WB DA Case Update – কোর্টের জরুরী নির্দেশ, রাজ্য সরকারী কর্মীদের ডিএ মামলায় আংশিক জয়, অপেক্ষার শেষ হতে চলেছে Breaking News।

WB DA Case Update – রাজ্য সরকারী কর্মীদের ডিএ মামলার শুনানী আপডেট।

একদিকে কেন্দ্র সরকার ৬ মাস পর পর ৩% করে ডিএ বাড়িয়ে চলেছে, অন্যদিকে ২০১৬ সাল থেকে ডিএ পাওয়ার জন্য (WB DA Case Update) আদালতে বিচারের অপেক্ষায় আছে রাজ্য সরকারী কর্মীরা। ডিএ শূন্য পে কমিশন ঘোষণার এক বছর পর ৩% ডিএ ঘোষণা হয়। তার পর কেটে গেছে বহুদিন।

Advertisement

সময় এগিয়েছে, মামলায় ৩ বার জয় হয়েছে, কিন্তু সরকার ডিএ দেয়নি। আবার নালিশ পাল্টা পুনঃবিবেচনা, এইভাবে সময় গড়িয়েছে। গতকাল ডিএ মামলার শুনানীতে (WB DA Case Update) রাজ্যের মাননীয় এডভোকেট জেনারেল প্রথম দিকে না থাকায়, আদালতের নির্দেশে তাঁকেও উপস্থিত হতে হয়। এবং এই মামলায় সরকারী কর্মচারী পরিষদ যুক্ত হলো। এবার তিনটি সংগঠন এই মামলা লড়বে।

Advertisement

অন্যদিকে রাজ্য আরও সময় প্রার্থনা করলে আদালত স্পস্ট জানিয়ে দেয়, এই মামলায় (WB DA Case Update) আর সময় দেওয়া যাবে না, তাই আগামী ২২ তারিখে পরবর্তী দিনে রাজ্যের বক্তব্য জানানোর নির্দেশ দেওয়া হলে রাজ্যের এজি ওইদিন ব্যাস্ত থাকবেন বলে জানালে ২৭ তারিখ পর্যন্ত সময় দেওয়া হয়। পরবর্তী মামলার শুনানী ২৭শে এপ্রিল।

এবং এই মামলা Top Priority হিসাবে মার্ক করা হয়। এদিকে বহু বছর ধেরে তারিখ পে তারিখ খেলা চলতে থাকায় হতাশায় ভুগছেন সরকারী কর্মীরা। কবে ডিএ মিলবে সেই অপেক্ষায় (WB DA Case Update)।

আরও পড়ুন, শিক্ষকদের স্কুলে মোবাইল ব্যাবহারে নিষেধাজ্ঞা – বিজ্ঞপ্তি

এই বিষয়ে সরকারী কর্মচারী পরিষদের পক্ষ থেকে বলা হয়, রাজ্য ডিএ না দেওয়ার অজুহাতে শুধু সময় নষ্ট করছে। অন্য রাজ্যের বেতন বন্ধ করে দেওয়া হবে খবর ছড়িয়ে জল মেপে নেওয়া হচ্ছে। কিন্তু অন্য রাজ্যের কর্মীরা ৩১% ডিএ পায়, সেই কথাকি তিনি জানেন না? পশ্চিমবঙ্গের কর্মীরা অন্য রাজ্যের চেয়ে কমপক্ষে ১০ হাজার টাকা প্রতিমাসে কম পান।

Advertisement

ডিএ মামলার আইনজীবী প্রবীর চট্টোপাধ্যায় জানান, এই মামলা (WB DA Case Update) শেষ পর্যায়ে চলে এসেছে। রাজ্য যে আইন মানে না তা শুধুমাত্র ডিএ মামলাই নয়, টেট, SSC একাধিক মামলায় তার প্রতিফলন হচ্ছে। আদালত তার বিচার করবেন।

নিজের বৃদ্ধ মা বাবাকে পাইয়ে দিন মাসে ৯৫০০ টাকা সরকারী পেনশন,

প্যান নম্বর দিলেই একাউন্ট ফাঁকা, প্রতারণার নতুন ফাঁদ, সতর্ক করলো ব্যাংক,

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment