Constable Recruitment – চাকরিপ্রার্থীদের জন্য সুখবর! মুখ্যমন্ত্রীর নির্দেশে রাজ্যে 12,000 শূন্যপদে কনস্টেবল নিয়োগের তোড়জোড় শুরু।

পুজোর আগেই খুশির খবর পেল রাজ্যের চাকরিপ্রার্থীরা। খুব শীঘ্রই কনস্টেবল (Constable Recruitment) পদে প্রায় ১২০০০ কর্মী নিয়োগ করা হবে বলে জানা যাচ্ছে। এদিন এক বৈঠকে এমনই সিন্ধান্ত গৃহীত হয়েছে। এর আগে ২০২১-এর বিধানসভা নির্বাচন জিতে রাজ্যের মুখ্যমন্ত্রী কথা দিয়েছিল, প্রতি বছর রাজ্যে সরকারী কর্মী নিয়োগ করা হবে। পাশাপাশি রাজ্য সরকার কর্মসংস্থানের দিকটি বিশেষ ভাবে গুরুত্ব দিয়ে দেখবে।

Advertisement

WB Constable Recruitment for 12,000 Vacancies

এরই মাঝে একটি খবর উঠে আসছে রাজ্যের কনস্টেবল পদে বিরাট শূন্যপদে নিয়োগ করা হবে। গত বৃহস্পতিবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির কালীঘাটের অফিসে মন্ত্রীদের নিয়ে একটি বৈঠকের আয়োজন করা হয়েছিল। এই বৈঠকে আলোচনার ভিত্তিতে সিন্ধান্ত নেওয়া হয়েছে যে, খুব শীঘ্রই রাজ্যের ১২০০০ কনস্টেবল নিয়োগ করানো হবে। এই সুন্নপদের মধ্যে রয়েছে পুরুষ ও মহিলা উভয়। তবে সংখ্যাটা অফিসিয়াল ভাবে না জানলেও, পুরমন্ত্রী ফিরাদ হাকিম-এ বিষয়ে কিছুটা তথ্য দিয়েছেন।

Advertisement
West Bengal Computer Teacher Recruitment 2023

গত বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর কালীঘাটের অফিসে ক্যাবিনেট বৈঠক শেষে হওয়ার পর, মন্ত্রী ফিরহাদ হাকিম সাংবাদিকদের জানিয়েছেন, “১২ হাজার কনস্টেবল পদে নিয়োগ হবে। তার মধ্যে ৮ হাজার ৪০০ পুরুষ কনস্টেবল নিয়োগ হবে এবং বাকি ৩ হাজার ৬০০ মহিলা কনস্টেবল নিয়োগ করা হবে। রাজ্যের পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের মাধ্যমে এই নিয়োগ করা হবে।”

পুজোর আগেই বিপুল কনস্টেবল নিয়োগের (Constable Recruitment) এমন খবর শুনে আনন্দে আত্মহারা রাজ্যের চাকরিপ্রার্থীরা। বিশেষত যারা পুলিশ বা কনস্টেবল পদের জন্য প্রস্তুতি নিচ্ছেন, তাদের জন্য চাকরি পাওয়ার এক সুবর্ণ সুযোগ দেওয়া হচ্ছে। এ প্রসঙ্গে জানিয়ে রাখি, মুখ্যমন্ত্রী আগেই পুলিশ, নার্স, চিকিৎসক সহ রাজ্যের বিভিন্ন শূন্যপদে প্রায় ১,২৫,০০০ কর্মী নিয়োগ করার কথা জানিয়ে ছিলেন। সেই মতোই গত বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকে এমন সিন্ধান্ত নেওয়া হয়েছে।

অবশ্যই পড়ুন » Civic Volunteer Recruitment – জরুরীভিত্তিতে রাজ্যজুড়ে 35 হাজার সিভিক ভলেন্টিয়ার নিয়োগ। রইল বিজ্ঞপ্তি এবং আবেদন প্রক্রিয়া।

রাজ্যে শিক্ষক নিয়োগ না হলেও পুলিশ নিয়োগ কিন্তু ঠিক ভাবেই হয়ে চলেছে। গত মাস পর্যন্ত রাজ্যের পুলিশ সাব ইন্সপেক্টর পদের জন্য আবেদন চলেছে। যেখানে ৩০৯টি শূন্যপদে এর জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। এবার ১২ হাজার কনস্টেবল (Constable Recruitment) পদে নিয়োগের জন্য মন্ত্রীসভার অনুমোদন মিললো।

Advertisement
শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment