Advertisement
সরকারি কর্মী (WB Government Employees)
Advertisement

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মীদের বকেয়া ডিএ ঘোষণা হচ্ছে না বলে এক চাপা অসন্তোষ রয়েছে কর্মচারী মহলে। আর এরই মধ্যে সেই অসন্তোষে কার্যত আরও উত্তাপ বাড়লো কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের কোথায়। যদিও কর্মীদের অনেকেই নিজের দায়িত্বটা ঠিক মতো করছেন না সেকথা স্মরণ করিয়ে দিতেই এই বক্তব্য রেখেছেন বলেই জানা গেছে।

Advertisement

সমাজের এক শ্রেণীর মানুষের অভিযোগ, সরকারি চাকরি পাওয়ার আগে অধিকাংশ মানুষের যে মানসিকতা থাকে, চাকরিটা একবার জুটে গেলেই তারপরে ধীরে ধীরে অন্য রূপ ধারণ করতে থাকেন তিনি। এইরকম উদাহরণ অহরহ দেখা যায়। চাকরি পাওয়ার আগে তার সঙ্গে কথা বললে সেই ব্যক্তি যেভাবে নিজের মনোভাব ব‍্যক্ত করেন কাজের সম্বন্ধে, তাতে মনে হয় চাকরি পাওয়ার উপযুক্ত তিনি। মনেপ্রাণে তিনি মানুষের জন্য সরকারি দপ্তরে যা যা নির্দেশাবলী থাকবে সেই অনুযায়ী তিনি কাজ করবেন।

কোনো রকম ফাঁকি দেবেন না। অথচ চাকরি জুটে গেলেই তারপরেই তিনি অন্য রূপ ধারণ করেন। তখন একেবারে যেন সরকার তো মাসটা গেলে মাইনে দেবেই। কোনো চিন্তা নেই। আসি যাই মাইনে পাই, কাজের ব্যাপারে কোনো চিন্তা নাই। যা ইচ্ছা তাই করার মতো মনোভাব তৈরি হয়ে যায় সরকারি কর্মী তথা চাকরিজীবীদের মধ্যে। এর আগে এটা বহুবার দেখা গিয়েছে। এবার আর সেটা চলবে না। রীতিমতো হুঁশিয়ারি দিয়েছেন কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম।

Advertisement

নতুন বছরে পশ্চিমবঙ্গের কর্মীদের সারপ্রাইজ, আগাম ঘোষণা ছাড়াই ডিএ নিয়ে নবান্ন

সরকারি কর্মীদের দায়িত্ব স্মরণ করিয়ে দিলেন মেয়রঃ

Talk to Mayor অনুষ্ঠানে একটি অভিযোগের ভিত্তিতে ফিরহাদ হাকিম কর্পোরেশনের সরকারি কর্মী তথা আধিকারিকদের উপরে ক্ষুব্ধ হয়ে গেলেন। টক টু মেয়র অনুষ্ঠানে এক ব্যক্তি অভিযোগ করে বলেন, সেই এলাকায় দীর্ঘদিন ধরে পুকুর সংস্কারের কাজ করা হয়নি। কর্পোরেশনের অফিসাররা পুকুর পরিদর্শন করে গেলেও কোনো কাজ হয়নি সেখানে। আর এই অভিযোগ শোনার পরে ক্ষোভ উগরে দিলেন কলকাতার মেয়র।

কী বললেন অফিসারদের উদ্দেশ্যে? ফিরহাদ হুশিয়ারি দিয়ে বলেন, আসি যাই মাইনে পাই, এটা আর চলবে না। শহর কলকাতার যে সমস্ত ওয়াটার বডি ধীর গতিতে কাজ করছে যদি ঠিকভাবে কাজ না করে তাহলে সমস্ত বিভাগকে শো কজ করা হবে। এরপরই জানিয়ে দেন সেই জায়গা তিনি নিজে খতিয়ে দেখতে যাবেন। তবে কাউন্সিলরদের পাশে দাঁড়িয়ে বলেন, এটা কাউন্সিলরের কাজ নয়।

EK24 News

পুকুর সংস্কার নিয়ে অভিযোগের পরেই পুরসভার সরকারি কর্মী ও অফিসারদের আদেশ দিয়ে বলেন, যে সংস্থা কাজ করেছে তাকে কেন ব্ল্যাকলিস্টেড করা হলো না? সরকারি টাকা মানুষের টাকা। এই টাকা নয়ছয় করা চলবে না।
এরপরই ফিরহাদ হাকিম টালিনালা প্রসঙ্গে জানিয়ে দেন, সেই কাজ দ্রুতই শেষ হয়ে যাবে। কারণ টাকার যোগান হয়ে গিয়েছে। একটা লকগেট বসানোর পরিকল্পনা রয়েছে। সেটা হয়ে গেলেই টালি নালার কাজ সম্পন্ন হবে।

Advertisement

নতুন বছরে বিভিন্ন সঞ্চয় প্রকল্পে 20% সুদের হার বাড়লো। Term Deposit, MIS, NSC, PPF, KVP, SSA

টক টু মেয়র অনুষ্ঠানে শহরের মানুষেরা মেয়রের সঙ্গে সরাসরি কথা বলে অভিযোগ জানাতে পারছেন। সেখানেই এক ব্যক্তির অভিযোগ শোনার পরে কাজে ফাঁকি দেওয়া নিয়ে পুরসভার সরকারী কর্মী অফিসারদের উদ্দেশ্যে কড়া বার্তা দিলেন তিনি।
Written by Rajib Ghosh.

আগামীকাল থেকে সমস্ত মোবাইল রিচার্জের দাম বাড়ছে, Jio Airtel VI BSNL

Advertisement
Advertisement
One thought on “‘আসি যাই মাইনে পাই, দিন ভুলে যান’, পশ্চিমবঙ্গের সরকারি কর্মীদের কড়া বার্তা রাজ্য সরকারের।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement