WB Primary TET – প্রাইমারী টেট প্রার্থীদের সুখবর, প্রকাশিত হলো ইন্টারভিউ এর তারিখ।

WB Primary TET: আগামী ৬ ই মার্চ সংঘটিত হবে ২০১৭ এর TET উত্তীর্ণদের interview এবং ঘোষণা হল ২০২২ TET পরীক্ষার তারিখ!

সম্প্রতি কোন এক বিশেষ সূত্রের মাধ্যমে রাজ্যের প্রাইমারি টেট (WB Primary TET)২০১৭ সালের উত্তীর্ণ প্রার্থীদের ইন্টারভিউর তারিখ এবং 2022 সালের প্রাইমারি টেট পরীক্ষার দিন জানা গেল। আপনি যদি রাজ্যের একজন প্রাইমারি টেট পরীক্ষার পরীক্ষার্থী হয়ে থাকেন, এবং উত্তীর্ণ প্রার্থীদের ইন্টারভিউ ডেট ও এইবছররে পরীক্ষার তারিখ জানতে সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন।

Advertisement

আসলেই ২০১৭ সালের প্রাইমারি টেট (WB Primary TET) পরীক্ষা বিভিন্ন প্রাচ্যের ব্যক্তিগত সমস্যার কারণে সেটি সংঘটিত হয়েছিল , ২০২১ সালের জানুয়ারি মাসের ৩১ তারিখে। তারপরে প্যানডেমিক পরিস্থিতি সৃষ্টি হওয়ার কারণে পরীক্ষার ফল প্রকাশের সময় পিছিয়ে যায়। অবশেষে অনেক অপেক্ষার অবসান ঘটিয়ে এই বছরেরই অর্থাৎ ২০২২ সালের জানুয়ারি মাসের ১০ তারিখে প্রাইমারি টেট পরীক্ষার ফল প্রকাশিত হয়।

Advertisement

তবে এইবারে রাজ্যে টেট পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের সংখ্যা খুবই কম মাত্র ৫ শতাংশ পরীক্ষার্থী পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। তাই এ বছরের মধ্যে খুব শীঘ্রই উত্তীর্ণ পরীক্ষার্থীদের একটি নির্দিষ্ট দিনে ইন্টারভিউ নেওয়া হবে এবং তারপরে ইন্টারভিউতে সিলেক্টেড প্রার্থীদের নিয়োগ করা হবে।

এবং ২০২২ সালের প্রাইমারি টেট পরীক্ষা সংগঠিত হওয়ার তারিখ ঘোষণা করা হবে। সম্প্রতি রাজ্যে ভোট চলার কারণে ২০১৭ সালের পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ইন্টারভিউর তারিখ এখনো ঠিক করা হয়ে ওঠেনি তবে ভোটের প্রক্রিয়া সমাপ্ত হলেই, উত্তীর্ণ পরীক্ষার্থীদের সাক্ষাৎকার এবং ২০২২ সালের প্রাইমারি টেট পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে।

২০১৭ সালের প্রাইমারি টেট পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের সাক্ষাৎকারের দিনক্ষণ

আগামী ৬ ই মার্চের মধ্যে প্রাইমারি টেট পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের সাক্ষাৎকার নেওয়া সম্ভব হবে না বলে জানায় রাজ্য। অর্থাৎ রাজ্যের প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE) এর বক্তব্য অনুযায়ী মার্চ মাসের শেষের দিকে উত্তীর্ণ পরীক্ষার্থীদের (WB Primary TET) সাক্ষাৎকারের দিন নির্ধারণ করা হবে। সর্বপ্রথম অনলাইনে একটি ফর্ম ফিলাপ করতে হবে ২০১৭ সালে টেট পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের। সেই ফরম ফিলাপে প্রেফারেন্স অপশনের মাধ্যমে পরীক্ষার্থীরা ঠিক করতে পারবেন তাদের পছন্দমত চাকরি করার জায়গা। সাক্ষাৎকারের দিন ঘোষণা করার পরেই শুরু হয়ে যাবে অনলাইন ফর্ম ফিলাপ প্রক্রিয়া।

Advertisement

২০২২ সালের প্রাইমারি টেট পরীক্ষা সংগঠিত হওয়ার দিনক্ষণ, রাষ্ট্রের শীর্ষ আদালত সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী প্রতিবছর প্রাইমারি টেট পরীক্ষা (WB Primary TET) সংগঠিত হওয়ার কথা রাজ্যে। এই নির্দেশ মেনে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের প্রাথমিক শিক্ষা পর্ষদ এই বছরে অর্থাৎ ২০২২ সালের মার্চ মাসের ৩১ তারিখের মধ্যে প্রাইমারি টেট পরীক্ষা সংগঠিত করার আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল।

পশ্চিমবঙ্গে ডেটা এন্ট্রি জবের প্রচুর কর্মী নিয়োগ

তাহলে অনুমান করা যায় মার্চ মাসের শেষের দিকে ২০১৭ সালের টেট পরীক্ষার (WB Primary TET) উত্তীর্ণ প্রার্থীদের interview সম্পন্ন হয়ে গেলে, ২০২২ সালের টেট পরীক্ষার বিজ্ঞপ্তি শুরু করে দেওয়া হবে এপ্রিল মাসের মধ্যেই।

বন দফতরে মাধ্যমিক পাশে বিশাল নিয়োগ।

মাধ্যমিক যোগ্যতায় পোস্ট অফিসে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment