Advertisement
wb employee da news
Advertisement

WB Employee DA News, উৎসবের মৌসুমে রাজ্য সরকারী কর্মচারী এবং সরকারী সাহায্য পোষিত বিভিন্ন সংস্থার কর্মীদের জন্য সুখবর। দেড় বছর পর আরেক দফা ডিএ পেতে চলেছেন কর্মীরা। সবকিছু ঠিক ঠাক থাকলে পুজোর আগেই ডিএ বা মহার্ঘ ভাতা ঘোষণা হতে পারে। কত শতাংশ ডিএ ঘোষণা হতে পারে কবে থেকে চালু হবে রইলো বিস্তারিত বিবরণ।

Advertisement

বিগত কয়েক বছর ধরে ডিএ বা মহার্ঘ ভাতা (WB Employee DA News) নিয়ে আদালতে লড়াই করছেন রাজ্য সরকারী কর্মীরা। কিন্তু আদালতের বিষয়, যথেষ্ট সময় সাপেক্ষ ব্যাপার। অন্যদিকে রাজ্য ও আর্থিক দুরবস্থার কারন দেখিয়ে বার বার রিভিউ পিটিশন করছে। বর্তমানে ডিএ মামলা কলকাতা হাইকোর্ট এবং রাজ্য ট্রাইব্যুনাল বা স্যাটে বিচারাধীন। এদিকে কেন্দ্র সময়মত ডিএ ঘোষণা করেই যাচ্ছে। আর তার দেখাদেখি ডিএ ঘোষণা করছে অন্যান্য রাজ্য গুলো। সরকারী কর্মীদের অভিযোগ ডিএ নিয়ে বঞ্চনা করছে রাজ্য সরকার। তাই এই নিয়ে সুপ্রীম কোর্টে যাওয়ার ও হুঁশিয়ারি দিয়েছে একটি সরকারী কর্মী সংগঠন। কিন্তু আবার নতুন মামলা, সময়সাপেক্ষ ব্যাপার। তবে এই মুহূর্তে কর্মীদের ক্ষতে কিছুটা প্রলেপ পড়ার সম্ভাবনা দেখা দিয়েছে। পে কমিশন চালুর পর দ্বিতীয় বারের জন্য আরেক দফা ডিএ ঘোষণা হতে চলেছে।

প্রসঙ্গত ৪ বছর দেরি করে অবশেষে ০% ডিএ (WB Employee DA News) নিয়ে যাত্রা শুরু করে পে কমিশন (West Bengal 6th Pay Commission) রোপা ২০১৯ (ROPA 2019) নাম নিয়ে। তারপর ৩% ডিএ ঘোষণা হয়। আর এবার আরও ৫% ডিএ ঘোষণা হতে চলেছে। এমনটাই জানা যাচ্ছে সংবাদ সুত্রে, এবং সরকারী কর্মী মহলে। ইতিমধ্যেই এই গুঞ্জন নবান্ন ছাড়িয়ে সংবাদ মাধ্য্যমেও ভাসছে।

Advertisement

শোনা যাচ্ছে, পুজোর আগে মৌখিক ঘোষণা হতে পারে, এবং নভেম্বরে অফিসিয়াল একটা অর্ডার বেরোতে পারে। এবং আশা করা যাচ্ছে জানুয়ারী ২০২২ থেকে এই সুবিধা পাবেন সরকারী কর্মীরা। কর্মী মহলে আরও শোনা যাচ্ছে, কেন্দ্র আরেক দফা ৩% ডিএ ঘোষণা করবে আর তার আগেই রাজ্য এই ঘোষণা করবে (WB Employee DA News)। সংবাদ সুত্রে আরও জানা যাচ্ছে, ৫% ডিএ হলে কম বেশি প্রত্যেক কর্মীর ১৫০০ থেকে ২০০০ টাকা বেতন প্রতি মাসে বাড়বে। তবে ঘোষণার আগে অনেকেই বিশ্বাস করছেন না, কর্মীদের ক্ষোভ প্রশমনের জন্য এই মিথ্যা আশ্বাস এমনটাও অনেকেই মন্তব্য করছেন। আপনার কি মনে হয়, ডিএ ঘোষণা হবে? কমেন্টে অবশ্যই জানাবেন।

Advertisement
Advertisement
One thought on “দেড় বছর পর রাজ্য সরকারী কর্মীদের জন্য ডিএ ঘোষণা হতে চলেছে – WB Employee DA News”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement