Advertisement
best smartphone under 10000
Advertisement

উৎসবের মৌসুমে কমদামের মধ্যে সবচেয়ে ভালো স্মার্টফোন কিনতে (Top Smartphones Under 10000) চাইলে এই পাঁচটি ফোনের মধ্যে একটি হতে পারে আপনার বেষ্ট চয়েচ। বর্তমানে ভালো ক্যামেরা, প্রসেসর আর স্টোরেজ এর কথা মাথায় রেখে নভেম্বর মাসের সেরা ৫টি ফোন এর সমস্ত ডিটেইলস সহ দেখে নিন। যদিও স্মার্টফোন বাজারে কোয়াড রিয়ার ক্যামেরার একাধিক হ্যান্ডসেট উপলব্ধ। এদের মধ্যে যে সমস্ত ফোনের কাস্টোমার রিভিউ এবং ফিডব্যাক সবচেয়ে ভাল সেইগুলোই আপনাদের সামনে তুলে ধরছি। এই তালিকায় রয়েছে Realme C15, Poco M2, Samsung Galaxy F12, Samsung Galaxy M12, Tecno Spark 5 এবং Motorola Moto G10 Power এর মতো স্মার্টফোনগুলি। আসুন উল্লেখিত ৬টি স্মার্টফোনের দাম ও ফিচার প্রসঙ্গে জেনে নেওয়া যাব এবার।

Advertisement

Realme C15 : অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক রিয়েলমি ইউআই অপারেটিং সিস্টেম চালিত রিয়েলমি সি১৫ ফোনে, ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১,৬০০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে দেওয়া হয়েছে। (Top Smartphones Under 10000)

realme c15

এই ডিসপ্লের স্ক্রিন টু বডি রেশিও ৮৮.৭ শতাংশ এবং এসপেক্ট রেশিও ২০:৯। এর ডিসপ্লের ডিজাইন মিনি ড্রপ নচ, যার মধ্যে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেখা যাবে। আবার ফোনের ব্যাক প্যানেলে থাকছে কোয়াড ক্যামেরা সেটআপ। এগুলি হল, ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১১৯° ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল, ২ মেগাপিক্সেল ব্ল্যাক অ্যান্ড হোয়াইট সেন্সর ও ২ মেগাপিক্সেল রেট্রো সেন্সর। ফোনটি অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসরের সাথে এসেছে। রিয়েলমি সি১৫ -এ, ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে। আর, সিকিউরিটির জন্য এতে রিয়ার মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। (Top Smartphones Under 10000)

Advertisement

দাম : সংস্থার অফিসিয়াল সাইট অনুযায়ী, Realme C15 ফোনের ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এর দাম ৯,৯৯৯ টাডা। তবে বিভিন্ন ইকমার্স সাইটে ডিস্কাউন্ট পাওয়া যাচ্ছে, এবং ক্রেডিট কার্ড পেমেন্ট এ ও ছাড় রয়েছে। এটি Power Blue & Silver কালারে পাওয়া যাবে।

Poco M2 : এটি হল পোকো ব্র্যান্ডের অন্যতম জনপ্রিয় স্মার্টফোনগুলির মধ্যে একটি। (Top Smartphones Under 10000)

EK24 News
poco m2 launched specifications

পোকো এম২ ফোনে আছে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৩৪০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে প্যানেল। এই ডিসপ্লের এসপেক্ট রেশিও ২০:৯ এবং এটি কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন সহ এসেছে। এই ফোন অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসরে কাজ করবে। ফোনটি অ্যান্ড্রয়েড ভিত্তিক এমআইইউআই ১২ কাস্টম স্কিনে রান করবে। তদুপরি, ফটোগ্রাফির জন্য ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ পাওয়া যাবে। এগুলি হল, ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার ডিসপ্লের উপরিভাগে থাকছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Advertisement

দাম : Poco M2 ফোনের ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ৯,৯৯৯ টাকায় কেনা যাবে, Flipkart থেকে। এটি, ব্রিক রেড, পিচ ব্ল্যাক এবং স্লেট ব্লু কালারে এসেছে।

Samsung Galaxy F12 : স্যামসাং গ্যালাক্সি এফ ১২ ফোনে, ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস (৭২০x১৬০০ পিক্সেল) IPS ডিসপ্লে‌ আছে। এই ডিসপ্লের এসপেক্ট রেশিও ২০:৯।

samsung galaxy f12

উন্নত পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হয়েছে অক্টা কোর এক্সিনস ৮৫০ প্রসেসর। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওয়ান ইউআই ৩.১ কাস্টম ওএস সিস্টেম দ্বারা চালিত। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত একটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এতে। আবার, সেলফি ও ভিডিও কলের জন্য এই ফোনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৬,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

Advertisement

দাম : সংস্থার নিজস্ব ওয়েবসাইটে, Samsung Galaxy F12 ফোনের ৪ জিবি RAM এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ৯,৪৯৯ টাকায় বিক্রি হচ্ছে। তবে বিভিন্ন ইকমার্স সাইটে ডিস্কাউন্ট পাওয়া যাচ্ছে, এবং ক্রেডিট কার্ড পেমেন্ট এ ও ছাড় রয়েছে।

Samsung Galaxy M12 : স্যামসাং গ্যালাক্সি এম১২ ফোনে রয়েছে, ৯০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস (৭২০ x ১,৬০০ পিক্সেল) ডিসপ্লে। যা ভিডিও দেখা বা গেম খেলার (সাধারণ গেম) ক্ষেত্রে দুর্দান্ত অভিজ্ঞতা প্রদান করবে।

samsung galaxy m12

এতে ব্যবহার করা হয়েছে ২.০ গিগাহার্টজ ক্লক রেটের অক্টা কোর এক্সিনস ৮৫০ প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ান ইউআই ৩.১ সিস্টেমে চলবে। ফটোগ্রাফির জন্য ইউজাররা কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ পেয়ে যাবেন। এই ক্যামেরাগুলি হল ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। একই সাথে, ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাও থাকছে এই ফোনে। সিকিউরিটির জন্য থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক। স্যামসাং গ্যালাক্সি এম১২, ৬,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যার সাথে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Advertisement

দাম : স্যামসাংয়ের অফিসিয়াল সাইটে, Samsung Galaxy M12 ফোনের ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ৯,৪৯৯ টাকায় তালিকাভুক্ত করা হয়েছে। এটি অ্যাট্রাক্টিভ ব্ল্যাক, এলিগেন্ট ব্লু এবং ট্রেন্ডি এমেরাল্ড কালারে উপলব্ধ।

আরও পড়ুন, ১৫,০০০ টাকার মধ্যে সেরা ৫ টি 5G স্মার্টফোনের লিস্ট

Motorola Moto G10 Power : মোটোরোলা মোটো জি১০ পাওয়ার স্মার্টফোনে রয়েছে একটি ৬.৫১ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১,৬০০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে, যার এসপেক্ট রেশিও ২০:৯।

Advertisement
Moto G10

উন্নত পারফরম্যান্স অফার করতে এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে ফোনে পাওয়া যাবে অ্যান্ড্রয়েড ১১। এর ব্যাক প্যানেলে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। আবার, সেলফি তোলার জন্য দেওয়া হয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেন্সর। সিকিউরিটির জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। উক্ত ফোনে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যার সাথে ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

দাম : সংস্থার অফিসিয়াল সাইটের লিস্টিং অনুযায়ী, Motorola Moto G10 Power ফোনের ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৯,৯৯৯ টাকা। এটি অরোরা গ্রে এবং ব্রীজ ব্লু কালারে পাওয়া যাবে।

Tecno Spark 5 : টেকনো স্পার্ক ৫ স্মার্টফোনে, ২০:৯ এসপেক্ট রেশিও সহ একটি ৬.৬০ ইঞ্চির (৭২০x১,৬০০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে দেখা যাবে।

Advertisement
tecno spark 5

এই ফোনে মিডিয়াটেক হেলিও এ২৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক হাইওএস ৬.১ কাস্টম ওএস পাওয়া যাবে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, ফোনে ১৬ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত একটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

দাম : ই-কমার্স সাইট Flipkart এর লিস্টিং অনুসারে, Tecno Spark 5 ফোনের ২ জিবি RAM ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ৯,৪৯৯ টাকায় কেনা সম্ভব। এটি আইস জাডেইট, মিস্টি গ্রে, স্পার্ক অরেঞ্জ এবং ভ্যাকেশন ব্লু কালারে বেছে নেওয়া যাবে।

Must Read, Xiaomi 11 Lite 5G NE: ফোন রিভিউ এবং ১০,০০০ টাকার বেশি ছাড়

Advertisement
Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement