টেট প্রার্থীদের আন্দোলনের সুফল মিলছে, প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে বড় ঘোষণা – WB Primary TET result

রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগ (WB Primary TET result) নিয়ে নানা আন্দোলন ও বিতর্কের মাঝে ভাল খবর পাওয়া গেল। শীঘ্রই শুরু হচ্ছে প্রাথমিক শিক্ষক নিয়োগ (Primary Teacher Recruitment). অবশেষে প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু হচ্ছে।

Advertisement

সংবাদ সূত্রে জানা গেছে, ২০১৪ সালের প্রাইমারী টেট রেজাল্ট (WB Primary TET result) প্রকাশিত হওয়ার পর ১৬৫০০ জন শিক্ষক নিয়োগ করার ঘোষণা হয়, কিন্তু ১২হাজার এর মত প্রার্থী নিয়োগ হয়, এবং তারপর বেশ কিছু প্রার্থীদের আদালতের নির্দেশে নিয়োগ হয়। কিন্তু বাকি থাকে আরো কয়েক হাজার। তবে মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন ২০১৪ সালের নন ইঙ্কলুডেড প্রার্থীদের নিয়োগ করা হবে। কিন্তু তারপর সময় চলে যায় অনেক দিন।

Advertisement

ব্রেকিং নিউজ, দ্রুত শিক্ষক নিয়োগ করতে নির্দেশ দিলো আদালত

সম্প্রতি সারা রাজ্য জুড়ে আন্দোলন শুরু হয় ২০১৪ সালের টেট প্রার্থীদের। এবং সেই নিয়োগ প্রক্রিয়া খুব শীঘ্রই শুরু হতে চলেছে। সংবাদ সূত্রে জানা যাচ্ছে, স্কুল খোলার আগেই নিয়োগ প্রক্রিয়া শুরু করবে পর্ষদ (WBBPE). প্রসঙ্গত আগামী ১৬ নভেম্বর থেকে রাজ্যে শুরু হচ্ছে বিদ্যালয়ে পঠন পাঠন। অন্যদিকে লক্ষাধিক শিক্ষক শূন্যতায় ভুগছে রাজ্য। তবে কি দ্রুত শিক্ষক নিয়োগ করে তার কিছুটা পূরন করা হবে? এদিকে ২০ নভেম্বর আদালতের যে সময়সীমা রয়েছে তার আগেই ২০১৪ এর প্রার্থীদের নিয়োগ প্রক্রিয়া শুরু করতে চাইছে। সবকিছু ঠিকঠাক থাকলে খুব শীঘ্রই সরকারী ঘোষণা হতে চলেছে। (WB Primary TET result)

অন্যদিকে ২০১৭ সালের টেট প্রার্থীদের পুজোর আগে রেজাল্ট প্রকাশ করার প্রতিশ্রুতি পাওয়ার পর ও রেজাল্ট প্রকাশিত না হওয়ায় সারা রাজ্য জুড়ে আন্দোলন শুরু হয়েছে (WB Primary TET result) । ২০১৭ সালের রেজাল্ট কবে প্রকাশিত হবে সেটাও একটি বড় প্রশ্ন। আই ব্যাপারে আরেকটি সুত্র থেকে জানা যাচ্ছে ২০১৪ সালের নিয়োগ প্রক্রিয়া শেষ না হওয়ার আগে এই রেজাল্ট প্রকাশ হওয়ার সম্ভাবনা কম। আগে ২০১৪ সালের নিয়োগ সম্পন্ন হবে।

Advertisement

আরো পড়ুন, স্কুল খুললেই নিয়োগ শুরু হবে।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment