Pay Commission – পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মীদের দারুন সুখবর। পুজোর আগেই বকেয়া টাকা ঢুকে যাবে। নবান্নের নির্দেশ।

পশ্চিমবঙ্গের সকল সরকারি কর্মচারীদের জন্য সুখবর, এবার পুজোর আগেই বকেয়া টাকা (Pay Commission) ঢুকে যাবে সকলের ব্যাংক একাউন্টে। পুজো পুজো রব এখন চতুর্দিকে শোনা যাচ্ছে। অনেকের কেনাকাটাও শুরু হয়ে গেছে। দুর্গাপুজো নিয়ে বাঙালির মনে এক আলাদাই ইমোশন কাজ করে‌। এবার পুজোর আগেই সরকারি কর্মচারীদের জন্য রয়েছে দারুণ এক খবর। তা জানলে আপনাদের মুখে ফুটে উঠবে চওড়া হাসি। রাজ্য সরকারি কর্মচারীদের একাউন্টে ঢুকতে চলেছে মোটা টাকা। কীভাবে? আর কবে ঢুকবে এই টাকা? আসুন জেনে নিন।

Advertisement

West Bengal 6th Pay Commission Festival Bonus

দীর্ঘদিন ধরে রাজ্য সরকারি কর্মীদের বরাদ্দ মহার্ঘ ভাতা বকেয়া (Pay Commission) রয়েছে। এই নিয়েই বর্তমানে আন্দোলন চলছে তাঁদের। কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতা চাইছেন তাঁরা। এই দাবি মেটানো তো দূর এখনও পর্যন্ত বকেয়া মহার্ঘ ভাতাই (Pay Commission) তাঁদের দেওয়া হয়নি। আর সামনেই পুজো। এই সময় স্বাভাবিক ভাবেই বেশি খরচাপাতি হয়। পুজোর আগে প্রত্যেকেরই বেশি টাকা লাগে। মহার্ঘ ভাতা নিয়ে সুপ্রিম কোর্টে মামলা চলছে। আগামী মাসে এই মামলার শুনানি হতে পারে। এই মামলার রায়ের ওপরেই নির্ভর করে আছে রাজ্য সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা। তবে তার আগেই এক সুখবর রয়েছে রাজ্য সরকারি কর্মচারীদের জন্য। বোনাস পেতে পারেন তাঁরা। এই বোনাস তাঁদের অ্যাকাউন্টে সরাসরি ঢুকে যাবে। ৪ ঠা অক্টোবরের মধ্যে সরকারি কর্মচারীদের একাউন্টে সেই টাকা ঢোকার কথা।

Advertisement
Central Govt APY Scheme

রাজ্য সরকারি কর্মচারীদের পাশাপাশি জেলা পরিষদ, জিটিএ, পঞ্চায়েত সমিতি, গ্রাম পঞ্চায়েত ও ডি আর ডি সি কর্মচারীরা এই অ্যাড হক বোনাস পুজোর আগেই নিজেদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পেয়ে যাবেন। এছাড়াও গ্রুপ ডি কর্মীরা ও লোয়ার ডিভিশন ক্লার্ক -রা এই বোনাস পেয়ে থাকেন। এছাড়াও যাঁরা অস্থায়ী কর্মী অথবা সদ্য কাজে ঢুকেছেন তাঁরাও এই বোনাস পেয়ে যাবেন। সবাই ৫ হাজার ৩০০ টাকা বোনাস পাবেন। গত বছর তাঁরা অ্যাড হক বোনাস হিসেবে পেয়েছিলেন ৪ হাজার ৮০০ টাকা। এই বছর ৫০০ টাকা বৃদ্ধি করা হয়েছে।

অবশ্যই পড়ুন » Ration Items List – পুজোর মাসে পাবেন ডবল রেশন। কোন রেশন কার্ডে কত পরিমান রেশন পাবেন জেনে নিন।

প্রসঙ্গত জানিয়ে রাখি, এই বোনাস কেবলমাত্র সেই সব সরকারি কর্মচারীরাই পাবেন যাঁদের বেতন ৩৯ হাজার টাকার মধ্যে। এর অতিরিক্ত হলে বোনাস পাবেন না। ৪ ঠা অক্টোবর এই টাকা নিজেদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পেয়ে যাবেন রাজ্য সরকারি কর্মচারীরা। পুজোর আগে এই টাকার কারণে কিছুটা হলেও সুবিধা হবে বেশ কিছু কর্মচারীদের।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment