Advertisement
পশ্চিমবঙ্গে ছুটি ঘোষণা (New Holiday list 2023)
Advertisement

পশ্চিমবঙ্গের রাজ্য সরকারী কর্মী ও সরকারী সাহায্য পোষিত শিক্ষা প্রতিষ্ঠান সহ অন্যান্য প্রতিষ্ঠানের কর্মীদের জন্য জরুরী বিজ্ঞপ্তি দিয়ে ছুটি ঘোষণা করলো পশ্চিমবঙ্গ অর্থ দপ্তর। এই বিজ্ঞপ্তি অনুসারে রাজ্যের সমস্ত সরকারী প্রতিষ্ঠান (জরুরী পরিষেবা ব্যাতীত), শিক্ষা প্রতিষ্ঠান ও অন্যন্য রাজ্য সরকার পোষিত প্রতিষ্ঠানের ক্ষেত্রে প্রযোজ্য হবে। নবান্নের বিজ্ঞপ্তিতে যে নির্দেশিকা দেওয়া হয়েছে জেনে নিন।

Advertisement

পশ্চিমবঙ্গে অর্ধ দিবস ছুটি ঘোষণাঃ

স্বভাবতই ছুটি কর্মীদের জন্য সুখের বার্তা বয়ে আনে। তবে এই ছুটি মোটেও সুখের নয় বা এই কর্মবিরতি ঘোষণার কারণ বা হেতু সদর্থক নয়। রাজ্যে তথা পশ্চিমবঙ্গের খাদ্য প্রক্রিয়াকরণ এবং উদ্যান পালন দপ্তরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রমন্ত্রী এবং মুর্শিদাবাদের সাগরদিঘী বিধায়ক সুব্রত সাহা মাত্র ৬৯ বছর বয়সে আজ বৃহস্পতিবার সকালে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুর কারণ হিসেবে হাসপাতাল জানায় তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে ইহলোক ত্যাগ করেন।

প্রকাশিত হলো 2023 সালের ব্যাংকের ছুটির তালিকা, ছুটির লিস্ট PDF Download করুন।

তার এমন আকস্মিক মৃত্যুতে মাননীয়া মুখ্যমন্ত্রী গভীরভাবে শোকাহত। তারই স্মৃতির উদ্দেশ্যে এবং তার আত্মার শান্তি কামনার্থে তিনি আজ ২৯ শে ডিসেম্বর রাজ্যের পশ্চিমবঙ্গ সরকারের নিয়ন্ত্রণাধীন সমস্ত সরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠান, নগর ও স্থানীয় সংস্থা, কর্পোরেশন তথা রাজ্যের সকল সরকারি কর্মচারীদের অর্ধ দিবস কর্মবিরতি বা ছুটি ঘোষণা করেন। এই ছুটি পশ্চিমবঙ্গের বিভিন্ন সরকারী ও সরকারী পোষিত ডিপার্ট্মেন্ট এর ক্ষেত্রে প্রযোজ্য।

Advertisement

আরও পড়ুন, স্কুলে ফাঁকিবাজি বন্ধ করতে স্কুল শিক্ষা দপ্তরের নজিরবিহীন গাইডলাইন

সুব্রত সাহা রাজ্যের খাদ্য প্রক্রিয়াকরণ দপ্তরের প্রতিমন্ত্রী ছিলেন। তিনি মুর্শিদাবাদের সাগরদিঘির বিধায়ক। মৃত্যুকালে তার বয়স হয়েছিল 69 বছর। মন্ত্রিসভার সহকর্মীর আকস্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জানুয়ারি থেকে বদলে যাচ্ছে LIC Policy এর নিয়ম, নতুন ও পুরোনো সমস্ত পলিসিতে এই নিয়ম চলবে।

শোক বার্তায় মুখ্যমন্ত্রী লিখেছেন, “সুব্রতবাবুর সঙ্গে আমার দীর্ঘ ব্যক্তিগত সম্পর্ক ছিল। তাঁর রাজনৈতিক ও সামাজিক অবদান স্মরণ করা হবে। সুব্রত সাহার মৃত্যুতে রাজনৈতিক জগতে এক শূন্যতা তৈরি হয়েছে। সুব্রত সাহার পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা।”
এ বিষয়ে আপনাদের কোন প্রশ্ন বা বক্তব্য থেকে থাকলে নিচে কমেন্ট বক্সে জানাতে পারেন।
EK24 News Desk.

EK24 News
Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement