Advertisement
WB Employees
Advertisement

WB Employees – রাজ্য সরকারি কর্মচারীদের জন্য অর্থদপ্তরের জরুরী বিজ্ঞপ্তি।

রাজ্য সরকারি কর্মচারীদের (WB Employees) আজ সুখবর দিল নবান্ন। আজ শুক্রবার তথা ৫ই আগস্ট, ২০২২ অর্থ দফতরের তরফে নয়া একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হল। তাতে স্বভাবতই খুশি হতে চলেছে রাজ্য সরকারি কর্মচারীরা। নোটিশ নম্বর- 3268-F(P2) এবং তারিখ-05.08.2022.

Advertisement

রাখি পূর্ণিমা উপলক্ষ্যে আগামী ১১ আগস্ট (বৃহস্পতিবার) ছুটি ঘোষণা করল রাজ্য সরকার। শুক্রবার অর্থ দফতরের তরফে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রাখি পূর্ণিমা উপলক্ষ্যে রাজ্য সরকারি অফিস, স্থানীয় অফিস, পুরসভা, রাজ্য সরকারের অধীনস্থ সকল সংস্থা, আদালত এবং সমস্ত স্কুল, কলেজ তথা শিক্ষা প্রতিষ্ঠান গুলি বন্ধ (WB Employees) থাকবে।

রাজ্যের প্রাথমিক বিদ্যালয়গুলিতে পূর্ব নির্ধারিত ছুটির তালিকা অনুযায়ী ১২ই আগস্ট, ২০২২, শুক্রবার ছুটি হিসেবে উল্লেখ করা আছে। এখন এটাই দেখার যে, রাজ্যের প্রাথমিক বিদ্যালয়গুলি কি তাহলে এই উপলক্ষ্যে ২ দিন ছুটি থাকবে কিনা? শিক্ষা দপ্তর থেকে কোনও নোটিশ আসে কিনা, এখন সেটাই দেখার।

Advertisement

সরকারী কর্মীদের ডিএ নিয়ে বিরাট খবর, দেখতে ক্লিক করুন

উল্লেক্ষ্য, উক্ত ১১ই আগস্টে ভারতের এক বিখ্যাত স্বাধীনতা সংগ্রামী ক্ষুদিরাম বসু এর মৃত্যুদিন কে ‘শহিদ দিবস’ হিসেবে পালন করা হয়। যদিও স্কুলে বিভিন্ন দিবসে পালনীয় বলে ছুটি থাকে না। মিড ডে মিল পর্যন্ত স্কুল খোলা থাকে। (WB Employees)

রাখি বন্ধনের জন্য ছুটি ঘোষণা করা হলেও রাজ্য সরকারি কর্মচারীদের (WB Employees) বকেয়া মহার্ঘ ভাতা (ডিএ বা Dearness Allowance) নিয়ে কোনও উচ্চবাচ্য করেনি অর্থ দফতর। উল্লেখ্য, গত ২০ মে কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছিল, তিন মাসের মধ্যে রাজ্য সরকারি কর্মচারীদের বকেয়া ৩১ শতাংশ ডিএ মিটিয়ে দিতে হবে। অর্থাৎ ১৯ অগস্টের মধ্যে বকেয়া ডিএ দিতে হত রাজ্য সরকারি কর্মীদের।

EK24 News

তবে হাতে এখনও বাকি প্রায় ১৪ দিন। দেখা যাক, এর মধ্যে অর্থ দপ্তর থেকে আরও কোনও নোটিশ আসে কিনা? এমন সব লেটেস্ট আপডেট পেতে আমাদের সঙ্গে থাকুন। ধন্যবাদ।
Written by Mukta Barai.

Advertisement

7% নয়, আপাতত 4% ডিএ মিলবে সরকারী কর্মীদের, প্রত্যেকের কত বেতনবৃদ্ধি দেখুন।

বিজ্ঞপ্তি ডাউনলোড করতে ক্লিক করুন

Advertisement
Advertisement
7 thoughts on “WB Employees – রাজ্য সরকারী কর্মীদের খুসির খবর, অবশেষে বিজ্ঞপ্তি প্রকাশ করলো অর্থদপ্তর, PDF Download করুন।”
  1. Advertisement
  2. Ei protibedon e adalot kotha ti kindly sorie din..coz court er holiday list alada..r WB er kono court e chuti thake na oidin..
    Tai ek2 khoj khabar niye reporting korun..🙏🏼🙏🏼🙏🏼

  3. Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement