Advertisement
WB Employees Salary Hike
Advertisement

WB Employees Salary Hike – পশ্চিমবঙ্গের সরকারী কর্মীদের জন্য সুখবর।

একদিকে যেমন ডিএ মামলায় জয় পাওয়ার পরও বকেয়া ডিএ পাচ্ছেন না কর্মীরা (WB Employees Salary Hike). অন্যদিকে বছরের পর বছর ডিএ ঘোষণা হচ্ছে না। এদিকে পশ্চিমবঙ্গের রাজ্য সরকারী কর্মীদের একাংশের জন্য ভালো খবর।

Advertisement

পশ্চিমবঙ্গের WBCS অফিসারদের জন্য সুখবর। মাননীয় মুখ্যমন্ত্রীর ঘোষণার কয়েক সপ্তাহের মধ্যেই বিশেষ ভাতা বাড়ানো হলো। যে সমস্ত অফিসাররা সাব-ডিভিশনাল, অ্যাডিশনাল ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট এবং ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট পদে রয়েছেন শুধুমাত্র তাদের কথা ভেবেই এই বিশেষ ভাতা বাড়ানোর সিদ্ধান্ত।

প্রসঙ্গত, কিছুদিন আগেই অফিসারদের নিয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছিল। সেখানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সভা থেকেই তিনি ঘোষণা করেন, WBCS অফিসার দের বিশেষ ভাতা বাড়ানো হবে (WB Employees Salary Hike).

Advertisement

 চাকরি যেতে পারে আরো 5000 প্রাথমিক শিক্ষকের, দ্বিতীয় লিস্টে নজিরবিহীন দুর্নীতি ফাঁস

এরপরই তড়িঘড়ি নির্দেশিকা জারি করা হয় রাজ্যের তরফে। শুধুমাত্র উপরে উল্লেখিত তিনটি স্তরের অফিসারদের জন্য বিশেষ ভাতা বর্ধিত করা হবে।
১ মে থেকে এই নির্দেশ কার্যকর করা হবে বলে সূত্রের খবর।
WB Employees Salary Hike

সভা থেকে মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী বেশ কিছু নতুন সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলে খবর। এই আলোচনা সভা থেকে মুখ্যমন্ত্রী ডব্লিউবিসিএস ও আইএস অফিসারদের মধ্যে বেতন বৈষম্য নিয়ে প্রশ্ন তুলেছিলেন। এই বিষয়ে কী ব্যবস্থা নেওয়া যায়, সেটাও তিনি ভেবে দেখবেন এমনটা জানিয়েছিলেন সভা থেকে। আর তারপরেই এমন নির্দেশ জারি করা হল। এর পিছনে যথেষ্ট ইতিবাচক কারণ রয়েছে বলে মনে করছেন প্রশাসনিক মহলের একাংশ। এছাড়া WBCS অফিসারের সংখ্যা বৃদ্ধি নিয়েও মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। WB Employees Salary Hike

EK24 News

রোজ 1 জিবি ডেটা, ফ্রি কল, 150 টাকার সেই আগের প্লান ফিরিয়ে আনলো জিও, দেখুন

নির্দেশিকা অনুযায়ী সাব ডিভিশনাল অফিসারদের বিশেষ ভাতা ১২০০ টাকা থেকে বাড়িয়ে ২ হাজার টাকা করা হবে। অন্যদিকে অ্যাডিশনাল ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেটদের বিশেষ ভাতা ১২০০ টাকা থেকে বাড়িয়ে ২০০০ টাকা ও ডিএম পদে কর্মরত অফিসারদের বিশেষ ভাতা ১৩০০ টাকা থেকে বাড়িয়ে ৩০০০ টাকা করা হয়েছে। WB Employees Salary Hike

Advertisement

কিছু দিন আগে, আইপিএস অফিসারদের বিশেষ ভাতা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য। ভাতা বাড়ানো নিয়ে বিস্তারিত নির্দেশিকা জারি করা হয়েছিল স্বরাষ্ট্র দফতরের তরফে। আর তারপরই WBCS অফিসারদের এই তিনটি স্তরের ভাতা বাড়ানোর সিদ্ধান্ত নিল রাজ্য।

এদিকে সরকারী কর্মীদের একাংশ মনে করছেন IPS, IAS কর্মীদের সঙ্গে বেতন বৈষম্য কমাতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু এর জন্য তিনি নিজে নিজের রাজ্যের অন্যান্য একই গ্রেডের অফিসারদের সঙ্গে বৈষম্যের সৃষ্টি করলেন। অন্যদিকে বেতন বৈষম্য নিয়ে তিনি ভাবছেন, কিন্তু সাধারন কর্মীদের জন্য ভাবছেন না।
Written by Rupa Dutta

 সরকারি এই স্কিমে বিনিয়োগ করলে 60 বছর থেকে 60 হাজার টাকা করে নিশ্চিত

Advertisement
Advertisement
One thought on “WB Employees Salary Hike – অবশেষে পশ্চিমবঙ্গের সরকারী কর্মীদের বেতন বৃদ্ধির বিজ্ঞপ্তি, কত বেতন বাড়ছে।”
  1. কতো জন না খেয়ে মারা যাচ্ছে , তাদের কে দেখতে পাচ্ছে না সরকার , শুধু যাদের আছে তাদের কেই দিয়ে যাচ্ছে।
    ওদের বেতন না বাড়িয়ে যদি সাধারণ মানুষ যারা অনেক পড়াশোনা করেছে কিন্তু টাকার অভাবের জন্য কিছু করতে পারছেনা , তাদের যদি একটা সাহায্য করতো তাহলে অনেক ভালই হতো।
    শুধু ভোট নেওয়ার সময় এতো কিছু বলে বেড়ায় যে আমি তোমাদের জন্য এটা করবো,সেটা করবো । ভোট শেষ হয়ে যাওয়ার পর আর কিছুই মনে থাকে না তাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement