WB HS Result 2022 – উচ্চ মাধ্যমিকের রেজাল্ট কবে, আজ ঘোষণা করে দিল সংসদ, Breaking News

WB HS Result 2022 – অপেক্ষার অবসান, উচ্চমাধ্যমিকের রেজাল্ট কবে দেবে জানুন।

ক্লাস না করেই এবারে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছে, পড়ুয়ারা, অন্যদিকে অনেকটা দেরী করেও এবারের পরীক্ষা শুরু হয়েছে, কিন্তু রেজাল্ট নিয়ে (WB HS Result 2022) আর দেরী করতে চাইছে না উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। তাই আগেভাগেই উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্টের দিনক্ষণ জানিয়ে দিলো সংসদের চেয়ারম্যান।

Advertisement

উচ্চ মাধ্যমিক (HS) পরীক্ষার ফল (WB HS Result 2022) কবে বেরোতে পারে সেই বিষয়ে ইতিমধ্যেই উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের (WBCHSE HS Council) পক্ষ থেকে জানানো হয়েছে। জুন মাসের শেষের দিকে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল বের হতে পারে বলে জানা যাচ্ছে।

Advertisement

উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি এই বিষয়ে বলেছেন, আগামী বছর দুটি সেমিস্টারে (Two Semester) উচ্চমাধ্যমিক পরীক্ষা নেওয়ার ব্যাপারে এখনো পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি। এই নিয়ে সংসদে আলোচনা হয়নি। WB HS Result 2022

আমরা এখন উচ্চ মাধ্যমিকের খাতা বিতরণ ও ফল প্রকাশের প্রক্রিয়া নিয়ে ব্যস্ত রয়েছি। জুনের শেষের দিকে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট (HS Result) বেরোনোর সম্ভাবনা রয়েছে। আর একই পথে হেটে আজ শিক্ষা দপ্তরের এককরতা জানান, ১৫ই জুন থেকে ২৫ শে জুনের মধ্যে ফলাফল প্রকাশের প্রস্তুতি নিয়ে এগোনো হচ্ছে, এখনো অনেক কাজ বাকী। তাই সঠিক দিন বলা যাচ্ছে না।

এদিকে, সংসদ সূত্রে জানা গিয়েছে, যে সমস্ত বিষয়ের পরীক্ষা প্রথমদিকে হয়েছে, সেগুলির খাতা দেখা শেষ হয়ে নম্বর দেওয়া হয়ে গিয়েছে এবং সেই খাতা ইতিমধ্যে জমা পড়ে গিয়েছে। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের এক আধিকারিকের কথায়, সাতটি বিষয়ে উচ্চমাধ্যমিকে পরীক্ষা হয়। কিন্তু রেজাল্ট দিতে হলে সমস্ত বিষয়ের নম্বর একত্র করে তারপর রেজাল্ট হয়।

Advertisement

গরমের ছুটি নিয়ে জোড়া খুশির খবর, সবাই এটাই চাইছিলো।

অন্যদিকে আগামী বছর কি সেন্ট্রালের নিয়ম মেনে সেমিস্টার পদ্ধতিতে পরীক্ষা হবে? এই বিষয়ে সংসদের এক আধিকারিক জানান, গতবছরও উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি জানিয়েছিলেন, দুটি সেমিস্টারে উচ্চমাধ্যমিক পরীক্ষা নেওয়া যায় কিনা সেটা তারা খতিয়ে দেখতে পারেন। WB HS Result 2022

মোবাইল থেকে মাধ্যমিকের রেজাল্ট কিভাবে দেখবেন, দেখুন

সেই সময় তিনি এও জানান, তখন করোনার কথা ভেবে পরীক্ষা 2 Semester-এ খতিয়ে দেখার পরিকল্পনা করেছিলাম। ভাবা হয়েছিল, কোনো কারণে যদি একটা সেমিস্টার না হয় তখন অন্য একটি সেমিস্টারের ফল দেখে মূল্যায়ন করা যাবে।

স্যার পাশ না করালে আমার বিয়ে হবে না, দেখুন পরীক্ষার খাতায় কি লিখেছে

দুটি সেমিস্টার (Two Semester) এর পরীক্ষার অর্থ দ্বিগুণ প্রশ্ন সেট তৈরি করা। আগামী বছরেই এত বেশি সংখ্যায় প্রশ্নপত্র (Question Paper) এবং দুইবার পরীক্ষা নেওয়ার পরিকাঠামো তৈরীর সময় বার করা এই মুহূর্তে খুব কঠিন। WB HS Result 2022
Written by Rajib Ghosh

এবার বাংলায় রাজ করবে BSNL 4G, 199 টাকায় পাবেন 4G আনলিমিটেড পরিষেবা

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment