Advertisement
DA Case Judgement
Advertisement

DA Case Judgement – মহার্ঘ ভাতা মামলায় পশ্চিমবঙ্গ রাজ্য সরকারী কর্মীদের জয়।

রাজ্য সরকারী কর্মীদের বকেয়া ডিএ মামলায় (DA Case Judgement) আবার জয় পেল পশ্চিমবঙ্গের রাজ্য সরকারী কর্মীরা। আজ ডিএ মামলার রায়ে কর্মচারীদের পক্ষে গেল এই মামলার রায়। শুধু তাই নয় কলকাতা হাইকোর্ট আগামী ৩ মাসের মধ্যে সমস্ত বকেয়া ডিএ মিটিয়ে দেওয়ার নির্দেশ দিলো।

Advertisement

আজ মহার্ঘ ভাতা (DA Case Judgement) মামলায় রাজ্যের আবেদন খারিজ কলকাতা হাই কোর্টের বিচারপতি হরিশ ট্যান্ডন এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তর ডিভিশন বেঞ্চে। 

২০১৬ সাল থেকে রাজ্য সরকারী কর্মীদের ডিএ মামলা (WB DA Case Judgement) চলছে। সরকারী কর্মীদের মূল অভিযোগ হলো, অন্যান্য রাজ্যের কর্মীরা কেন্দ্রীয় হারে ডিএ পেলেও, রাজ্য সরকারী কর্মীরা তার থেকে বঞ্চিত। যার ফলে প্রতি মাসে প্রচুর টাকা আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছেন। আর এই মামলায় কার্যত কর্মীদের পক্ষেই রায় গেল।

Advertisement

গতদিন শুনানীতে সরকারী আইনজীবী মাননীয় এডভোকেট জেনারেল আদালতে বলেন রাজ্যের আর্থিক অবস্থা ভালো নয়, তাই ডিএ দেওয়া সম্ভব নয়। আর কোথাও লেখা নেই যে রাজ্য সরকার কে কেন্দ্রীয় হারে ডিএ দিতে হবে। ডিএ দেবে কিনা, এই সিদ্ধান্ত বিধান সভায় গৃহীত হয়। আদালত কেন এই সিদ্ধান্তে হস্তক্ষেপ করবে? কিন্তু সেই বক্তব্য কার্যত খারিজ করে দিয়ে আদালত আজ আবার জানিয়ে দেয়, ডিএ কর্মীদের মৌলিক অধিকার। DA Case Judgement

যদিও রাজ্য সরকারকে একাধিক বার কেন্দ্রীয় মুল্য সুচক (AICPI) হারে ডিএ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আর আজ সেই রায় কে বহাল রাখলো। স্যাটের নির্দেশ অনুযায়ী আগামী ৩ মাসের মধ্যে সমস্ত বকেয়া ডিএ মিটিয়ে দিতে হবে। ডিএ মামলায় রাজ্যের হার, কর্মীদের জয়। AICPI হারে বকেয়া ডিএ দেওয়ার নির্দেশ। ডিএ রাজ্য সরকারী কর্মীদের আইনত মৌলিক অধিকার। DA Case Judgement

EK24 News

গরম কমলেও বন্ধ থাকবে স্কুল, তবে এই কদিন স্কুলে যেতে হবে, নতুন বিজ্ঞপ্তি।

এই বিষয়ে ডিএ মামলার (WB DA Case Judgement) আইনজীবী প্রবীর চ্যাটার্জী বলেন, রাজ্য সরকারকে ডিএ এবার দিতে হবে। যদি রাজ্য সুপ্রীম কোর্টেও যায়, তার জন্যও তাদের কাগজপত্র প্রস্তুত রয়েছে। রাজ্য সরকারী কর্মীরা আবার প্রমান করলেন, ডিএ তাদের ন্যায্য ও আইনত অধিকার।

Advertisement

বড় ঘোষণা, আগামী সপ্তাহেই মাধ্যমিকের রেজাল্ট এই নতুন ওয়েবসাইটে

সরকারি কর্মচারীদের পোয়াবারো! হোম লোনে কমতে চলেছে সুদের হার

Advertisement
Advertisement
One thought on “DA Case Judgement – ডিএ মামলায় রাজ্য সরকারী কর্মীদের জয়, ৩ মাসের মধ্যে বকেয়া ডিএ মিটিয়ে দেওয়ার নির্দেশ কলকাতা হাইকোর্টের।”
  1. It shall be a great folly on the part of the govt not to abide by the verdict of the Hon’ble High Court or to appeal to the Supreme court . Better to okay the DA hike and thus to strengthen the soil under the sovereign power than to fight shy of the justifiable direction of the Judiciary .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement