WB Health Recruitment 2022 – পশ্চিমবঙ্গে স্বাস্থ্য ও খাদ্য দপ্তরে ১২০০০ শূন্যপদে কর্মী নিয়োগ, বিস্তারিত জানুন Breaking News.

WB Health Recruitment 2022 – পশ্চিমবঙ্গে ১২০০০ শূন্যপদে কর্মী নিয়োগ, স্বাস্থ্য ও খাদ্য দপ্তরে চাকরি

অতিমারী আবহে বিগত ২ বছরে তেমন কোনো সরকারী নিয়োগ (WB Health Recruitment 2022) হয়নি পশ্চিমবঙ্গে রাজ্য সরকারের উদ্যোগে। তবে এবার পশ্চিমবঙ্গে চাকরি প্রার্থীদের জন্য বড় সুখবর দিল মমতা বন্দোপাধ্যায় -এর সরকার। রাজ্যের স্বাস্থ্য দপ্তর এবং খাদ্য দপ্তরে প্রচুর শূন্যপদে নিয়োগ হবে।

Advertisement

গত সোমবার মন্ত্রীসভার বৈঠকের পর রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) সাংবাদিক সম্মেলন করে এই ঘোষণা করেন। প্রাথমিক ভাবে সমস্ত নিয়োগ (WB Health Recruitment 2022) হবে চুক্তিভিত্তিক ও অস্থায়ীভাবে পরবরতিতে স্থায়ীকরনের বিষয়ে দেখা হবে। গোটা রাজ্য জুড়ে বিভিন্ন দপ্তরে প্রায় ১২০০০ এর বেশি শূন্যপদে এই কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

তবে এবার প্রশ্ন হলো এই নিয়োগ কবে হবে? শিক্ষাগত যোগ্যতার মানদন্ড কেমন থাকবে? কত বয়সের মধ্যে প্রার্থীরা আবেদন করতে পারবেন? এইসব প্রশ্নের উত্তর পাওয়া যাবে আজকের এই প্রতিবেদনে (WB Health Recruitment 2022)।

কত শূন্যপদে নিয়োগ করা হবে?

এদিনের ঘোষণা ঘোষণা অনুযায়ী, স্বাস্থ্য দপ্তরে মোট ১১ হাজার ৫৫১ জন কর্মী নিয়োগ করা হবে। পাশাপাশি রাজ্যের খাদ্য দপ্তরে ডাটা এন্ট্রি কাজের জন্য ডাটা এন্ট্রি অপারেটর (Data Entry Operator) পদে ৩৪২ জন নিয়োগ করা হবে। নিয়োগ গুলি ৫ বছরের জন্য চুক্তিভিত্তিক হিসাবে হবে। তবে কাজের প্রয়োজনীয়তা ও প্রার্থীর দক্ষতার ওপর ভিত্তি করে চুক্তির সময়সীমা বাড়তে পারে। WB Health Recruitment 2022

রাজ্যের স্বাস্থ্য পরিষেবা আরও উন্নত করতে এবং প্রতিটি জেলার গ্রাম থেকে শহরে স্বাস্থ্য বিভাগের উন্নয়নমূলক প্রকল্পে আরও গতি আনতে এই বিপুল নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিশেষজ্ঞ মহলের ধারণা। অনেকের মত, ‘রাজ্যের পুলিশ বিভাগে ছাড়া এত বিপুল সংখ্যায় নিয়োগ সাম্প্রতিক অতীতে হয়নি। তাই রাজ্যের বহু চাকরিপ্রার্থীদের নজর থাকতে পারে এই দিকে। WB Health Recruitment 2022

Advertisement

কীভাবে আবেদন করবেন?

রাজ্যের সরকারী সূত্রের খবর, খুব শীঘ্রই এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হতে চলেছে। স্বাস্থ্য দপ্তরের নিয়োগের ক্ষেত্রে অনলাইনে আবেদন হওয়ার সম্ভাবনা রয়েছে। পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরের অফিশিয়াল ওয়েবসাইট (wbhealth.gov.in) -এ অনলাইনে আবেদন প্রক্রিয়া চলতে পারে বলে সূত্রের খবর। তবে খাদ্য দপ্তরের ডাটা এন্ট্রি অপারেটর পদের কীভাবে আবেদন প্রক্রিয়া হতে পারে তা জানা যায়নি। পূর্ণাঙ্গ বিজ্ঞপ্তি প্রকাশিত হলে বিস্তারিত জানা যাবে।

শিক্ষাগত যোগ্যতা কি লাগবে?

কোন পদে আবেদন করার জন্য কি শিক্ষাগত যোগ্যতা লাগবে তা এখনও স্পষ্ট নয়। অফিশিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হলে বিস্তারিত জানা যাবে। তবে আশা করা যায়, স্বাস্থ্য দপ্তরে চাকরিতে আবেদন করার জন্য যোগ্যতা লাগতে পারে মাধ্যমিক কিংবা উচ্চ মাধ্যমিক পাশ। WB Health Recruitment 2022

নামী প্রতিষ্ঠানে অনলাইনে বাড়িতে বসে বাংলা টাইপিং করে মাসে ৩০ হাজার টাকা বেতন পান

এবং খাদ্য দপ্তরে ডাটা এন্ট্রি অপারেটর পদে আবেদন করার জন্য যোগ্যতা লাগতে পারে যেকোনো শাখার গ্র্যাজুয়েট সঙ্গে কম্পিউটারে অন্তত ৬ মাসের কোর্স থাকাটা বাধ্যতামূলক। সূত্রের খবর, আবেদনকারীদের বয়স হতে হবে ০১-০১-২০২২ তারিখ অনুযায়ী ১৮ থেকে ৪০ এর মধ্যে। তবেই সেই ব্যক্তি আবেদন করার সুযোগ পাবেন।

এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলে সাথে সাথে জানানো হবে। EK24 News এর সঙ্গে থাকুন। আর এই বিষয়ে (WB Health Recruitment 2022) কোনও প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করতে পারেন।
Written By Purabi Debnath

সুখবর, ভারতীয় সেনাবাহিনীতে হতে চলেছে বিপুল নিয়োগ।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment