WB Madhyamik Result 2022 – মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেওয়ার তারিখ পিছিয়ে গেল, দেখুন কবে দেবে রেজাল্ট।

WB Madhyamik Result 2022 – মাধ্যমিকের রেজাল্ট কবে দেবে?

অতিমারী আবহে এবছর মাধ্যমিক পরীক্ষা (WB Madhyamik Result 2022) দিয়েছে ১১ লক্ষ ২৬ হাজার ৮৬৩ জন। তার মধ্যে ৯৯ শতাংশের বেশি পরীক্ষার্থীর সমস্ত বিষয়ের নম্বর জমা পড়েছে পর্ষদে। মধ্যশিক্ষা পর্ষদ সূত্রের খবর, বাকী পরীক্ষার্থীদের নম্বর আগামী সপ্তাহের মধ্যেই জমা পড়ে যাবে।

Advertisement

নিয়ম অনুযায়ী পরীক্ষা শেষের ৯০ দিনের মধ্যেই রেজাল্ট (WB Madhyamik Result 2022) প্রকাশ করতে হয়। আর প্রথম থেকেই সেই পরিকল্পনা মাফিক এগোনো হয়েছে। গত মাসে পর্ষদ থেকে জানানো হয়, মে মাসের শেষ সপ্তাহে রেজাল্ট প্রকাশিত হবে। আর গত সপ্তাহে রাজ্যের প্রথম সারীর সংবাদ মাধ্যমেও প্রকাশিত হয় যে, ২৭ থেকে ৩০শে মে এর মধ্যে রেজাল্ট প্রকাশিত হবে। কিন্তু পরীক্ষার্থীদের কার্যত নিরাশ করে দিয়ে আজ পর্ষদ সূত্রে জানা গেছে মে মাসে নয়, জুন মাসের প্রথম দিকে রেজাল্ট প্রকাশিত হবে।

Advertisement

অর্থাৎ আরো কিছুদিন অপেক্ষা করতে হবে। আজ পর্ষদ সূত্রে জানা গেছে, সব পরিকল্পনা মাফিক চললে জুনের প্রথম সপ্তাহ পর্ষদ ফল প্রকাশ (WB Madhyamik Result 2022) করতে খুব একটা সমস্যা হবে না বলেই মত পর্ষদের আধিকারিকদের। গোটা বিষয়টি নিয়েই রাজ্য স্কুল শিক্ষা দফতরের সঙ্গে আলাপ-আলোচনা শুরু হয়েছে। এখনও সমস্ত বিষয়ের নম্বর পাওয়া যায়নি, তাই সঠিক তারিখ বলা সম্ভব নয়।

আজ মাধ্যমিক বোর্ডের কর্মকর্তারা জানিয়েছেন, জুনের শুরুতেই ২০২২ সালের মাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণা (WB Madhyamik Result 2022) করার চেষ্টা চলছে। পরীক্ষার্থীরা শীঘ্রই তাঁদের ফলাফল আশা করতে পারে। তবে, ফলপ্রকাশের চূড়ান্ত দিনক্ষণ সংক্রান্ত বিষয় নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। অর্থাৎ তিনিই রেজাল্ট কবে প্রকাশিত হবে, সেই সিদ্ধান্ত নেবেন।

আরও পড়ুন, মাত্র 22 টাকায় 90 দিনের ভ‍্যালিডিটি, কাস্টমার ধরতে জোর টক্কর BSNL এর।

প্রসঙ্গত উল্লেখ্য এবছর পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে ৫০ হাজারেরও বেশি অর্থাৎ সবচেয়ে বেশি সংখ্যক পরীক্ষার্থী। যদিও চূড়ান্তভাবে কত সংখ্যক পরীক্ষার্থী এবার মাধ্যমিক পরীক্ষা দিলেও তা জানা যাবে ফল প্রকাশের (WB Madhyamik Result 2022) সময় এই। পরীক্ষার্থীদের মধ্যে ছাত্রের সংখ্যা ৫ লক্ষ ৫৯ জন। এবং ৬ লক্ষ ২৬ হাজার ৮০৪ জন। তবে সমস্ত পরীক্ষার্থীর মধ্যে একটা অংশ কিছু বিষয়ের পরীক্ষা দেয়নি।

Advertisement

 সিলেবাস বদলাচ্ছে, মাধ্যমিকের পর সায়েন্স আর্টস না কমার্স,

এবছর মোবাইলের মাধ্যমেই মাধ্যমিকের ফল জানা যাবে। মধ্য শিক্ষা পর্ষদের ওয়েবসাইট এবং আমাদের ওয়েবসাইটেও সরাসরি রেজাল্ট দেখা যাবে। ক্লাস না হওয়ায় অনেক পরীক্ষার্থীই এবছর ভালো লিখতে পারেনি। তাই অনেকেই চাইছেন এবছর সবাইকে পাশ করিয়ে দেওয়া হোক। এই বিষয়ে পর্ষদ কি সিদ্ধান্ত নেয়, সেই আপডেট আসছে, সঙ্গে থাকুন। আর আপনাদের কি মনে হয়? সবাইকে কি পাশ করিয়ে দেওয়া উচিত? নিচে অবশ্যই কমেন্ট করে জানাবেন।
প্রতিবেদক – বকলম

 স্কুল ছুটি থাকায় কমতে পারে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের সিলেবাস

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment