Advertisement
WB employees da announcement
Advertisement

অবশেষে পশ্চিমবঙ্গের সরকারী কর্মীদের জন্য সুখবর, দীপাবলির উপহার হিসাবে ৭% ডিএ ঘোষনা (WB Employees DA Announcement) হলো। কবে থেকে এই মহার্ঘভাতা ইফেক্ট হবে, কোন কোন কর্মীরা ডিএ পাবেন, রইলো সম্পূর্ণ বিস্তারিত বিবরণ।

Advertisement

গত ২রা নভেম্বর ২০২১ পশ্চিমবঙ্গ সরকারের জুডিশিয়াল ডিপার্টমেন্ট একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে যার File Number JD 16099/147/2021, Memo no 1/157662/2021. উক্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জুডিশিয়াল ডিপার্টমেন্ট এর সমস্ত সরকারী কর্মী এবং পেনশনার এবং ফেমিলি পেনশনারদের পহেলা জুলাই ২০২১ থেকে ৭% ডিএ/ডিআর বর্ধিত হারে চালু হবে (WB Employees DA Announcement), যা আগে ছিল ১৮৯% এবং নতুন হারে হবে ১৯৬%।

অর্থাৎ পশ্চিমবঙ্গ সরকারের জুডিশিয়াল ডিপার্টমেন্ট এর সমস্ত কর্মী ও পেনশনার কিম্বা ফেমিলি পেনশনার রা ৭% মহার্ঘভাতা পাবেন, যেটি ইতিমধ্যেই পহেলা জুলাই ২০২১ থেকে ইফেক্ট হয়ে গেছে। তবে নয়া এই বিজ্ঞপ্তিতে এরিয়ার এর বিষয়টি উল্লেখ নেই। (WB Employees DA Announcement)

Advertisement
jd department da order

প্রসঙ্গত পশ্চিমবঙ্গ সরকারের জুডিশিয়াল ডিপার্টমেন্ট একটি স্বশাসিত সংস্থা, এর বেতন ও পেনশন এর নীতি নির্ধারণ সংশ্লিষ্ট সস্থাই করে থাকে। এই নিয়ম পশ্চিমবঙ্গ সরকারের সাধারণ রাজ্য সরকারী কর্মী কিম্বা সরকারী সাহায্য প্রাপ্ত শিক্ষক শিক্ষিকা কিম্বা ম্যুনিসিপ্যাল কর্মীদের জন্য প্রযোজ্য নয়। তবে খুব শীঘ্রই সাধারণ কর্মীদের জন্য মহার্ঘভাতা ঘোসনার একটা সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে বকেয়া ডিএ নিয়ে নিয়ে স্যাট এবং হাইকোর্টের গণ্ডি পেরিয়ে মামলা গড়ালো সুপ্রীম কোর্টে। এই বিষয়ে আরো বিস্তারিত তথ্য পেতে নিচের লিঙ্কে প্রেস করুন।

EK24 News

 ডিএ মামলা এবার গেল সুপ্রীম কোর্টে

Advertisement
Advertisement
Advertisement
One thought on “পশ্চিমবঙ্গে ডিএ 7% ঘোষণা, সরকারী বিজ্ঞপ্তি – WB Employees DA Announcement”
  1. Can i get my mother late Minu Mukherjee who is having Pension of Noapara Rashbehari Girls higher secondary school ,Barasat,Govt of West Bengal that school pension of her .Please do it soon .Thanks .: Kingsuk Mukhopadhyay

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement