Advertisement
WB Emplyees salary
Advertisement

WB Emplyees salary – রাজ‍্যের কর্মীদের এককালীন 3 লাখ টাকা দেওয়ার ঘোষণা সরকারের

পশ্চিমবঙ্গের কর্মীদের বকেয়া (WB Emplyees salary) নিয়ে রাজ্য সরকারের পক্ষ থেকে বড় ঘোষণা করা হয়েছে। যার ফলে উপকৃত হবেন বহু কর্মচারী। কাদের জন্য এই সুবিধা, কি কি সুবিধা পানেন, রইলো বিস্তারিত বিবরণ।

Advertisement

পশ্চিমবঙ্গ অর্থ দপ্তর সুত্রে জানা গেছে, যারা রাজ্যের সরকারের বিভিন্ন দপ্তরের চুক্তিভিত্তিক কর্মী রয়েছেন, তাদের জন্য সরকারের এই ঘোষণা (WB Emplyees salary) এক কথায় প্রশংসনীয়। এবার থেকে চুক্তিভিত্তিক কর্মীরা (Contractual Staff) অবসর গ্রহণের পরে এককালীন 3 লাখ টাকা পাবেন।

সরকারের তরফে জানানো হয়েছে, যে কোনো চুক্তিভিত্তিক কর্মী যখন অবসর (Retirement) গ্রহণ করবেন, তখন তার ভবিষ্যতের দিকে তাকিয়ে 3 লাখ টাকা এককালীন দিয়ে দেওয়া হবে। যাতে পরবর্তী ক্ষেত্রে অন্তত তার জীবন যাপনের ক্ষেত্রে কিছুটা হলেও সুরাহা হয়। সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, সরকারি স্থায়ী কর্মচারীরা (Govt Staff WB Emplyees salary) সব ধরনের সুযোগ সুবিধা পেয়ে থাকেন।

Advertisement

কিন্তু চুক্তিভিত্তিক কর্মীরা কোনো সুযোগ সুবিধা (WB Emplyees salary) পান না। ফলে তাদের এক অর্থে চরম অনিশ্চয়তার মধ্যে জীবন কাটাতে হয়। সেই দিকেই নজর দিয়েছে রাজ‍্য সরকার। বহু সংখ্যক চুক্তিভিত্তিক কর্মী রয়েছেন। বিভিন্ন দফতরে (Department) তাদের যথেষ্ট দায়িত্বের সঙ্গে গুরুত্বপূর্ণ কাজ করতে হয়।

SBI ATM এ টাকা তোলার নয়া নিয়ম, না মানলে হবে ফাইন।

অনেক সময় দেখা যায়, সরকারি কর্মীর থেকেও অনেক বেশি কাজ তাদের করতে হয়। কিন্তু সেরকম কোনো সুযোগ সুবিধা (Facility) তাদের নেই। তাই সরকার (State Government) যখন তাদের জন্য এই ধরনের সঠিক পদক্ষেপ (WB Emplyees salary) নিয়েছে, তখন তারা স্বাভাবিক ভাবেই আনন্দিত।

EK24 News

পশ্চিমবঙ্গ কর্মচারী ফেডারেশনের পক্ষ থেকে সন্তোষ প্রকাশ করা হয়েছে। ফেডারেশনের বক্তব্য, এর ফলে চুক্তিভিত্তিক কর্মীদের ভবিষ্যত কিছুটা ভালো হবে। কাজে বাড়তি উৎসাহ পাবেন।

Advertisement

সরকারি কর্মীদের জন্য একাধিক পদক্ষেপ নিয়েছেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনিতে সরকারি চাকরি (Govt Staff) যারা করেন তারা বিভিন্ন ধরনের সুবিধা পান। কিন্তু এবার চুক্তিভিত্তিক কর্মীদের (Contractual Staff) জন্য সরকারের এই পদক্ষেপকে (WB Emplyees salary) স্বাগত জানিয়েছে সকলেই।

তবে ডিএ দেওয়ার নির্দেশ হওয়ার প্রায় আড়াই মাস অতিবাহিত হলেও, এখনও পর্যন্ত কোনও সদর্থক ভুমিকা নেয়নি সরকার। এদিকে আর আবার ৪% ডিএ ঘোষণা করলো ত্রিপুরা সরকার, অন্যদিকে আগের সপ্তাহেই ৩% ডিএ ঘোষণা করেছে উত্তরপ্রদেশ রাজ্য সরকার। এবার পুজড় আগে কি পশ্চিমবঙ্গে ডিএ দেবে? যার উত্তরে জানা যাচ্ছে, এই মুহুর্তে সেই সম্ভাবনা খুবই কম। বিস্তারিত আপডেট আসছে।
Written by Rajib Ghosh.

সাদা খাতা জমা দিয়ে যারা শিক্ষকতার চাকরি পেয়েছেন, তালিকা প্রকাশ হলো

Advertisement
Advertisement
8 thoughts on “WB Emplyees salary – পশ্চিমবঙ্গের সরকারী কর্মীদের বকেয়া প্রায় ৩ লাখ টাকা দেওয়ার ঘোষণা নবান্নের।”
  1. শ্রী রাজীব ঘোষ মহাশয় 3লক্ষ টাকার কথা শুনে আনন্দিত হলাম আবারো কিন্তু মায়না বারার খবর পেলে আরো ভাল লাগতো আমাদের মতন কন্ট্রোকচুয়াল কর্মীদের কারণ আমরা সরকারি কর্মীদের দিয়ে 10গুন বেশি কাজ করি, আমাদের ভাগ্য খারাপ আমরা এই দেশে বাসবাশ করি।….

    1. একদম ঠিক বলেছেন স্যার, আমাদের জীবন টা পুরোপুরি শেষ করে দিলো।

    2. সরকারী কর্মচারীদের নিয়ে খুবই তামাশা করে খবর পরিবেশন করছেন না! শালা প্রত্যেকবারে এমন ভাবে খবর পরিবেশন করছে যেন স্থায়ী কর্মচারীদের জন্য বলা হচ্ছে। আপনাদের মতো সাংবাদিকদের লজ্জা করা উচিত।

  2. Advertisement
  3. Contractual শব্দটি না লিখে ,লেখা উচিত ছিল ক্রীতদাস …যাদের দিয়ে শুধু কাজ আর কাজ করিয়ে নেওয়া হয়,আর অবসরের তিন লক্ষ ওটা না দিলেও চলবে,কারন ওটা যখন হাতে পাওয়ার সময় হবে তখন ঐ টাকা দিয়ে তিন মাসের সংসার খরচ চলবে,সারা জীবন চুক্তিভিত্তিক কর্মীরা যখন কিছু না পেয়ে চলে যাচ্ছে তখন ওটার দরকার কি?

  4. যারা 2016 সালে অবসর গ্রহণ করেছে তাদেরও এই সুবিধা দিলে খুবই আনন্দিত হতাম। সেই সংখ‍্যাটা কিন্তু খুবই কম। মনে করলে সরকার এইটুকু বিবেচনা করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement