Advertisement
WB HS Result 2022
Advertisement

WB HS Result 2022 – মোবাইলে উচ্চমাধ্যমিকের রেজাল্ট দেখার সঠিক নিয়ম, রোল নম্বর দিলেই রেজাল্ট।

শুধুমাত্র রোল নাম্বার আর জন্মতারিখ লিখে সাবমিট করলেই দেখতে পাবেন এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট (WB HS Result 2022). সবার আগে রেজাল্ট কিভাবে দেখবেন, জেনে নিন।

Advertisement

উচ্চমাধ্যমিক পরীক্ষা (WB HS Result 2022) একজন শিক্ষার্থীর জীবনের মোড় ঘোরাতে পারে, পরীক্ষা দেওয়ার আগে এবং পরে সকলেই উদগ্রীব হয়ে থাকেন ফলাফল জানার জন্য। স্কুলে গিয়ে রেজাল্ট হাতে পেতে লেগে যায় অনেকখানি সময়। তাই পরীক্ষার্থীরা এখন আগে বাড়িতে বসেই মোবাইল ল্যাপটপ ইত্যাদির মাধ্যমে অনলাইনে জেনে নেন পরীক্ষার ফলাফল (WB HS Result 2022).

অতিমারীর কারণে গত বছর হয়নি উচ্চমাধ্যমিক পরীক্ষা। তবে এবারে সমস্ত নিয়ম ও সতর্কতা অবলম্বন করে হোম সেন্টারে গত ২ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত নেওয়া হয়েছিল উচ্চমাধ্যমিক পরীক্ষা। গতকাল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফ থেকে অনলাইনে ফলাফল দেখার সমযয়ের বদল ঘটানো হয়েছে। WB HS Results 2022.

Advertisement

অনলাইনে ফলাফল জানার বিষয়টি অত্যন্ত সহজ হলেও অনেকের এই বিষয়ে বিশেষ জ্ঞান। তবে চিন্তার কোন কারণ নেই। মোবাইল বা ল্যাপটপ থেকে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট দেখার জন্য দিতে হবে শুধুমাত্র পরীক্ষার রোল নম্বর। আর ব্যাস কয়েক সেকেন্ডের মধ্যে ফলাফল এসে যাবে সামনে। WB HS Result 2022

গত সপ্তাহে বিজ্ঞপ্তিতে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফে জানানো হয়েছিল আগামী ১০ জুন সকাল ১১ টায় প্রেস মিটের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশের পর সকাল ১১:৩০ টা থেকে পরীক্ষার্থীরা ওয়েবসাইটে রেজাল্ট দেখতে পারবেন। তবে গতকাল অর্থাৎ ৮ জুন নতুন এক বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, ১০ জুন দুপুর ১২ টা থেকে পরীক্ষার্থীরা পর্ষদের উল্লেখ করা ওয়েবসাইট ওপেন করে জানতে পারবেন ফলাফল। (WB HS Results 2022)

EK24 News

তবে শুধুমাত্র ওয়েবসাইট নয়, পাশাপাশি SMS এর মাধ্যমেও দুপুর ১২ টা থেকে জানা যাবে ফলাফল। এমনটাই ঘোষণা করা হয়েছে পর্ষদের তরফ থেকে। এইবারেও পরীক্ষা নেওয়া হয়েছিল। পরীক্ষার্থীদের কথা ভেবে নিজেদের স্কুলেই অর্থাৎ র ব্যবস্থা করা হয়েছিল। WB HS Result 2022

Advertisement

মোবাইল বা ডেস্কটপে ইন্টারনেটের মাধ্যমে যে যে ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানা যাবে – WB HS Result 2022
১) www.wbresults.nic.in
২) www.exametc.com
৩) www.indiaresults.com

সুখবর! এবার এই উচ্চ মাধ্যমিক পরীক্ষারথীরা অনলাইন কোর্স করলে মিলবে চাকরির ক্ষেত্রে বিশেষ সুবিধা

https://wbresults.nic.in এর মাধ্যমে যেভাবে জানা যাবে ফলাফল তা হলো-
১) মোবাইল ফোন, কম্পিউটার কিংবা অন্যান্য যে কোন ডিভাইস থেকে সার্চিং ব্রাউজার ওপেন করে টাইপ করতে হবে www.wbresults.nic.in
২) তারপর ‘Enter Your Registration No.’ এর জায়গায় পরীক্ষার রেজিস্ট্রেশন নম্বরটি লিখতে হবে। WB HS Result 2022
৩) তারপর ‘Submit’ বাটনে ক্লিক করলেই জানা যাবে রেজাল্ট।

তবে রেজাল্ট হাতে পাওয়ার পর কোনও পরীক্ষার্থীর ফল আশানুরূপ মনে না হলে তিনি ওই নির্দিষ্ট বিষয়টির পুনঃমূল্যায়নের জন্য আবেদন জানাতে পারবেন। তবে সেক্ষেত্রে পুনঃমূল্যায়নের পর বিষয়টিতে প্রাপ্ত নম্বর বাড়লে, তাকে নতুন করে মার্কশিট দেওয়া হবে সংসদের তরফে। শিক্ষা, চাকরি সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট পেতে ফলো করতে ভুলবেন না এই ওয়েব পোর্টালটি।
Written by Manisha Basak.

Advertisement

উচ্চ মাধ্যমিকের রেজাল্ট দেখতে এখানে ক্লিক করুন

Advertisement
Advertisement
One thought on “WB HS Result 2022 – মোবাইলে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট দেখতে এখানে রোল নাম্বার বসিয়ে ক্লিক করুন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement