Advertisement
IMG 20211106 WA0001
Advertisement

রাজ সরকারী কর্মীদের (WB Employees) সুখবর। কেন্দ্রীয় সরকারী কর্মীদের মতো এবার রাজ্য সরকারী কর্মীদের মোবাইলেও মিলবে পিএফ স্টেটমেন্ট (PF Statement)। রাজ্যের অ্যাকাউন্ট্যান্ট জেনারেল (AG) অফিস থেকে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হয়েছে। তবে এর জন্য নির্দিষ্ট প্রোফর্মায় (Format) আবেদন করে এজি অফিসে পাঠাতে হবে। ই মেল করে এটি জমা দেওয়া যাবে।

Advertisement
ag office

মোবাইলে এসএমএস এর মাধ্যমে রাজ্য সরকারি কর্মীদের (WB Employees) প্রতি মাসে জেনারেল প্রভিডেন্ড ফান্ড (জিপিএফ) সংক্রান্ত তথ্য জানানোর ব্যবস্থা করা হয়েছে। যে কর্মীদের মোবাইল নম্বর এখনও নথিভুক্ত  হয়নি, তাঁদের অবিলম্বে সেটা করে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। নথিভুক্ত মোবাইল নম্বরে প্রতি মাসে জিপিএফ (General Provident Fund) তহবিলে জমা টাকার হিসেব পাঠানো হবে।

রাজ্যের অ্যাকাউন্ট্যান্ট জেনারেল অফিস থেকে এই সংক্রান্ত বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে, এবার থেকে মোবাইলে এসএমএস এর মাধ্যমে রাজ্য সরকারি কর্মীদের (WB Employees) প্রতি মাসে জেনারেল প্রভিডেন্ড ফান্ড (GPF) সংক্রান্ত তথ্য জানানোর ব্যবস্থা করা হয়েছে। যে কর্মীদের মোবাইল নম্বর এখনও নথিভুক্ত  হয়নি, তাঁদের অবিলম্বে সেটা করে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। নথিভুক্ত মোবাইল নম্বরে প্রতি মাসে জিপিএফ তহবিলে জমা টাকার হিসেব, এবং ইন্টারেস্ট ক্রেডিট এর স্টেটমেন্ট পাঠানো হবে।

Advertisement

রাজ্য এজি অফিস সুত্রে আরও জানা যাচ্ছে, এর পাশপাশি রাজ্য সরকারি (WB Employees) কর্মীদের জন্য ই জিপিএফ পরিষেবা শুরু করা হয়েছে। এর মাধ্যমে অনলাইনে সরকারি কর্মীরা নিজেদের জিপিএফ সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিতে পারবেন। সরকারি কর্মীদের কাছে বছরে একবার জিপিএফ সংক্রান্ত তথ্য সম্বলিত স্লিপ অফিসের মাধ্যমে পাঠানোর ব্যবস্থা বন্ধ করে দেওয়া হয়েছে। এবং কেন্দ্রীয় সরকারী কর্মীরা যেমন UMANG App এর মাধ্যমে EPF সহ বিভিন্ন পরিষেবা পেয়ে থেকে, সেইমত রাজ্য সরকারী কর্মীদের জন্য সেরকম App Launch করার পরিকল্পনা রয়েছে, সেক্ষেত্রে কর্মীরা লগিন করলেই কর্মীদের প্রোফাইল (Employee Profile), স্যালারি স্লিপ(Salary Slip), স্যালারি স্টেটমেন্ট (salary Statement) , পিএফ স্টেটমেন্ট (PF Statement), লোন স্ট্যাটাস (Loan Status), আয়কর রিটার্ন (ITR Return), ফর্ম 16 (Form 16) প্রভৃতি পরিষেবা পেয়ে যাবেন।

আরো পড়ুন, রাজ্য সরকারী কর্মীদের প্রভিডেন্ট ফান্ডের সুদের হার ঘোষণা

EK24 News

Please Install Our Android App

Advertisement
Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement