WB Asha Karmi Recruitment 2023 – পূজোর আগে রাজ্যের স্বাস্থ্য দপ্তরে অসংখ্য শূন্যপদে আশাকর্মী নিয়োগ, এভাবে করুন আবেদন

WB Asha Karmi Recruitment 2023: রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য বিরাট সুখবর। রাজ্যের ব্লক স্বাস্থ্য কেন্দ্রে আবার আশা কর্মী পদে নিয়োগ করা হচ্ছে। ইতিমধ্যেই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কেবলমাত্র মহিলারাই আবেদন করতে পারবেন। অফলাইনে আবেদন করতে হবে। কারা আবেদন করতে পারবেন এবং কিভাবে আবেদন করবেন? তার সম্পূর্ণ বিবরণ আজকের এই প্রতিবেদন থেকে বিস্তারিত ভাবে জেনে নিন।

Advertisement

রাজ্যের স্বাস্থ্য দপ্তরের আশা কর্মী নিয়োগ(WB Asha Karmi Recruitment)

পদের নাম(Post Name): আশাকর্মী

Advertisement

মোট শূন্যপদ(Total Vacancy): এখানে মোট ১০ টি শূন্যপদ রয়েছে, যার মধ্যে ২টি আসন এসসি(SC) শ্রেণীর প্রার্থীদের জন্য সংরক্ষিত। বাকি ৮টি আসন ইউআরদের(UR) জন্য রয়েছে।

আবেদন করার জন্য যে যে যোগ্যতা লাগবে

★ আবেদনকারীকে অবশ্যই মহিলা হতে হবে এবং যে গ্রামের আশা পদে আবেদন করবে সংশ্লিষ্ট গ্রামের স্থায়ী বাসিন্দা হতে হবে।

★ পশ্চিমবঙ্গের তপশীল জাতি/উপজাতি ভুক্ত প্রার্থীরাই আবেদন যোগ্য।

Advertisement

★ কেবল বিবাহিত/বিবাহ-বিচ্ছেদ/বিধবা-রা আবেদন করতে পারবেন। অবিবাহিতরা আবেদনের জন্য যোগ্য নয়।

★ প্রার্থীকে রাজ্যের যে কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ বা সমতুল্য পরীক্ষায় পাশ হতে হবে।

★ ১লা জানুয়ারি ২০২৩ তারিখ অনুযায়ী প্রার্থীর বয়স হতে হবে ৩০ থেকে ৪০ এর মধ্যে। তবে তপশীল জাতি/উপজাতি ভুক্ত প্রার্থীরা সর্বনিম্ন বয়স সীমায় ৮ বছরের ছাড় পাবে।

প্রাইমারী টেট পরীক্ষা - Primary TET 2023 Exam

আবেদন প্রক্রিয়া(Application Process)

আবেদন করার জন্য প্রার্থীকে প্রথমে নিম্নে দেওয়া অফিসিয়াল ওয়েবসাইট থেকে বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে নিতে হবে। এরপর সেটি ভালো করে পড়তে হবে। পড়ে যোগ্য ও ইচ্ছুক মনে হলে বিজ্ঞপ্তির শেষ পৃষ্ঠা প্রিন্ট করিয়ে নিতে হবে। এটিই আবেদনপত্র। প্রিন্ট করা ফর্ম সঠিক তথ্য দিয়ে পূরণ করে নিতে হবে। পূরণ করা হয়ে গেলে, প্রয়োজনীয় নথি যুক্ত করে একটি খামে ভরে নিম্নে দেওয়া ঠিকানায় দিয়ে আসুন কিংবা স্পীড পোস্ট করে দিন।

প্রয়োজনীয় নথি(Required Document)

রাজ্যের স্বাস্থ্য দপ্তরে আশা কর্মী পদে আবেদনের জন্য আবেদনকারীদের যে নথিপত্র প্রয়োজন সেগুলি হল ভোটার কার্ড বা রেশন কার্ড, শিক্ষাগত সার্টিফিকেট, মাধ্যমিক অ্যাডমিট কার্ড, ভোটার কার্ড, জাতিগত শংসাপত্র, স্ব-স্বাক্ষরিত দুটি কালার পাসপোর্ট সাইজ ছবি।

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা

সমষ্টি উন্নয়ন আধিকারিক (বিডিও), ভগবানপুর-১ উন্নয়ন ব্লক, কাজলাগড়, ভগবানপুর, পূর্ব মেদিনীপুর, ৭২১৬২৬।

আবেদনের সময়-সীমা (Application Duration)

আগামী ১৫/০৯/২০২৩ থেকে ১০/১০/২০২৩ পর্যন্ত আবেদন অফিসিয়াল টাইমের মধ্যে আবেদনপত্র পোস্টের মাধ্যমে বা সরাসরি অফিসে জমা নেওয়া হবে। ১০ই অক্টোবরের পর কোনো আবেদনপত্র জমা পড়লে তা বাতিল হবে গণ্য হবে।

যে স্থানে নিয়োগ করা হবে(Requirement Place)

পূর্ব মেদিনীপুর জেলার এগরা মহকুমার ভগবানপুর ১ ব্লকের অন্তর্গত মহম্মদপুর ১, মহম্মদপুর ২, ভগবানপুর, বিভীষণপুর, বেউদিয়া, কাকরা, কোটবাড়, কাজলাগড়, বেউদিয়া, গুড়গ্রাম গ্রাম পঞ্চায়েতের অধীনস্থ সাব সেন্টারে আশা কর্মী নিয়োগ করা হবে।

বেতনক্রম এবং নিয়োগ প্রক্রিয়া(Salary & Sellection Process)

এই পদে নিযুক্ত কর্মীদের বেতন সম্পর্কে বিজ্ঞপ্তিতে কিছু উল্লেখ করা হয়নি এবং বিজ্ঞপ্তিতে নিয়োগ প্রক্রিয়া সম্পর্কেও কিছু উল্লেখ করা হয়নি।

আরোও পড়ুন » Safest Bank List in India – ভারতের 6টি নিরাপদ ব্যাংকের তালিকা প্রকাশ। এই ব্যাংকে টাকা রাখলে জীবনেও মার যাবেনা।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment