Advertisement
WB HS Results 2022
Advertisement

উচ্চমাধ্যমিক পরীক্ষার (HS Result) ফলাফল ঘোষণার সময় পরিবর্তন।

আগামী শুক্রবার উচ্চমাধ্যমিক পরীক্ষার (HS Result 2022) ফল প্রকাশ করা হবে সংসদ সূত্রে আগেই জানানো হয়েছিল। সকাল 11 টায় আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ হওয়ার পর সাড়ে এগারোটা থেকে ওয়েবসাইটে পরীক্ষার্থীরা রেজাল্ট দেখতে পারবেন বলে বলা হয়েছিল। কিন্তু আজ সেই সময় সূচিতে বদল করা হল।

Advertisement

পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের তরফে জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে 10 জুন সাড়ে এগারোটা নয় বরং দুপুর 12 টা থেকে পরীক্ষার্থীরা পর্ষদের উল্লেখ করা ওয়েবসাইটে গিয়ে রেজাল্ট দেখতে পারবেন। (WB HS Results 2022)

উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জিৎ ভট্টাচার্য স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে স্পষ্ট করে বলা হয়, ‘১১.৩০টা নয়, ১০ জুন দুপুর ১২টা থেকে অনলাইনে উচ্চমাধ্যমিকের ফল দেখা যাবে।’ এছাড়াও বিভিন্ন ওয়েবসাইট এবং এসএমএসের মাধ্যমেও দুপুর 12 টা থেকে ফল জানা যাবে বলে ঘোষণা করা হয়েছে। দুপুর ১২ টার পর EK24 News website থেকেও সরাসরি ফল (HS Result) দেখতে পাবেন।

Advertisement

আরও পড়ুন, উচ্চমাধ্যমিকে এবার 60% পেলেই 24 হাজার টাকা দিচ্ছে সরকার,

করোনা পরিস্থিতিতে গতবছর উচ্চমাধ্যমিক পরীক্ষা হয়নি। এইবারেও নিয়ম মেনে সতর্কতা অবলম্বন করে পরীক্ষা নেওয়া হয়েছিল। পরীক্ষার্থীদের কথা ভেবে নিজেদের স্কুলেই অর্থাৎ হোম সেন্টারেই পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হয়েছিল। HS Result

যে ওয়েবসাইটগুলি থেকে রেজাল্ট জানা যাবেঃ
www.wbresults.nic.in
www.ek24.in
www.exametc.com
www.indiaresults.com

EK24 News

পরীক্ষার্থীরা নিজেদের রোল নম্বর ও অ্যাডমিট কার্ডের নম্বর এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্য সাবমিট করলেই রেজাল্ট দেখতে পারবেন। কোনও পরীক্ষার্থীর ফল আশানুরূপ না হলে তিনি নির্দিষ্ট বিষয়টি পুনঃমূল্যায়নের জন্য আবেদন করতে পারেন। সেক্ষেত্রে, পুনঃমূল্যায়নের পর প্রাপ্ত নম্বর বাড়লে, তাকে নতুন করে মার্কশিট দেওয়া হবে সংসদের তরফে।
Written by Rupa Dutta

Advertisement

বাকি সব প্ল্যান ফেল, ২০ টাকায় ৯০ দিনের ভ্যালিডিটি! কে দিচ্ছে

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement