Advertisement
Dearness Allowance West Bengal
Advertisement

Dearness Allowance – বকেয়া ডিএ নিয়ে রাজ্য সরকারী কর্মীদের পদক্ষেপ।

প্রাপ্য মহার্ঘ ভাতা (DA) আদায়ে অনুনয়-আবেদন, অবস্থান-বিক্ষোভ, হাইকোর্ট মামলা কোন কিছুই বাদ রাখেনি সরকারি কর্মচারীরা (Dearness Allowance)। কিন্তু জল অনেকদূর গড়ালেও মাটি যে একেবারেই নরম হয়নি একথা স্পষ্টতই বুঝে গেছেন তারা।

Advertisement

অবশেষে মহার্ঘভাতা আদায়ে এবার ডাইরেক্ট একশনে নামতে চলেছে পশ্চিমবঙ্গ সরকারি কর্মচারী পরিষদ। আগামী ১৯ আগস্টের মধ্যে বকেয়া ডিএ মেটানোর নির্দেশ দিয়েছিল আদালত।

তবে আগামী ১৭ আগস্ট মহাকরণের সামনে বিরাট বিক্ষোভ জনসভার আয়োজন করেছে রাজ্য সরকারি কর্মচারী পরিষদ। তাদের একনিষ্ঠ আবেদন ” আপনি সরকারি কর্মচারী পরিষদের সদস্য না হলেও, রুজি রোজগারের লড়াইয়ে, আপনার প্রাপ্য মহার্ঘ ভাতা আদায় করতে ঐদিন আমাদের পাশে থাকুন”। কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে রাজ্য সরকার যদি আগামী ১৯ আগস্টের মধ্যে সরকারি কর্মচারীদের বকেয়া মহার্ঘ ভাতা (Dearness Allowance) মিটিয়ে না দেয়, তবে আদালত অবমাননার মামলা দায়ের করা হবে বলে সরকারি কর্মচারীদের সংগঠন হুঁশিয়ারি দিয়েছে।

Advertisement

মাসে মাসে রিচার্জের দিন শেষ, ফিরে এলো লাইফটাইম ভ্যালিডিটি প্ল্যান, 222 টাকা রিচার্জ করুন

কয়েকদিন আগে ১৯ আগস্টের মধ্যে সরকারি কর্মচারীদের বকেয়া ডিএ (Dearness Allowance) মেটানো নিয়ে কনফেডারেশন অফ স্টেট গভর্নমেন্ট এমপ্লয়ীজের তরফ থেকে রাজ্য সরকারকে চিঠি পাঠানো হয়েছিল। কিন্তু কর্মীদের সেই আবেদন কে কার্যত অগ্রাহ্য করে ফের আদালতের নির্দেশ কে পুনঃবিবেচনার আবেদন জানানো হয়েছে।

কেন্দ্রীয় সরকারের নতুন যোজনা, আবেদন করলেই মিলবে 40 হাজার টাকা

এদিকে কর্মী সংগঠনের তরফে ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট (Dearness Allowance) দাখিল করা হলেও রাজ্য সেই রাস্তায় না গিয়ে হাইকোর্টে আবেদন জানিয়েছে, এটা সময় নষ্ট করা ছাড়া কিছুই নয় বলে মনে করছে সরকারী কর্মচারী পরিষদ। তাই এদিন রাজ্য জুড়ে মহাকরন অভিযানের ডাক দেওয়া হয়েছে। এর পর পেন ডাউন বা কর্মবিরতির হুশিয়ারি হয়েছে।

EK24 News

বছরে 299 টাকা দিয়ে পান 10 লক্ষ টাকা, এসে গেল পোস্ট অফিসের দুর্দান্ত পলিসি

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement