UCO Bank Home Loan – বাড়ি বানাতে 40 লক্ষ টাকা দিচ্ছে ইউকো ব্যাংক। EMI কত হবে প্রতিমাসে?

নিজের বাড়ি তৈরি করা কার না শখ থাকে? কিন্তু টাকার অভাবে অনেকেই তা করতে পারেন না (UCO Bank Home Loan). বিশেষ করে মধ্যবিত্ত মানুষের পক্ষে এই যুগের মুদ্রাস্ফীতির (Inflamation) বাজারে সংসার চালানোই দায়, তাহলে সেখানে বাড়ি বানাবে তারা কি করে? কিন্তু চিন্তা করবেন না। আপনার স্বপ্ন পূরণ করবে ইউকো ব্যাংক। বর্তমানে ইউকো ব্যাংক (UCO Bank) তার গ্রাহকদের হোম লোনের ক্ষেত্রে দারুন সুবিধা দিচ্ছে (Equated Monthly Installment).

Advertisement

UCO Bank Home Loan EMI Interest Rate.

এই ব্যাংকে এখন ৪০ লাখ টাকা পর্যন্ত হোম লোন (UCO Bank Home Loan) পাওয়া যাচ্ছে। স্বল্প সুদে (Home Loan Interest Rate) দীর্ঘমেয়াদি কিস্তিতে টাকা শোধ করার সুযোগও রয়েছে। যার কারণে এর অনেক মধ্যবিত্ত গ্রাহকই বর্তমানে নিজের বাড়ি বানিয়ে স্বপ্ন পূরণ করতে পারছেন। আপনি যদি ইউকো ব্যাংকের অ্যাকাউন্ট হোল্ডার হয়ে থাকেন তবে খুব সহজেই পাবেন এই সুবিধা। এই জন্য পুরো প্রক্রিয়া দেখে নিন।

Advertisement

UCO Bank Home Loan 2024

জীবনে টাকার অভাব কখন হয় তা কি কেউ বলতে পারে? আমরা সকলেই তো রোজগার করি। কিন্তু নানা প্রয়োজনে অনেক সময়েই টাকা ধার করতে হয়। এই পরিস্থিতিতে বেশিরভাগ মানুষই তাদের ব্যাংক থেকে লোন নিয়ে থাকেন। ইউকো গ্রাহকরা সহজ শর্তে ব্যাংক থেকে বিভিন্ন লোন পান। যেগুলির মধ্যে হোম লোন অত্যন্ত জনপ্রিয়। গ্রাহকদের গাড়ি কেনার জন্য ৪০ লক্ষ টাকা পর্যন্ত লোনের (UCO Bank Home Loan) সুবিধা প্রদান করে এই ব্যাংক।

২০ বছরের মেয়াদে লোন শোধ করার সুযোগ থাকে। সাধারণত ব্যাংক ৯০ শতাংশ পর্যন্ত হোম লোন (UCO Bank Home Loan) দিতে প্রস্তুত থাকে তার যে কোন গ্রাহককে। তবে আপনি চেষ্টা করবেন যতটা দরকার শুধু ততটাই নেওয়ার। লোন নেওয়ার আগে আপনার আয় এবং ক্রেডিট স্কোর (Credit Score) যাচাই করবে ব্যাংক। স্থায়ী আয় এবং ৭৫০ বেশি ক্রেডিট স্কোর থাকলে স্বল্প সুদের হার সহ আরো নানা রকম সুবিধা মিলবে লোনের ওপর। কিন্তু এই লোন নিলে কত ইএমআই (Bank Loan EMI Calculator) গুনতে হবে? জেনে নিন।

UCO Bank Home Loan EMI Calculator

ইউকো ব্যাংকে হোম লোনের সুদের হার ৮.৭৫ শতাংশ থেকে ১১.৩৫ শতাংশ। এবার মনে করুন আপনি ৪০ লাখ টাকা হোম লোন নিলেন। লোন শোধ করবেন ২০ বছর ধরে। আপনাকে সেক্ষেত্রে কত টাকা করে শোধ করতে হচ্ছে? ২০ বছর পর সুদ আসল মিলিয়ে কত টাকাই বা হচ্ছে? হোম লোন ক্যালকুলেটর (UCO Bank Home Loan Calculator) অনুযায়ী, যদি সবচেয়ে কম অর্থাৎ ৮.৭৫ শতাংশ সুদ হিসেবেও দেখা হয়।

Advertisement
SBI E Mudra Loan - মুদ্রা লোন

তবে মাসিক আপনাকে 35,348 টাকা সুদ গুনতে হবে ব্যাংকের কাছে। 20 বছর ধরে সুদ দিতে হবে মোট 44,83,623 টাকা। সুতরাং এখন হিসাব পরিস্কার। আপনি যদি এসবিআই থেকে গাড়ি কেনার জন্য সর্বোচ্চ মেয়াদে 40 লক্ষ টাকা লোন নেন তবে 84,83,623 টাকা সুদে (UCO Bank Home Loan Interest Rate) আসলে ফেরত দিতে হবে ব্যাংকের কাছে।

1.40 কোটি মানুষকে সহজ শর্তে ঋণ দিচ্ছে কেন্দ্র সরকার। কিভাবে পাবেন জেনে নিন।

UCO Bank Home Loan Online Apply Process

ইউকো ব্যাংক থেকে সহজ সরতে হোম লোন (Home Loan) নিতে গেলে আপনাকে অফলাইনে আবেদন করতে হবে। যে ব্রাঞ্চে আপনার একাউন্ট রয়েছে সেখানে গিয়ে যোগাযোগ করুন, লোনের ফর্ম নিয়ে ফিলাপ করুন, প্রয়োজনীয় ডকুমেন্টস জমা দিন এবং অপেক্ষা করুন। আপনার যোগ্যতা বিচার করেই ব্যাংক লোনের টাকা ঢুকিয়ে দেবে আপনার একাউন্টে।
Written by Nabadip Saha.

2 লাখ টাকা পাবেন সরাসরি ব্যাংক একাউন্টে। আধার কার্ড থাকলেই আবেদন করুন।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment