Advertisement
WB HS Exam Result 2022 date
Advertisement

HS Exam Result 2022 – পরীক্ষা শেষনা হতেই রেজাল্ট প্রকাশ নিয়ে বড় আপডেট।

গত ২রা এপ্রিল থেকে শুরু হয়ে অবশেষে গতকাল শেষ হলো রাজ্যের উচ্চ মাধ্যমিক পরীক্ষা (HS Exam Result 2022)। আর পরীক্ষা শেষ হতেই রেজাল্ট এর প্রতীক্ষা শুরু হলো। আর কবে প্রকাশিত হবে এবারের উচ্চ মাধ্যমিকের রেজাল্ট, এই নিয়ে রইলো বিস্তারিত তথ্য।

Advertisement

সংসদ সুত্রে জানা গেছে, স্বভাবত কারনেই এবারের অতিমারীর জন্য পরীক্ষা শুরু হয়েছে দেরীতে, আর উপনির্বাচন ও সর্বভারতীয় পরীক্ষার কারনে শেষ হতেও দেরী হয়ে গেছে। অন্যদিকে কলেজে ভর্তি ও বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক পরীক্ষা ও প্রতিষ্ঠানে ভর্তির সময় ও নির্ধারিত হচ্ছে, তাই এবারের রেজাল্ট (HS Exam Result 2022) নিয়ে দেরী করতে চাইছে না সংসদ।

পরীক্ষা শেষের পরই সাংবাদিকদের করা প্রশ্নে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য জানান, অতিমারীর কারনে এবার পরীক্ষা হয়েছে দেরীতে। কিন্তু রেজাল্ট (HS Exam Result 2022) যথা সময়েই প্রকাশিত হবে। সবকিছু ঠিকঠাক থাকলে, আগামী জুন মাসের মাঝামাঝি নাগাদ পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে।

Advertisement

অন্যদিকে বিভিন্ন জেলার হেড এক্সামিনার বা প্রধান পরীক্ষকেরা জানাচ্ছেন, এই পরীক্ষার মাঝে এতদিন গ্যাপ ছিলো, এর মধ্যেই প্রথম তিনটি বিষয়ের খাতা দেখা শেষ হয়ে গেছে, এবার বাকি পরীক্ষার খাতা দেখা চলছে। আশা করা যাচ্ছে নির্ধারিত সময়েই রেজাল্টের (HS Exam Result 2022) প্রক্রিয়া শুরু করা যাবে।

এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা পাশ করলেই পাবে জোড়া উপহার,

অন্যদিকে সংসদ সুত্রে জানা গেছে, সমস্ত খাতা দেখা হয়ে গেলে সমস্ত বিষয়ের প্রাপ্ত নম্বর সমস্ত পরীক্ষদের কাছ থেকে সংগ্রহ করে, এক লিস্টে করে তারপর রেজাল্টের (HS Exam Result 2022) কাজ শুরু হবে। এই কাজটি সময় সাপেক্ষ ও হিসাব নিকাশের বিষয়। আর এই প্রক্রিয়ায় কম বেশি এক মাস সময় লাগে।

EK24 News

আরো পড়ুন, উচ্চ মাধ্যমিকের প্রশ্ন ফাঁস, হুবহু মিলে গেল, আবার পরীক্ষা হবে?

সেই অনুযায়ী আগামী ১৫ই মে এর মধ্যে সমস্ত খাতা দেখা হয়ে গেলে, এক মাসের মধ্যে অর্থাৎ জুন মাসের মাঝামাঝি ফল প্রকাশের জন্য প্রস্তুতি নেওয়া হবে। অন্যদিকে জুন মাসের শেষ সপ্তাহ থেকে শুরু হচ্ছে বিভিন্ন কলেজের ভর্তি প্রক্রিয়া, তাই জুনের মাঝামাঝি ফল প্রকাশই বর্তমানে সংসদের মূল লক্ষ্য। এই বিষয়ে আরো আপডেট আসছে, EK24 News এর সঙ্গে থাকুন।

Advertisement

মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পাস করলেই পাবেন এই স্কলারশীপ,

Advertisement
Advertisement
2 thoughts on “HS Exam Result 2022 – উচ্চ মাধ্যমিক পরীক্ষা শেষ হতেই জানা গেল, কবে রেজাল্ট প্রকাশিত হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement