Advertisement
WB HS Result 2022 Date
Advertisement

WB HS Result 2022 Date : মাধ্যমিকের রেজাল্ট প্রকাশের দিনেই উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশের দিন ঘোষণা।

ইতিমধ্যেই আজ সকাল ৯ টায় মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশিত হয়ে গিয়েছে। আর এর পাশাপাশি উচ্চ মাধ্যমিক পরীক্ষার (HS Result 2022 Date) ফলাফল ঘোষনার দিন স্থির হলো। কবে দেবে রেজাল্ট, কিভাবে ফলাফল দেখতে পাবেন, রইলো বিস্তারিত।

Advertisement

আজ দুপুরে পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের তরফে জানানো হয়েছে, আগামী 10 জুন সকাল 11টা নাগাদ উচ্চমাধ্যমিকের (HS Result 2022 Date) ফল প্রকাশ করা হবে। একই নিয়ম অনুযায়ী মাধ্যমিক এর মতই ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণার কিছুক্ষণের মধ্যেই ওয়েবসাইটে দেখা যাবে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল।

উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের (WBCHSE) পক্ষ থেকে জানা গিয়েছে, বেলা সাড়ে 11টা থেকে বিভিন্ন ওয়েবসাইটে 2022 সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল দেখা যাবে। HS Result 2022 Date

Advertisement

উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য আগামী 10 জুন আনুষ্ঠানিকভাবে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণা করবেন। একই সঙ্গে তিনি মেধাতালিকা প্রকাশ করবেন। বেলা সাড়ে 11 টার পর থেকে ওয়েবসাইটে নিজের তথ্য বিবরণ তুলে ধরলে ফলাফল দেখা যাবে। HS Result 2022 Date

আরও পড়ুন, জানুন ২০২৩ সালের মাধ্যমিক পরীক্ষার রুটিন

উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তথ্য অনুযায়ী, এবার পরীক্ষার ফলাফল 44 দিনের মধ্যেই প্রকাশিত হবে। অতিমারী পরিস্থিতির কারণেই এবার প্রথম উচ্চ মাধ্যমিক পরীক্ষা হোম সেন্টারে নেওয়া হয়েছে। আর এবছর পরীক্ষার্থীদের কলেজে ভর্তির সুবিধার জন্য, আজই নতুন পোর্টাল উদ্বোধনের ঘোষণা করেন, রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

EK24 News

উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল কোন কোন ওয়েবসাইট থেকে জানা যাবে:
www.wbchse.nic.in
www.wbresults.nic.in
www.ek24.in
Written by Rajib Ghosh

Advertisement

Madhyamik Result 2022 – পাশের হার কত, মেধা তালিকা, কত গ্রেজ দেওয়া হলো, নুন্যতম কত পেয়ে ফেল

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement