Advertisement
20210928 062602 0000 1
Advertisement

2016 থেকে 2021, সময়টা নেহাত কম নয়। 5 বছর ধরে চলা ডিএ মামলা (WB Employees DA News) স্যাট হাইকোর্টের গন্ডি আর পেরোতে পারেনি। স্যাট ও হাইকোর্ট আলাদা করে নির্দেশ দিলেও রাজ্য তা মানেনি। রিভিউ, রিভিউ পিটিশন ইত্যাদি ইত্যাদি পর্ব চলছে। যার ফলে পে কমিশন ছাড়া ডিএ চালু হচ্ছে। দয়ার দান থেকে অধিকার রূপে প্রতিষ্ঠিত হওয়ার পর ও মেলেনি। মোটকথা সময় চলে যাচ্ছে, তারিখ পে তারিখ সব হচ্ছে, কিন্তু কাজের কাজ হচ্ছে না। তাই এবার আর স্যাট হাইকোর্টের পর্ব নয়, সরাসরি দেশের সর্বোচ্চ আদালতের হস্তক্ষেপ দাবী করলো পশ্চিমবঙ্গ রাজ্য সরকারী কর্মীদের সংগঠন সরকারী কর্মচারী পরিষদ।

Advertisement

এবার রাজ্যের বিরুদ্ধে নালিশ জানাবেন সুপ্রীম কোর্টে। পর পর দুবার মামলায় হেরেও বকেয়া ডিএ (WB Employees DA ) নিয়ে গড়িমসি করছে রাজ্য সরকার। যার ফলে রাজ্য সরকারী কর্মীরা প্রতি মাসে প্রায় কম বেশি 10 হাজার টাকা করে বঞ্চিত হচ্ছেন। এটা কার্যত জনস্বার্থ মামলার সামিল। যেখানে দেশের অন্য রাজ্য গুলো কেন্দ্রীয় মূল্য বৃদ্ধি সূচক হারে ডিএ দেয়, সেখানে রাজ্য সরকার প্রায় 24% ডিএ বাকি রেখেছে।

এ প্রসঙ্গে সরকারী কর্মচারী পরিষদের শ্রী দেবাশীষ শীল জানিয়েছেন, ডিএ কর্মচারীদের অধিকার। এটা আদালতই একাধিকবার ঘোষণা করেছেন। করোনা পরিস্থিতে কেন্দ্র একবার ডিএ ফ্রিজ করেছিল, তিনি এটা নিয়ে জনসমক্ষে ইস্যু করেছিলেন। কিন্তু আজ যে কেন্দ্র আগের বকেয়া মিটিয়ে বরং আরেক দফা ডিএ ঘোষণা করল, এবার তো তিনি চুপ করে আছেন। নিজের রাজ্যে যে 24% মহার্ঘ ভাতা বাকি আছে, সেটা তিনি বেমালুম ভুলে গেলেন! তাছাড়া এই পাঁচ বছর ধরে সব গটাপ গেম চলছে। একটি সাম্প্রতিক ঘটনায় তার প্রমান স্পষ্ট। আমরা দেশের সর্বোচ্চ আদালতে নালিশ জানাবো, সুপ্রীম কোর্ট যেন আমাদের প্রাপ্য রাজ্যকে মিটিয়ে দিতে নির্দেশ দেয়।

Advertisement

অর্থাৎ মহার্ঘ ভাতা মামলা এবার সুপ্রীম কোর্টে গড়াবে। এবং শুরু হবে নতুন অধ্যায়। হয়তো সুপ্রীম কোর্ট ও একই রায় দেবে। সে কথা তো সময় বলবে। কিন্তু যত যাই হোক, মাসের শেষে কেন্দ্রীয় হারে ডিএ সহ মাস মাইনের টাকাটা পশ্চিমবঙ্গ সরকারী কর্মীদের স্যালারি একাউন্টে আদৌ কখনো ঢুকবে তো? আপনাদের কি মনে হয় কমেন্ট করে আপনাদের কমেন্ট অত্যন্ত মূল্যবান।

Advertisement
Advertisement
35 thoughts on “WB Employee DA News – রাজ্যের বকেয়া ডিএ পেতে দিল্লীর হস্তক্ষেপ”
  1. যেখানে পশ্চিববঙ্গ সরকার আর্থিক অজুহাত দেখিয়ে বছরের পর বছর সরকারি কর্মচারীদের ডিএ প্রাপ্য থেকে বঞ্চিত করছেন লক্ষ লক্ষ কর্মচারীদের সেটি অত্যন্ত অন্যায়। যেখানে সরকার হাজার হাজার কোটি টাকা দিয়ে শুধুমাত্র ভোটব্যাঙ্ক কেনার জন্য সারা বছর অর্থ ব্যায় করে সেখানে সরকারি কর্মচারীদের ন্যায্য প্রাপ্য থেকে বঞ্চিত করছেন। মহামান্য আদালতের নির্দেশ মানছে না। তাই এবার দেশের সর্বোচ্চ আদালতে এর ন্যায্য বিচারের দাবিতে তে তে পদক্ষেপ গ্রহণ করা হতে চলেছে তাকে সাধুবাদ জানাই। আশাকরি দেশের সর্বোচ্চ মহামান্য আদালতের রায় কর্মচারীদের জয় হবেই।

    1. ভোট ব্যাঙ্কের জন্য সব সরকার বা দল খরচ করে বলেই তো আমরা কিছু পাই নাহলে তো বাকিদের ভাগ্যে লবডঙ্কা. রাগ করেন কেন?

      1. This DA issue should be given priority and the demand of Government employees may be fulfilled as soon as possible

    2. বাজে খরচ করবার জন্ন টাকা আছে কিন্থূ D.A. এর বেলায় টাকা নেই। কর্মচারী দের কাছে কাজ নেবার বেলায় আছে। দেখা যাক আগামী দিনে কি হবে।

  2. D. A. দযার দান নয় ।এটা অর্জিত অধিকার।
    তা প্রমানিত। এই সরকার সরকারি কর্মীদের
    মানুষ বলে মনে করে না। কারন এদের ভোটের আশা এরা করে না। বাইরে লুট করা ভোট এদের বছরের পর বছর জিতিযে দেবে।
    তাই d. a দেওয়া নিয়ে এরা ভাবে না। এটাই সত্যি।

    1. দিল্লি কি হস্তক্ষেপ করবে. চোরের মায়ের বড় গলা. আগে বেচেন্দ্র মোদির সরকার 18মাসের বকেয়া দিক তার পর ফুটানি মারবে. চোরেন্দ্র মোদী দেশটাকে লুটে খেয়ে নিয়েছে. রাজ্যের বকেয়া gst কোথায়. রাজ্য টা কি হাওয়ায় চলবে. বিজেপি নিপাত যাক

  3. It is a very good step forward to appeal for the Court case to our Apex Court in Delhi.D.A is a compensatory allowance given to the employees as their right. But the Authority has been denying the issue for long although there are so many illogical expenditures. As such,it is a very bold step to fight the case in Supreme Court.

    1. It is a very good step forward to appeal for the Court case to our Apex Court in Delhi.D.A is a compensatory allowance given to the employees as their right. But the Authority has been denying the issue for long although there are so many illogical expenditures. As such,it is a very bold step to fight the case in Supreme Court.

      1. এটা খুব ভালো পদক্ষেপ, আরও আগে নেওয়া উচিত ছিল।

        1. DA দেবে বলে মনে হয় না। ভোটে যখন বিদায় হয়নি তখন পাওয়ার আশা দূর অস্ত।

  4. Advertisement
  5. এগিয়ে যাও এগিয়ে যাও নাই ভয় নাই ভয়
    একদিন হবেই হবে জয় মনে রেখো নিশ্চয়
    কোনোদিন পরাজিত হবে না এই বিশ্বাস
    আজ দিদির হতে পারে পৌষ মাস
    একদিন হবেই হবে সাড়ে সর্বনাশ

    1. দিল্লি কি হস্তক্ষেপ করবে. চোরের মায়ের বড় গলা. আগে বেচেন্দ্র মোদির সরকার 18মাসের বকেয়া দিক তার পর ফুটানি মারবে. চোরেন্দ্র মোদী দেশটাকে লুটে খেয়ে নিয়েছে. রাজ্যের বকেয়া gst কোথায়. রাজ্য টা কি হাওয়ায় চলবে. বিজেপি নিপাত যাক

  6. Advertisement
  7. এটা খুব গুরুত্বপূর্ণ খুব দ্রুত করা দরকার রাজনৈতিক খেলা খেলছে Da চাকরি জীবী দের অবশৈই দরকার

  8. Ami ekjon sarkari kormochari ar DA na paoate khub problem hocche ….ami chai eta r ekta sanadhan hok sobai bokeya DA deoa hok

  9. Advertisement
  10. আমারা চাই DA নিয়ে যে আন্দোলন হচ্ছে সেটা চালু থাকুক
    কিন্তু তাতে যেন রাজনীতির রঙ না লাগে

  11. বিভিন্ন রাজ্যের কর্মচারীদের মাইনে বিভিন্ন হয়. তেমনি কোন রাজ্য সরকার যদি মনে করে কেন্দ্রের সমান ডিএ দিতে পারবো না তাহলে কি হবে? কেন্দ্রের সমান ডি এ দিতেই হবে এইরকম নিয়ম আছে কি? রাজনৈতিক প্রশ্ন নয়, জানলে বলবেন নাহলে 😷

  12. Advertisement
  13. Amer mone hoi kichi ta holeo high court r sat anekta rajjo sarker dara niyonton hoya take na hole ki kore ekta mamla 5 dhore chole r por kono somadhan ber hoi na. Tai rajjo sarker kormochari songhoton ekebare sothik sidhanto niyache supreme court e jaber. Asa korbo supreme Court kormocharider pokkhe rai debe.

  14. It’s a very good step, it will safe the right of the employees of the W B Govt. All the states are giving DA at the central Govt. rate, then why not the the WB Govt? it is very depriving.

  15. Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement