Advertisement
WB DA Announcement
Advertisement

WB DA Announcement – DA নিয়ে মশগুল সরকারি কর্মীরা! নবান্নর বৈঠক ঘিরে জল্পনা।

পশ্চিমবঙ্গের রাজ্য সরকারী কর্মীদের বকেয়া মহার্ঘভাতা (WB DA Announcement) নিয়ে কিছুটা হলেও হয়তো দাবী পুরন হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। চলতি সপ্তাহেই সমস্ত দপ্তরের আর্থিক উপদেষ্টাদের নিয়ে নবান্নে জরুরী বৈঠক করতে চলেছে, পশ্চিমবঙ্গ অর্থ দপ্তর। আর একথা জানিয়েছে খোদ নবান্ন।

Advertisement

সূত্রের খবর অনুযায়ী প্রশ্ন উঠছে, তবে কি বকেয়া DA পাওয়া যাবে এবার? এই একটি বিষয় (WB DA Announcement) নিয়েই মশগুল হয়ে রয়েছেন রাজ্য সরকারের কর্মীরা। প্রশ্নটি উঠছে একটাই কারণে। আগামী 16 ই জুলাই বিভিন্ন দপ্তরের আর্থিক উপদেষ্টাকে বৈঠকে ডেকে পাঠানো হয়েছে। অর্থ দপ্তরের তরফে এই বৈঠক ডাকা হয়েছে।

তাই অনেকেই মনে করছেন, ওই বৈঠকে বকেয়া ডিএ নিয়ে আলোচনা হতে পারে। যদিও আলোচ্য সূচিতে সরাসরি DA-র কোনো উল্লেখ নেই। তবে 6 নম্বর সূচিতে মিসলেনিয়াস বা বিবিধ বলে উল্লেখ রয়েছে। যদিও যেকোনো ধরনের মিটিং বা আলোচনা হলে সেখানে একটি সূচিতে বিবিধ শব্দের উল্লেখ থাকে। তবে সরকারি কর্মীদের অনেকেই মনে করছেন, ওই বৈঠকে সরকারি কর্মীদের বকেয়া DA নিয়ে আলোচনা হতে পারে।

Advertisement

সংবাদ সুত্রে জানা গেছে, বকেয়া DA দিতে গেলে সরকারের উপরে (WB DA Announcement) কতটা চাপ পড়বে সেই বিষয়টি সার্বিকভাবে বুঝে নিতে চাইছেন অর্থ দপ্তরের কর্তারা। এমনটাই অনেকে মনে করছেন। সরকারের বিভিন্ন দপ্তরের আয় ব্যয়সহ সার্বিক পরিস্থিতি খতিয়ে দেখতে চাইছে অর্থ দপ্তর Finance Department কেন্দ্রীয় সরকার রাজ্যের বিভিন্ন প্রকল্পের বরাদ্দ বন্ধ করে দেওয়ায় স্বাভাবিকভাবেই সরকারের উপরে চাপ পড়েছে।

এবার যদি বকেয়া ডিএ সরকারি কর্মীদের দিতে হয়, তাহলে সেক্ষেত্রে কি ধরনের পরিস্থিতি তৈরি হতে পারে? তাই আগেভাগে বিভিন্ন দপ্তরের আর্থিক পরিস্থিতি সার্বিকভাবে দেখে নেওয়া হচ্ছে বলেই মনে করা হচ্ছে। কলকাতা হাইকোর্ট 3 মাসের মধ্যে সরকারি কর্মীদের বকেয়া 31 শতাংশ DA দেওয়ার জন্য নির্দেশ দিয়েছে।

EK24 News

TET Case – একসঙ্গে ৪৩ হাজার প্রাথমিক শিক্ষককে আরও কিছু নতুন নথি জমার নির্দেশ, কিসের খাড়া ঝুলছে

তারপরে বেশ কিছুটা সময় কেটে গিয়েছে। রাজ্যের তরফে এই বিষয় নিয়ে এখনো কোনো স্পষ্ট অবস্থান গ্রহণ করা হয়নি। তাই ডিএ মামলা নিয়ে রাজ্য কি সিদ্ধান্ত নেবে, তা এই বৈঠকের পর সিদ্ধান্ত (WB DA Announcement) হতে পারে বলে মনে করছেন, সরকারী কর্মীদের একাংশ।

Advertisement

পোস্ট অফিসে মাত্র 50 টাকা বিনিয়োগে পান 35 লক্ষ টাকা।

আগামী শনিবার সল্টলেক এর নগরোন্নয়ন দপ্তরের শুভান্ন ভবনের কনফারেন্স হলের ওই গুরুত্বপূর্ণ বৈঠকের দিকেই তাকিয়ে রয়েছেন রাজ্য সরকারি কর্মীরা। এই বিষয়ে (WB DA Announcement) আপনার কি মনে হয়, রাজ্য কি পুজোর আগে কিছু শতাংশ ডিএ দেবে, নাকি কর্মীদের আশা নিরাশায় পরিনত হবে, নিচে কমেন্ট করে জানাবেন। এই মিটিঙে কি আপডেট আসছে, তা শীঘ্রই জানানো হবে, সঙ্গে থাকুন।
Written by Rajib Ghosh.

বকেয়া ডিএ বাবদ কত টাকা এরিয়ার পাবেন পশ্চিমবঙ্গের রাজ্য সরকারী কর্মীরা, দেখুন এক নজরে।

Advertisement
Advertisement
One thought on “WB DA Announcement – ডিএ দিতে অর্থদপ্তরের জরুরী বৈঠক, ডাক পড়লো সমস্ত দপ্তরের আর্থিক উপদেষ্টাদের। Breaking News.”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement