WB Madhyamik Exam : মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য সুখবর, পরীক্ষা সেন্টার কোথায়, কবে পাবে এডমিট কার্ড, জানিয়ে দিলো পর্ষদ।

WB Madhyamik Exam : মাধ্যমিক পরীক্ষা নিয়ে সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে এডমিট কার্ড দেওয়ার দিনক্ষণ ঘোষণা করে দিলো পর্ষদ।

একদিকে ক্লাস হয়নি ঠিকমতো, অন্যদিকে সংক্রমনের ভয়ে মাধ্যমিক পরীক্ষার্থীদের (WB Madhyamik Exam) প্রস্তুতিতে ভাটা পড়ছিলো। তাই পরীক্ষা পেছনোর দাবী, হোম সেন্টারে পরীক্ষা হওয়ার দাবি ধীরে ধীরে প্রকট হচ্ছিলো।

Advertisement

কিন্তু অবশেষে সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে, অবশেষে এডমিট কার্ড প্রকাশ করলো। এবার এতেই স্পষ্ট হবে কোথায় হবে পরীক্ষা, কবে থেকে পরীক্ষা (WB Madhyamik Exam)। এবার দেখে নেওয়া যাক, কবে থেকে এডমিট কার্ড দেবে, কোথায় পরীক্ষা হবে।

Advertisement

গতকাল বিকালে পর্ষদের প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে জানা যায়, আগামী ২৩ শে ফেব্রুয়ারী থেকে এডমিট কার্ড বিলি করা হবে। এবং সেই সাথে এডমিট কার্ডে পরীক্ষা সেন্টারের নাম ও উল্লেখ থাকবে। পরীক্ষার দিন তারিখ কবে, কোথায় পরীক্ষা (WB Madhyamik Exam) হবে, সেই প্রশ্ন এখন পরীক্ষার্থীদের মুখে। এবার সমস্ত জল্পনার অবসান ঘটবে বলেই মনে করছেন শিক্ষকেরা।

পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের (WBBSE) বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ২৩ ফেব্রুয়ারি পর্ষদ অফিস থেকে সকাল ১১টা থেকে বিলি করা হবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড। সেই এডমিট কার্ড ২৪ তারিখ স্কুল থেকে দেওয়া হবে। এবং কোনও পরীক্ষার্থীর অ্যাডমিটে কিছু ভুল দেখা দিলে বা সংশোধন করার থাকলে, তা আগামী ৪ ঠা মার্চের মধ্যে সংশোধন করার সময় দেওয়া হবে (WB Madhyamik Exam)।

পর্ষদ (West Bengal Board of Secondary Education) আরও জানায়, পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী, আগামী ৭ মার্চ থেকেই শুরু মাধ্যমিক পরীক্ষা। এটাই চূড়ান্ত পরিক্ষার সূচী। এবং পরীক্ষা হচ্ছে অন্য স্কুলে, অর্থাৎ আগে যে সমস্ত স্কুলে পরীক্ষার সেন্টার পরতো, সেই সমস্ত সেন্টারেই পরীক্ষা (WB Madhyamik Exam) হবে। তবে পরীক্ষার্থীর সংখ্যা অনেকটাই বাড়ায়, এবার পরীক্ষা ভেন্যু এর সংখ্যা বাড়ানো হয়েছে।

Advertisement

মাধ্যমিকের সাজেশন পেতে এখানে ক্লিক করুন

সুতরাং ৭ মার্চ থেকেই শুরু মাধ্যমিক, এবং চলবে ১৬ই মার্চ পর্যন্ত। পরীক্ষার সময় ও পাল্টাচ্ছে না, পরীক্ষা শুরু হবে সকাল ১১টা ৪৫ মিনিটে এবং শেষ হবে বেলা ৩টায়। তবে পরীক্ষার্থীরা এখনও চাইছে পরীক্ষা হোক হোম সেন্টারে, কিম্বা কিছুটা পিছিয়ে দেওয়া হোক। আপনার কি মনে হয়, এই বিষয়ে, অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন।

অবশেষে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের দাবি মেনে নিতে বাধ্য হল শিক্ষা দফতর।

পেটিএম ১০০ টাকা ক্যাসব্যাক প্রোমো কোড, পেতে ক্লিক করুন

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment