WB Primary TET Result 2017 – নতুন করে আরো কয়েকশো টেট পাশ প্রার্থীদের ডাক পড়লো, ভাগ্য খুলছে হবু শিক্ষকদের।

WB Primary TET Result 2017 : নিয়োগের ক্ষেত্রে ইন্টারভিউ প্রক্রিয়া সম্পর্কে কি বলা হয়েছে, জানুন বিস্তারিত

পশ্চিমবঙ্গ চাকরিপ্রার্থীদের জন্য বড় খবর। WB Primary TET Result 2017 পরীক্ষা যেটি ২০২১ সালে নেওয়া হয়েছিল। এছাড়া পরীক্ষার ফলাফল ২০২২ সালের ১০ জানুয়ারি প্রকাশ করা হয়েছিল। এবার এই সম্পর্কে নতুন আপডেট পাওয়া গেছে।

Advertisement

চলতি বছরের প্রথম দিকেই WB Primary TET Result 2017 পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছিল, তবে চাকরিপ্রার্থীদের কবে নিয়োগ করা হবে তা নিয়ে পরীক্ষার্থীরা কার্যত চিন্তায় রয়েছেন। পরীক্ষা নেওও হয়েছে ঠিকই অন্যদিকে ইন্টারভিউ কবে নেওয়া হবে এই প্রশ্নও পরীক্ষার্থীদের মনে রয়েছে। আজকে এই প্রতিবেদনের মাধ্যমে এই সকল প্রশ্নের উত্তর পাওয়া যাবে। সাথে জানানো হবে এ বিষয়ে পশ্চিমবঙ্গ প্রাইমারি এডুকেশন বোর্ডের প্রেসিডেন্ট মানিক বন্দোপাধ্যায়ের বক্তব্য।

Advertisement

WB Primary TET Result 2017 সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য-
রাজ্যে ২০১৭ সালে টেট পরীক্ষা নেওয়া হয়েছিল। সেটির আবেদনপত্র পূরন ওই বছরেই করতে হয়েছিল। তবে পরীক্ষা নেওয়া হয়েছিল ৪ বছর পর। অর্থাৎ ২০২১ সালের ৩০ জানুয়ারি। পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয় প্রায় ১ বছর বাদে। অর্থাৎ ২০২২ সালের ১০ জানুয়ারি।

সংবাদ মাধ্যম সূত্রে খবর, এই পরীক্ষায় পাশ করেছিলেন প্রায় ৯৮৯৬ জন। এরপর অবশ্য চাকরিপ্রার্থীদের উদ্দেশ্যে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়, যেটি ছিল চাকরিপ্রার্থীরা যদি পরীক্ষাপত্র আরটিআই করতে চান সে সম্পর্কে। WB Primary TET Result 2017

তবে এই বিজ্ঞপ্তি অনুসারে আবেদনকারীদের নির্দিষ্ট সময়ের মধ্যে নির্দিষ্ট নিয়মে আবেদন করতে হবে। নিচে আবেদনের বিজ্ঞপ্তির লিঙ্ক দিয়ে দেওয়া হয়েছে। আবেদনকারীরা চেক করে নিতে পারবেন।
বিজ্ঞপ্তি- https://wbbprimaryeducation.org/file/Notice_OMR_website_20012022.pdf

Advertisement

সংবাদ মাধ্যম সূত্রে খবর, আবেদনকারীদের কাছে “TET-2017-OMRs” -এর কপি অর্থাৎ চিঠি পৌঁছোতে শুরু করেছে। এ নিয়ে পশ্চিমবঙ্গ প্রাইমারি এডুকেশন বোর্ডের প্রেসিডেন্ট মানিক বন্দোপাধ্যায় জানান, যারা আবেদন করেছিলেন, সেই সম্পর্কিত একটি লট ইতিমধ্যেই ছাড়া হয়েছে। বাকি লটগুলিও যত শীঘ্র সম্ভব ছাড়ার ব্যবস্থা করা হবে।

পর্ষদ থেকে পাঠানো চিঠিতে কি কি জিনিসের কথা উল্লেখ করা হয়েছে-
প্রধানত আবেদনকারীদের উদ্দেশ্যে পাঠানো সেই চিঠিতে দুটি জিনিস উল্লেখ করা হয়েছে। সেগুলি হল-
১) OMR সিটের একটি অ্যাটেস্টেড কপি।
২) মানি রিসিভের কপি।
WB Primary TET Result 2017

আরো পড়ুন,  ষ্টেট ব্যাংকে উচ্চ বেতনে প্রচুর কর্মী নিয়োগ, অনলাইনে আবেদন করতে ক্লিক করুন।

উল্লেখ্য, বলা যায় এবার ২০১৭ সালের টেট পরীক্ষায় যারা আবেদন করেছিলেন। তারপর পরীক্ষায় পাশ করেছেন। খুব শীঘ্রই তাদের নিয়োগের ক্ষেত্রে ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হবে। এই সম্পর্কিত খবরের নতুন আপডেট পেতে হলে অবশ্যই এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না। এছাড়া চাকরি সম্পর্কিত অন্যান্য খবরের আপডেট পেতে হলে চোখ রাখুন এই ওয়েবসাইটে। WB Primary TET Result 2017
Written By Manika Basak

পশ্চিমবঙ্গে সিভিক ভলেন্টিয়ার পদে সরকারি চাকরিতে শুরু নিয়োগ, এখনই করুন

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment