Advertisement
college students COVID vaccine
Advertisement

করোনার তৃতীয় ঢেউ আসুক আর নাই আসুক কলেজ খোলার আগে যে পড়ুয়াদের টিকাকরন জরুরী, তা সবার জানা, তাই রাজ্যের কলেজে কলেজে শুরু হলো পড়ুয়াদের টিকাকরন ( Vaccination For College students)। কলেজ খোলার আগে যেটি ছিল সবচেয়ে প্রয়োজনীয়। শিক্ষা দপ্তর সুত্রে জানা গেছে আপাতত ৫ অক্টোবর পর্যন্ত চলবে এই টিকাকরন। কয়েক লক্ষ ভাক্সিন ডোজ ইতিমধ্যেই দেওয়ার ব্যাবস্থা করা হয়েছে।

Advertisement

শিক্ষা দপ্তর সুত্রে জানা গেছে, অনেক পড়ুয়াই নিজের এলাকা থেকে ইতিমধ্যেই ভ্যাক্সিন নিয়ে নিয়েছেন। তবে একটি শিক্ষা প্রতিষ্ঠানের সকলের যদি ভ্যাক্সিন (Vaccination For College students) নেওয়া থাকে তবে সুরক্ষার খাতিরে সেটা হবে সবচেয়ে ভালো। তাই শ্রেণী ভেদে, নাম ধরে ধরে দেখা হছে কোন কোন পড়ুয়ার ভ্যাক্সিন হয়নি। আর তাদের টিকা দেওয়া হবে। দক্ষিন বঙ্গের পশ্চিম মেদিনীপূর, দক্ষিন ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনায় ইতিমধ্যে কয়েকশ কলেজে ভ্যাক্সিন দেওয়া হচ্ছে। ধীরে ধীরে এই পরিধি বাড়ানো হবে।

সমস্ত পড়ুয়াদের ভ্যাক্সিন দেওয়া হলে কলেজ খুলতে বাধা থাকবে না। রাজ্য উচ্চশিক্ষা দপ্তর সুত্রে জানা যাচ্ছে কলেজ খোলার জন্য প্রস্তুত প্রশাসন। রাজ্যের অনুমতি মিললেই কলেজ খোলা হবে। অন্যদিকে অফলাইনের বদলে অনলাইনে পরীক্ষা নেওয়ার জন্য জনমত গড়ে তুলছে একাধিক ইউনিটি ফোরাম। তবে অনলাইন ক্লাস কখন অফলাইনের পরিপূরক হতে পারেনা, জানাচ্ছেন শিক্ষাবিদেরা। আপনার মন্ত্যব্য কমেন্ট করে জানাবেন।

Advertisement
Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement