Advertisement
WB DA News
Advertisement

WB DA News – পশ্চিমবঙ্গ রাজ্য সরকারী কর্মীদের ডিএ মামলা নিয়ে বড় আপডেট।

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারী কর্মীদের বকেয়া DA সংক্রান্ত মামলায় (WB DA News) রাজ্যের সিদ্ধান্ত অবশেষে সরকারীভাবে কোলকাতা হাইকোর্ট কে জানিয়ে দিলো রাজ্য সরকার। কি আপডেট পাওয়া গেলো, রইলো বিস্তারিত বিবরণ।

Advertisement

প্রচুর পরিশ্রম, দিন-রাত এক করে বইয়ের দোকানের ভালো ভালো প্রকাশনীর বই পড়ে, নানান স্টাডি সেন্টারে মোক টেস্ট দিয়ে অবশেষে লক্ষ লক্ষ পরীক্ষার্থীর সাথে প্রতিযোগিতায় নামে সরকারি চাকুরিপ্রার্থীরা। অবশেষে চাকরি পেলে পরিবারে আসে খুশির বন্যা। আর তারপরে শুরু হয় কর্মজীবন।

কিন্তু এখন আর সরকারি চাকুরীজীবিরা স্বস্তিতে নেই। কারণ, দীর্ঘ কয়েক বছর ধরেই তাদের মনে চলছে নানান বিষয়ে এক টালমাটাল পরিস্থিতি। বর্তমানে যেই বিষয়টি বেশ জায়গা করে নিয়েছে তা আর বলার অপেক্ষা রাখে না। বিষয়টি হলো রাজ্য সরকারি কর্মচারীদের বকেয়া ডিএ। অর্থাৎ কাজের বিনিময়ে যে বেতন টা পাওয়া যায় তাতে যদি বৈষম্য থাকে তবে সরকারী চাকরী পেয়েও আপসোস থেকে যায়, যখন দেখা যায় একই পোষ্ট এ কাজ করে অন্য রাজ্যের কর্মীরা অনেক বেশি বেতন পাচ্ছে।

Advertisement

বেশ কয়েকদিন থেকেই গণমাধ্যম গুলিতে দেখা যাচ্ছিলো যে, রাজ্য সরকারি কর্মীদের বকেয়া ডিএ মিটিয়ে দেবার জন্য আমাদের মহামান্য হাইকোর্ট সবশেষে যে রায় (WB DA News) দিয়েছিল, সেখানে গত ২০/০৫/২০২২ তারিখে বলা হয়েছিল যে, স্যাট (SAT) গত ২৬/০৭/২০১৯ তারিখে যে রায় দিয়েছিল সেই রায়কেই মান্যতা দিতে হবে রাজ্য সরকারকে। এছাড়াও বলা হয় যে, রায়দানের পরবর্তী ৩ মাস সময়কাল অর্থাৎ ২০/০৮/২০২২ এর মধ্যে কার্যকর করতে হবে। অর্থাৎ, আর বাকি ছিল মাত্র ৮ দিন।

সেই মত রাজ্য সরকারের গতিবিধিতে দেখা গিয়েছিল যে, তারা এই বকেয়া ডিএ মেটানোর জন্য ইতিবাচক দিক হিসেবে আইনি পরামর্শ শুরু করেছে। কিভাবে দেওয়া যাবে? কিস্তিতে দেওয়া জয় কিনা? পিএফে দিলে কেমন হয়? পেনশনারদের ক্ষেত্রে তাহলে কিভাবে কি করা যাবে? এই রকম গুচ্ছের প্রশ্ন ঘুরপাক খাচ্ছিলো সবারই মনে। আর সেই খবর ফলাও করে প্রকাশিত হচ্ছিলো (WB DA News) রাজ্যের প্রথম সারীর সংবাদ মাধ্যমে।

EK24 News

আবার যদি রাজ্য সরকার ওপরের কোনও পথেই না যায়, সেক্ষেত্রে কিন্তু মামলাকারীরা একটা ব্যবস্থা ভেবে রেখেছিল। সেটি হল ‘কন্টেম্পট অফ কোর্ট’ অর্থাৎ আদালত অবমাননার মামলা (WB DA News) করবে যেমনটা স্যাট এর রায় অবমাননার সময়ে করা হয়েছিল।

Advertisement

কিন্তু কার্যত সমস্ত জল্পনায় জল ঢেলে দিয়ে হঠাৎই মাথায় যেন মহা এক বিপদ নেমে এলো। সংবাদ শুনে চমকে গিয়েছেন প্রায় অনেকেই। রাজ্য সরকার এর তরফ থেকে আজ অনলাইনে এই ডিএ মামলার রিভিউ পিটিশন করা হয়েছে কলকাতা হাইকোর্টে। অর্থাৎ কোলকাতা হাইকোর্ট যে রায় (WB DA News) দিয়েছে, সেই রায় কে যেন আরেকবার বিবেচনা করা হয়। ফলে সমস্ত জল্পনার অবসান হয়ে গেল। এখন আবার প্রায় এক বছরের মতো অপেক্ষায় থাকতে হবে রাজ্য সরকারি কর্মচারীদের।

আরও পড়ুন, কন্যা সন্তান জন্মালেই মিলবে ১১,০০০ টাকা। কিভাবে জেনে নিন।

প্রসঙ্গত এই মামলায় আগেই স্যাটের রিভিউ পিটিশন খারিজ করে (WB DA News) সরকারী কর্মীদের পক্ষেই রায় দিয়েছিলো কলকাতা হাইকোর্ট। কিন্তু আবার সেই একই রায়ের উপর রিভিউ পিটিশন বা পুনঃবিবেচনার আবেদন জানালো রাজ্য সরকার। এই বিষয়ে মামলাকারী সংগঠন ইউনিটি ফোরামের দেবপ্রসাদ হালদার জানিয়েছেন, যে আবেদন আগেই খারিজ করেছে হাইকোর্ট, সেই রায়ে আবার রিভিউ পিটিশন (WB DA News) করলো রাজ্য সরকার। অর্থাৎ শুধুমাত্র মামলাকে টেনে নিয়ে গিয়ে আরও কিছুটা সময় অতিবাহিত করাই মূল লক্ষ্য।

বিস্তারিত আপডেট (WB DA News) আসছে। আমাদের পেজটিতে মাঝে মধ্যেই খোঁজ খবর রাখতে থাকুন। আপডেট পাবার সাথে সাথেই নতুন নতুন খবরগুলি আমরা আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করি। ধন্যবাদ।
Written by Mukta Barai.

Advertisement

পোষ্ট অফিসের নতুন দুর্দান্ত স্কীম, মাত্র কয়েক মাস টাকা রাখলেই ডবল।

Advertisement
Advertisement
2 thoughts on “WB DA News – পশ্চিমবঙ্গ রাজ্য সরকারী কর্মীদের বকেয়া ডিএ নিয়ে রাজ্যের সিদ্ধান্ত জানিয়ে দিলো নবান্ন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement