Advertisement
wb primary tet result published
Advertisement

পুজোর আগে প্রাইমারী টেট (WB Primary TET Result) এর রেজাল্ট দেওয়া হবে ঘোষণা করেছিলেন খোদ পর্ষদ সভাপতি। ঢাকের কাঠি বাজার আগের মুহূর্তে যখন রেজাল্টের অপেক্ষায় দিন গুনছিলেন কয়েক লাখ প্রার্থী ঠিক সেই মুহূর্তেই প্রাথমিক শিক্ষক নিয়োগ ও টেট এর রেজাল্ট (WB Primary TET Result Date) নিয়ে একাধিক অডিও ভাইরাল হয়। যাতে স্পষ্টতই বোঝা যায় যে পুজোর আগে রেজাল্ট বেরোবে না। এবং সেই সাথে আরেকটি জল্পনা যুক্ত হয়, যে ২০১৪ সালের রেজাল্ট নিয়ে নতুন করে ভাবছে সরকার। তাহলে কি হবে ২০১৭ সালের টেট পরীক্ষার্থীদের রেজাল্ট এর ভবিষ্যৎ? এবং ফলশ্রুতিতে তা না হওয়ায় হতাশা ও ক্ষোভ দুইই বাড়ছে প্রার্থীদের।

Advertisement

প্রসঙ্গত টেট ও শিক্ষক নিয়োগ নিয়ে জটিলতা দীর্ঘদিনের, আর প্রাইমারী থেকে হায়ার সেকেন্ডারী সমস্ত শ্রেণীর শিক্ষক নিয়োগে বছরের পর বছর আটকে নিয়োগ। আর যার জেরে বার বার আদালতের কাছে বার বার তোপের মুখে পড়েছে রাজ্য ও পর্ষদ। আর এবার ২০১৭ সালের প্রাইমারী টেট নিয়ে প্রার্থীদের ধীরে ধীরে ক্ষোভ বাড়ছে। স্যোশাল মিডিয়া থেকে শুরু করে জেলায় জেলায় DPSC অফিসে ডেপুটেশন জমা দিচ্ছে চাকরী প্রার্থীরা। (WB Primary TET Result Date)

অন্যদিকে ২০১৪ সালের নিয়োগে পর্ষদ নিজেই ননইঙ্কলুডেড নামে একটি ক্যাটাগরি সৃষ্টি করে ২০১৭ সালের প্রার্থীদের রেজাল্ট নিয়ে তালবাহানা হচ্ছে বলে অভিযোগ প্রার্থীদের। প্রার্থীদের আক্ষেপ ভোটের রেজাল্ট ৩ দিনে বেরিয়ে যায় কিন্তু আমাদের রেজাল্ট বছরের পর বছর আটকে রাখা হয়। (WB Primary TET Result Date)

Advertisement
primary Tet result 2021

এদিকে, ২০১৬ সালে স্কুল সার্ভিস কমিশন কর্তৃক নবম দ্বাদশ স্তরের শিক্ষক নিয়োগের যে পরীক্ষা হয়। এরপর যে মেধাতালিকা প্রকাশ করা হয়, সেখানে একাধিক দুর্নীতির অভিযোগ ওঠে। নাম্বার ভিত্তিক মেধাতালিকা প্রকাশ না করা, রেশিও মেনে নিয়োগ না করা, মেধাতালিয়ায় অপেক্ষাকৃত পেছনের সারির প্রার্থীকে আগে নিয়োগ, এস এম এসে দুর্নীতি সহ প্রভূত কারণে  প্রথম দফায় ডাক পাওয়া সুপরিকল্পিতভাবে বঞ্চিত প্রার্থীরা ২০১৯ সালে টানা ২৯ দিনের দীর্ঘ অনশন হয়। আর সেই অভিযোগে দীর্ঘদিন ধরে যেমন আন্দোলন চলছে, সেইরূপ আন্দোলনের পরিকল্পনা করছেন ২০১৭ সালের টেট চাকরী প্রার্থীরা। Install Our Android News App

Must Read, WB Primary Teacher Recruitment Result Date

EK24 News

Advertisement
Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement