Advertisement
WB DA Announcement
Advertisement

WB DA Announcement – পশ্চিমবঙ্গে মহার্ঘ ভাতা নিয়ে বড় খবর।

পশ্চিমবঙ্গে বকেয়া ডিএ (WB DA Announcement) নিয়ে বড় খবর। অবশেষে কলকাতা হাইকোর্টের রায় মেনে নিল রাজ্য সরকার। ডিএ সংক্রান্ত সমস্যা চলতি সপ্তাহের মধ্যে মেটানোর আশ্বাস দিলেন রাজ্যের উচ্চ পদস্থ কর্তারা। আজ কি আপডেট এলো, রইলো বিস্তারিত বিবরণ।

Advertisement

DA মামলায় (WB DA Announcement) এবার নতুন মোড়। রাজ্য বিদ্যুৎ বন্টন দপ্তরের আধিকারিকেরা এবারে আদালতের দ্বারস্থ। আধিকারিকদের বেতন বন্ধ হয়ে গেলেও তারা এখনো বকেয়া DA দিতে পারেন নি। আগামী শুক্রবারের মধ্যে আদালতের নির্দেশ মেনে একাংশ DA মেটানো যাবে বলে আশা প্রকাশ করে মামলার শুনানি রাখার আর্জি করেছেন আধিকারিকেরা।

আদালতের নির্দেশ অনুসারে ২৩ জুনের মধ্যে ২০১৯ ও ২০২০ সালের মোট DA-র ৫ ভাগের এক ভাগ মিটিয়ে দিতে নির্দেশ দিয়েছিল আদালত। কিন্তু মামলাকারীদের অভিযোগ, ২০১৯ সালের বকেয়া পেলেও ২০২০ সালের বকেয়া (WB DA Announcement) এখনো মেলেনি তাদের।

Advertisement

একথা জানতে পেরে গত ২৪ জুন বিদ্যুৎ বণ্টন দফতরের জেনারেল ম্যানেজার ও ২ সিএমডির বেতন বন্ধের নির্দেশ দেন বিচারপতি রাজশেখর মান্থা। সংস্থার আইনজীবীকে বিচারপতি অনেকটা রেগে গিয়েই মান্থা প্রশ্ন করেন, ‘DA কি বাদামভাজা খাওয়ার জন্য?’

মামলায় সোমবার আদালতের দ্বারস্থ হন বিদ্যুৎ বণ্টন দফতরের তিন শীর্ষকর্তা। আদালতকে তাঁরা জানান, এখনো সমস্যার সম্পূর্ন সমাধান করতে পারেন নি তারা। তবে শুক্রবারের মধ্যে সমস্যা মিটে যাবে বলে আশা করছেন তাঁরা। তাই ওই দিন যেন ফের মামলার শুনানি রাখে আদালত।

EK24 News

অর্থাৎ শুক্রবারের মধ্যেই পশ্চিমবঙ্গ বিদ্যুৎ দপ্তরের কর্মীদের বকেয়া ডিএ (WB DA Announcement) এর এক পঞ্চমাংশ মিলতে পারে বলেই সূত্রের খবর।

Advertisement

আরও পড়ুন, 21শে জুলাই থেকে সমস্ত ব্যাংকে ATM কার্ড ব্যবহারের নতুন নিয়ম, না মানলে ফাইন অনিবার্য

অন্যদিকে পশ্চিমবঙ্গের সমস্ত সাধারন রাজ্য সরকারী কর্মীদেরও সমস্ত ডিএ (WB DA Announcement) মিটিয়ে দেওয়ার ৩ মাস সময়সীমা বেঁধে দিয়েছে কলকাতা হাইকোর্ট। এবং সেই সীমাও পুজোর আগেই শেষ হয়ে যাবে। কিন্তু গত শনিবার সেই সংক্রান্ত আলোচনা, অর্থ দপ্তরের মিটিং এ হওয়ার কথা থাকলেও তা কার্যত কোনও সমাধান আসেনি।

উপরুন্ত রাজ্যের সমস্ত ঋণের বোঝা ও NPA এসেট কমানোর উপরে জোর দেওয়া হয়েছে। এছাড়া স্বাস্থ্য সাথীর আর্থিক বিল মেটানোর দ্বায়িত্ব ও সরাসরি রাজ্য সরকার নিয়েছে। তাই সংবাদ মাধ্যমে ডিএ সংক্রান্ত মিটিং এর কথা ফ্রন্ট পেজে দিলেও, কোনও সংবাদমাধ্যম তার পর কি হলো তার আপডেট দিতে পারেনি।

এই বিষয়ে আপনার মতামত নিচে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। এবং পরবর্তীতে রাজ্য সরকারী কর্মীদের ডিএ নিয়ে কি আপডেট আসছে, জানতে চোখ রাখুন।
Written By Mukta Barai.

Advertisement

Must Read, কত বছর চাকরী করলে কত টাকা গ্র্যাচুইটির পাবেন জানেন?

Advertisement
Advertisement
4 thoughts on “WB DA Announcement – পশ্চিমবঙ্গে DA সমস্যা মিটবে শুক্রবারের মধ্যে, আদালতকে আশ্বাস দিল রাজ্য।”
  1. The Ist listed candidates of WestBengal Staff selection commission 2013 are deprived from HRA and DA for two years whereas the 2nd/3rd listed candidates were deprived from the same for less than 2 years as in an order on 2017 November all the appointed clerk were granted for whole salary means basic+ grade+ DA + HRA + medical. CM is requested to offer the due of this 2 years DA& HRA on behalf of all the appointed clerks.

  2. ডিএ তাহলে কারো দয়ার দান নয়, এটা অন্তত প্রমাণিত হয়েছে। প্রশাসন চালানো সরকারের প্রাথমিক কাজ। প্রশাসনের কর্মযঞ্জ যাদের মারফৎ চালু থাকে তারা দয়ার উপর নির্ভরশীল থাকবে কেন? প্রশাসনকে সচল রাখতে যা করণীয় সরকারকে তা অবশ্যই করা উচিৎ।

    1. মেলা-খেলা করে টাকার অপচয় করলে ডিএ কোন কালেই দেওয়া সম্ভব হবে না।

  3. উন্নয়ন কি শুধু পশ্চিমবঙ্গে হয়?তাই ডি‌‌এ দেওয়া হয় না।তাহলে যে রাজ্যে ডি এ দেওয়া হয়, সেখানে উন্নয়ন হয় না? রাজ‍্যের শিক্ষক ও সরকারি কর্মিরা রাজ্যের কাজকে সাফল্যের সঙ্গে এগিয়ে নিয়ে যাচ্ছে না? মুখ‍্যমন্ত্রী তার কর্মচারীদের সঙ্গে এতো হিঙসপরায়ন কেন? এরপর আমরা মূখ্যমন্ত্রীর প্রতি আস্থা রাখতে পারি কি? আমি দলের বিশস্থ ভোটার ও কর্মী হয়েও আমাকেও দুবার ভাবতে বাধ্য করবে।বর্ধিত আয়ের সঙ্গে খরচও সীমাহীন বেড়েছে, আমরা যারা পরিবারের এক জন সদস্য আয় করি, তারা খুব খুব চাপে আছি সংসার চালাতে।লেখাতে কোনো ভুল থাকলে ত্রুটি মার্জনীয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement