Unique Business Ideas – সারা জীবন চলবে এই ব্যবসা, 10% পর্যন্ত রিটার্ন পাবেন বিনা কোন পরিশ্রমে!!

আমাদের দেশে এখন অনেকেই নতুন ব্যবসা বা Unique Business Ideas নিয়ে নিজেদের ব্যবসা শুরু করে নিজেদের পায়ে দাঁড়িয়েছে। আজকেও আমরা এমনই এক ব্যবসা (Business) সম্পর্কে জেনে নিতে চলেছি। পশ্চিমবঙ্গ সহ দেশে এখন যা চাকরির অবস্থা তাতে বেকার ছেলে মেয়েদের সরকরি চাকরি পাওয়া মুশকিল। যারা বছরের পর বছর পরীক্ষার প্রস্তুতি নিয়ে পরীক্ষা দিয়ে পাশ করছে তাদেরই এখন কোন নিয়োগ হচ্ছে না। তাহলে নতুন করে বেকার ছেলে মেয়েছে চাকরি দেবে কী করে সরকার।

Advertisement

Unique Business Ideas In 2023.

আর এই কারনে অনেক ছেলে মেয়ে এখন ব্যবসার (Unique Business Ideas) দিকে ঝুকেছে। কম পুঁজিতে ব্যবসা শুরু করতে চায় সবাই। তাই আজ ঠিক এমনই একটি খবর নিয়ে এলাম আপনাদের জন্যে যেখানে আপনারা খুব কম পুঁজি দিয়ে ব্যবসা শুরু করতে পারবেন এবং নিজেরা স্বাবলম্বী হতে পারবেন। আজকের দিনে মানুষের কাছে টাকাই সব টাকা না থাকলে আপনার মূল্য নেই কারো কাছে।

Advertisement

তাই যারা এমন মানুষ আছে যাদের কাছে টাকা তাই সব এবং টাকা উপার্জন করার জন্য নানা রকম চেষ্টা করে যাচ্ছেন তাদের জন্য নিয়ে এলাম এই খবর। অল্প পুঁজিতে কিভাবে বেশি লাভ করতে পারবেন তার খবর নিয়ে দেব আজকে। আপনারা মাত্র 10 টাকায় জিনিস কিনে আপনি 100 টাকা লাভ করতে পারেন। ব্যবসা (Unique Business Ideas) শুরু করার আগে বেশ কয়েকটি জিনিস আমাদের লক্ষ্য রাখতে হবে তাহলে খুব সহজেই ব্যবসায় সাফল্য লাভ করা যাবে।

প্রথমত ব্যবসায় কত পুঁজি লাগবে, দ্বিতীয়ত ব্যবসার লোকেশন এবং তৃতীয়ত বিক্রয় পন্যের চাহিদা। সব ঠিকঠাক থাকলে এবং তারপর আপনি ব্যবসায় (Unique Business Ideas) নামলে খুব সহজেই সাফল্যের চুড়ায় পৌছাবেন। আজ আপনাদের যে ব্যবসার কথা বলব তা খুব কম টাকায় বেশি লাভ করার ব্যবসা। চলুন ব্যবসার সম্পর্কে জেনে নিন। যে ব্যবসার কথা উল্লেখ করতে যাচ্ছি তা হলো টেমপারড গ্লাস (Tempered Glass).

সাধারণত প্রত্যেকেই জানেন বা নিজের নিজের মোবাইল ফোনেও তা ব্যবহারও করেন। আমরা সকলে জানি ঠিকই কিন্তু ব্যবসার কথা আর কয়জন ভাবি। বর্তমানে এমন কোনো মোবাইল ফোন নেই যেখানে টেমপারড গ্লাস ব্যবহার করা হয়না। তাই এই ব্যবসা (Unique Business Ideas) করে ভালো বাজার করতে পারবেন। কিভাবে করতে হবে এই ব্যবসা? প্রথমত ব্যবসার জন্য উপযুক্ত জায়গা বা একটি বড়ো মাপের ঘর ঠিক করতে হবে।

Advertisement
Lakshmir Bhandar (লক্ষ্মীর ভাণ্ডার)

এরপর ব্যবসার লাইসেন্স বা রেজিষ্ট্রেশন করতে হবে যাতে আইনি কোনো সমস্যার সম্মুখীন না হতে হয়। এরপর আপনাকে টেমপারড গ্লাস তৈরির মেশিন কিনতে হবে। এই মেশিনের মূল্য হবে প্রায় এক লক্ষ। এরপর কিছু জরুরি কাঁচামাল কিনে বিভিন্ন মডেল অনুযায়ী টেমপারড গ্লাস তৈরি করতে পারেন। আপনি এটি দুই ভাবে বিক্রি (Unique Business Ideas) করতে পারেন। অনলাইনের মাধ্যমে বা শপিং সাইটের মাধ্যমে।

Madhyamik HS Exam – মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা নিয়ে জরুরি খবর! ৩ মাস আগেই জেনে নিন।

এছাড়াও ডিস্ট্রিবিউটারের মাধ্যমে বা Retailer এর মাধ্যমে অফলাইনে দোকানে বিক্রি করে ভালো মুনাফা করতে পারবেন। এক্ষেত্রে প্রতি টেমপারড গ্লাস তৈরি করতে খরচ হয় 15-20 টাকা এবং বাজারে তা বিক্রি করা হয় 100-150 টাকায়। তাহলে এই ব্যবসা করে আপনি ভালো লাভ করতে পারেন। যারা ব্যবসা করতে চান তারা এই ব্যবসা (Unique Business Ideas) করতে পারেন, ভালো লাভ পাবেন।
Written by Ananya Chakraborty.

ICC World Cup 2023 – ক্রিকেট বিশ্বকাপ ফাইনালে ভারত জিতলে কত টাকা পাবে? রানার্স

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment