Advertisement
WB Leave Rules 2022
Advertisement

WB Leave Rules – আর নেওয়া যাবেনা ইচ্ছেমতো ছুটি।

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারীদের জন্য বড় খবর। কর্মচারীদের উদ্দেশ্যে ছুটি (WB Leave Rules) নিয়ে নতুন ঘোষণা করা হয়েছে। পুরনো ধারণাকে ভেঙে দিতে নয়া সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে কি সেই সিদ্ধান্ত?

Advertisement

পশ্চিমবঙ্গ সার্ভিস রুলের (WB Service Rules) বড় সংশোধন। এবার থেকে রাজ্য সরকারি কর্মচারীরা যখন তখন ছুটি নিতে পারবেন না। মানতে হবে নতুন নিয়ম? কি সেই নিয়ম তাও জানালেন স্বয়ং মুখ্যমন্ত্রী। না জানিয়ে সরকারি কর্মচারীরা কোনভাবেই ছুটি (WB Leave Rules) নিতে পারবেন না। শুধু সরকারী দপ্তরই নয়, নিয়ম বলবত হবে সমস্ত রাজ্য সরকার পোষিত প্রতিষ্ঠানগুলির ক্ষেত্রেও।

ছুটি প্রয়োজন হলে কি করতে হবে?
ঘোষণার মাধ্যমে জানানো হয়েছে, এবার থেকে ছুটি (WB Leave Rules) করলে তা আগের থেকে জানাতে হবে। এমনকি সরকারি দফতরগুলিতে নির্দেশিকা দিয়েও জানানো হয়েছে, নতুন নিয়মে কর্মচারীরা দেরি করে এলে লেট মার্ক করা হবে। জরুরি কারনে ছুটি নিলে তা ইমেল বা হোয়াটস অ্যাপের মাধ্যমে জানাতে হবে। এবং পরে Leave in Absence এর লেটার জমা করতে হবে।

Advertisement

অন্যান্য কী ব্যবস্থা নেওয়া হয়েছে?
সংবাদ মাধ্যম সূত্রে খবর, না জানিয়ে ছুটি নেওয়া (WB Leave Rules) হলে কিংবা না জানিয়ে দেরি করে আসলে বাতিল করা হবে ছুটি। হঠাৎ কেন নয়া সিদ্ধান্ত? এ প্রসঙ্গে কি জানা গেল? সূত্রের খবর, বিভিন্ন দফতরের কর্মীরা হঠাৎ করে ছুটি নেওয়ার কারণে বা না জানিয়ে দেরি করে আসলে কাজ পিছিয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।

প্রসঙ্গত, সম্প্রতি শিক্ষকদের উদ্দেশ্যে বলা হয়েছিল ২১ জুলাই যোগ দিতে হলে ছুটি নিতে হবে। শুধুমাত্র খাতায় সই করলে চলবে না। তার কয়েকদিন পরেই নয়া সিদ্ধান্তের কথা জানানো হলো সরকারের তরফে। বিশেষত সাধারণ মানুষের যাতে পরিষেবা পেতে অসুবিধা না হয়, সে কারণেই নয়া সিদ্ধান্ত (WB Leave Rules) মুখ্যমন্ত্রীর। কাজের ক্ষেত্রে যাতে গাফিলতি না হয় সেই দিকটিও দেখার চেষ্টা করা হচ্ছে এমনটাই খবর।

EK24 News

আরও পড়ুন, ডিএ ঘোষণার কি হলো?

এই বিষয়ে মন্তব্য থাকলে নিচে কমেন্ট করে আলোচনায় অংশগ্রহণ করতে পারেন। প্রতিদিন আরো নিত্যনতুন খবরের আপডেট পেতে ফলো করতে ভুলবেন না এই ওয়েব পোর্টালটি।
Written by Manisha Basak.

Advertisement

মিড ডে মিল নিয়ে বড় সিদ্ধান্ত, কি অভিযোগ এলো জানেন?

Advertisement
Advertisement
8 thoughts on “WB Leave Rules 2022 – পশ্চিমবঙ্গ রাজ্য সরকারী কর্মীদের ছুটির নিয়ম সংশোধন, পাওনা ছুটি লাগলেও এই কাজ করতে হবে, আগের অর্ডার বাতিল।”
  1. Advertisement
  2. এব‍্যাপারে প্রকাশিত notification number বা G.O. থাকলে দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement