WB HS Exam Result 2022 – ব্রেকিং নিউজ, এবারের উচ্চমাধ্যমিকের রেজাল্ট কবে প্রকাশিত হবে?

WB HS Exam Result 2022 : আর মাত্র কিছুদিনের অপেক্ষা, কয়েকদিন পরেই বেরোবে উচ্চমাধ্যমিকের ফলাফল

দেরীতে এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষা শেষ হয়েছে, তাই নির্ধারিত সময়ের কিছুটা আগেই প্রকাশিত হচ্ছে উচ্চ মাধ্যমিকের ফল (WB HS Exam Result 2022)। পরীক্ষা শেষ না হতেই রেজাল্ট নিয়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ খবর উঠে এলো। জানুন বিস্তারিত।

Advertisement

এ বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষা গত এপ্রিল থেকে শুরু হয়েছিল। চলেছিল গত ২৭ এপ্রিল পর্যন্ত। পরীক্ষা শেষ হয়েছে মাত্র কয়েকদিন আগেই। এরই মধ্যে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি জানালেন কবে বেরোতে পারে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল (WB HS Exam Result 2022)।

Advertisement

করোনা বিধি মেনেই প্রথমবার উচ্চমাধ্যমিক পরীক্ষা হোম সেন্টারে আয়োজন করা হয়েছিল। পরীক্ষা শুরু হওয়ার আগে অবশ্য অনেকবার সময়সুচির পরিবর্তন করা হয়েছিল। JEE Main এবং রাজ্যের দুটি কেন্দ্রে উপনির্বাচনের জন্য এ বছরে উচ্চমাধ্যমিক পরীক্ষার (WB HS Exam Result 2022) সময়সুচির পরিবর্তন করা হয়েছিল। গত বুধবার অর্থাৎ ২৭ এপ্রিল শেষ হয়েছিল উচ্চমাধ্যমিক পরীক্ষা। তবে এই পরীক্ষার ফলাফল কবে প্রকাশিত হতে পারে , তা জানানো হল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফ থেকে।

সাংবাদিক বৈঠকে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জিব ভট্টাচার্য জানান, ‘সবে পরীক্ষা শেষ হয়েছে। এখন আমাদের অনেক কাজ বাকি। চেষ্টা করবো জুনের মাঝামাঝি উচ্চমাধ্যমিকের ফল প্রকাশ করার’। এ বছর মোট ৮ লক্ষেরও বেশি পরীক্ষার্থী উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছেন।

হোম সেন্টারে পরীক্ষার আয়োজন করা হলেও অন্যান্য বারের মতো এবছরও পরীক্ষার জন্য নানান বিধি নিষেধ রাখা হয়েছে পরীক্ষার্থী থেকে পরীক্ষকদের জন্য। এমনকি যেদিন যে বিষয়ের পরীক্ষা থাকবে, সেদিন ওই বিষয়ের কোনও শিক্ষক স্কুলে আসতে পারবেন না, এমন নির্দেশও ছিল।

Advertisement

প্রসঙ্গত, এ বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষা ভালভাবেই সম্পন্ন হয়েছে। এমনকি তীব্র গরমে নাজেহাল হয়ে পরীক্ষা দিতে এসে পরীক্ষার্থী যাতে অসুস্থও হয়ে না পড়ে, সেজন্য পরীক্ষা কেন্দ্রে পানীয় জলের সাথে সাথে ORS রাখারও ব্যবস্থা করা হয়েছিল। বিদ্যুতের সমস্যা যাতে না হয় সেদিকেও নজর রাখা হয়েছিল। WB HS Exam Result 2022

চিকিৎসার ব্যবস্থা রাখাও হয়েছিল। হোম সেন্টারে পরীক্ষার আয়োজন করা হলেও এটি পরীক্ষার্থীদের কাছেও একটি চ্যালেঞ্জ ছিল। পরীক্ষা শেষ হয়ে গিয়েছে এবং জুনের মাসের মাঝামাঝি বেরোতে পারে উচ্চমাধ্যমিকের ফলাফল (WB HS Exam Result 2022), এমনটাই জানা গিয়েছে সংসদের তরফে।

আগামী বছর থেকে দুই দফায় হবে রাজ্যের উচ্চ মাধ্যমিক পরীক্ষা

আগামী বছর উচ্চমাধ্যমিক পরীক্ষাও কি হোম সেন্টারেই নেওয়া হবে? এ প্রসঙ্গে ও শিক্ষা সংসদের তরফে জানানো হয়েছে, এ বছর হোম সেন্টারে পরীক্ষার আয়োজনের ফলে অনেকটা খরচ হয়ে গিয়েছে। আগামী দিনেও এইভাবেই পরীক্ষা নেওয়া হবে কিনা তা এখনও ঠিক করা হয়নি। এই সম্পর্কিত অন্যান্য খবরের আপডেট পেতে হলে অবশ্যই এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

এয়ারটেলের মারকাটারি অফার! মাত্র ১০ টাকাতেই পেয়ে যাবেন অতিরিক্ত ৬ জিবি

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment