Advertisement
WB Madhyamik Result 2022 Date
Advertisement

WB Madhyamik Result 2022 Date – মাধ্যমিকের ফল প্রকাশ নিয়ে মধ্য শিক্ষা পর্ষদের বিজ্ঞপ্তি প্রকাশ।

লাখ লাখ পরীক্ষার্থীদের অপেক্ষার অবসান। অবশেষে আগামী ৩রা জুনই প্রকাশিত হতে চলেছে মাধ্যমিকের রেজাল্ট (WB Madhyamik Result 2022 Date). এক সপ্তাহ পিছিয়ে গিয়ে ৩রা জুন মাধ্যমিকের ফল প্রকাশ হতে পারে, এই খবর সর্বপ্রথম EK24 News তেই সর্বপ্রথম প্রকাশিত হয়।

Advertisement

আর অবশেষে সেই তথ্য আজ প্রমানিত হলো। আর মধ্য শিক্ষা পর্ষদ আজ দুপুরেই সরকারী বিজ্ঞপ্তি প্রকাশ করে আনুষ্ঠানিক ভাবে এবছরের মাধ্যমিক পরীক্ষার রেজাল্টের দিন (WB Madhyamik Result 2022 Date) ঘোষনা করে দিলো। আর তিন দিন পরই লাখ লাখ পরীক্ষার্থীদের ভাগ্য নির্ধারিত হবে।

পশ্চিমবঙ্গের মাধ্যমিক পরীক্ষার ফলাফলের (WB Madhyamik Result 2022 Date) দিকে অধীর আগ্রহে তাকিয়ে রয়েছে পরীক্ষার্থীরা। জীবনের প্রথম বড় পরীক্ষায় উত্তীর্ণ হতে পারল কি পারল না তা জানার কৌতুহল ছাত্রছাত্রীদের মধ্যে। তাই শুধু ছাত্র-ছাত্রীরাই নয়, অভিভাবকেরাও অধীর আগ্রহে তাকিয়ে রয়েছেন, কবে মাধ্যমিকের ফলাফল প্রকাশ হবে।

Advertisement

আর আজ সেই জল্পনার অবসান ঘোতীয়ে পর্ষদ জানিয়ে দিলো আগামী ৩রা জুন সকাল ৯টায় পর্ষদ অফিস থেকে মাধ্যমিকের ফল প্রকাশ হবে। এবং ১০ টা থেকে ওয়েবসাইট থেকে ফলাফল দেখা যাবে। নিচে সরকারী বিজ্ঞপ্তিও আছে, দেখে নিতে পারবেন।

আরো পড়ুন, এবছর মাধ্যমিকে পাশ নম্বর কত, কত নম্বর পেলে কোন গ্রেড ও ডিভিশন।

কিভাবে দেখবেন মাধ্যমিকের রেজাল্ট, পর্ষদ তা ও জানিয়ে দিয়েছে। একই সাথে সকলে রেজাল্ট দেখতে সার্ভারের প্রবলেম হতে পারে। তাই একাধিক ওয়েবসাইটের মাধ্যমে রেজাল্ট দেখতে পাবেন। EK24 News ওয়েবসাইট থেকেও ফল দেখা যাবে।

EK24 News
wbbse madhyamik result

গতবার সংক্রমণের পরিস্থিতির কারণে মেধা তালিকা (Merit List) ঘোষণা করা হয় নি। এবার সেই মেধাতালিকা ঘোষণা করা হতে পারে। অন্যদিকে ক্লাস যেহেতু হয়নি, তাই সকলকে পাশ করিয়ে দেওয়ার ও দাবী উঠছে। এই বিষয়ে আপডেট আসছে। EK24 News এর সঙ্গে থাকুন।

Advertisement

আরো পড়ুন, মাধ্যমিকে এবার সবাই পাস?

কিভাবে দেখবেন মাধ্যমিকের রেজাল্ট?
ওয়েবসাইটের নাম-
১) www.wbbse.wb.gov.in
২) wbresults.nic.in
এবং পর্ষদের বিজ্ঞপ্তিতে আরো কয়েকটি ওয়েবসাইটের নাম রয়েছে।
লিঙ্ক কাজ না করলে, www.ek24.in এখান থেকেও রেজাল্ট দেখতে পাবেন।
লগিন করে নিজের রোল নাম্বার, জন্মতারিখ ও ক্যাপচা পুরন করে সাবমিট করেই নিজের রেজাল্ট দেখতে পাবেন।

এক ক্লিকে দেখে নিন মাধ্যমিকের ফলাফল

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement