও মেরিটে না আসা প্রার্থীদের অযুহাত দেখিয়ে ৪ বছর ধরে বঞ্চনার শিকার, একটাও নিয়োগ না পাওয়া প্রার্থীদের রেজাল্টটাও আটকে দিলেন। এতো বড়ো মানুষ হয়ে এরকম মিথ্যাচার, এরকম ছোটো মানসিকতার পরিচয় রাখেন কি করে! একটুও কি বিবেক, মনুষ্যত্ব অবশিষ্ট নেই?

আর মুহূর্তের মধ্যেই ভাইরাল হয় খোলা চিঠি। একাধিক অনলাইন পত্রিকায় চিঠিটি প্রকাশিত হয়। টেট পরীক্ষার্থীদের ধরনা, অনশন দেখেছে কলকাতা। আজ ভার্চুয়াল প্রতিবাদ এর আরেকবার সাক্ষী থাকল কল্লোলিনী। এবার রেজাল্ট নিয়ে খুব শীঘ্রই কোনও প্রতিক্রিয়া মেলে কিনা সেতাই এখন দেখার। আপনার মন্তব্য কমেন্ট করবেন।

Advertisement

Breaking News মাদ্রাসা সার্ভিস কমিশন WBMSC Result রেজাল্ট নিয়ে ঘোষণা

Advertisement
Advertisement
9 thoughts on “WB Primay TET Result – প্রাথমিক টেট এর ফল প্রকাশ নিয়ে বড় খবর, তোলপাড় বাংলা”
  1. কিছু করতে হবেনা।সামনে পেলে ধলাই দেওয়া হোক। ভোটে জিতেছে আর কিছু হবে না।

  2. Advertisement
  3. 🛑🛑🛑2014 অনেক হলো এবার প্রাইমারি টেট 2017 খাতা খোলো 🛑🛑🛑

    💥আর অন্যায় দাবি পূরণ করা চলবে না

    📕📕📕,’ আগে ডিগ্রী পরে টেট পাস এই নিয়ম এই সব চাকরি হয় তো কোন নিয়ম এ ‘ আগে টেট পাস পরে ডিগ্রী ‘ দেখে চাকরি দেওয়া হচ্ছে।📕📕📕

  4. Advertisement
  5. এখনো পশ্চিমবঙ্গে ব্ল্যাক পিরিওড চলছে।ঘুষ ছাড়া কোন চাকরি দিচ্ছে না এই সরকার। মনে হয় ঘুষের টাকাটা এখনো নেতা-মন্ত্রীদের হাতে পৌঁছায়নি তাই রেজাল্ট বের করছে না। এত স্বার্থপর অমানবিক সরকার কোন কালে দেখা যায়নি। এই সরকার জনগণের স্বার্থের থেকে নিজেদের স্বার্থ বেশি করে দেখে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement